JioPhone Next: জিওর স্মার্টফোন লঞ্চ পিছিয়ে গেল! কবে লঞ্চ করবে এই ফোন?

রিলায়েন্স জিও জুন মাসে ফোনের লঞ্চের জন্য ১০ সেপ্টেম্বর তারিখ বেছে নিয়েছিল এবং বলেছিল যে এটি গুগলের সঙ্গে তৈরি করা হচ্ছে। কিন্তু আপাতত তা পেছানো হল দীপাবলি পর্যন্ত।

JioPhone Next: জিওর স্মার্টফোন লঞ্চ পিছিয়ে গেল! কবে লঞ্চ করবে এই ফোন?
ভারতে জিওফোন নেক্সট লঞ্চের নির্দিষ্ট দিনক্ষণ এখনও জানা যায়নি।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 10, 2021 | 12:19 PM

যদিও আগের ঘোষণায় বলা হয়েছিল যে জিও স্মার্টফোন আজ অর্থাৎ ১০ সেপ্টেম্বর থেকে লঞ্চ করা শুরু হবে, তবে তা আপাতত স্থগিত করা হয়েছে। জিওফোন নেক্সটের রোলআউট দীপাবলির আগে শুরু হবে। বৃহস্পতিবার গভীর রাতে এমনটাই ঘোষণা করেছে রিলায়েন্স জিও। যদিও কোম্পানি জুন মাসে ঘোষণা করেছিল যে নতুন, সাশ্রয়ী মূল্যের, জিও ফোনটি গণেশ চতুর্থী থেকে (যেটি ১০ ​​সেপ্টেম্বর) চালু হবে। এটি একটি প্রেস রিলিজের মাধ্যমে ঘোষণা করেছে যে স্মার্টফোনটি বর্তমানে আপগ্রেড করা হচ্ছে এবং দীপাবলির আগে এটি চালু হবে। যা চলতি বছরের নভেম্বর অনুষ্ঠিত হতে চলেছে।

বিশ্বব্যাপী সেমি কন্ডাক্টারের ঘাটতির জন্যই এই ধরনের ঘটনার সম্মুখীন হতে হল জিওকে। এমনটাই মনে করা হচ্ছে। জিও তার ঘোষণায় উল্লেখ করেছে যে “এই যে অতিরিক্ত সময় নেওয়া হল তা আমাদের ফোনকে আপগ্রেড করতে আর বিশ্ব জুড়ে সেমিকন্ডাক্টরের ঘাটতি দূর করতেও সাহায্য করবে।”

রিলায়েন্স জিও জুন মাসে ফোনের লঞ্চের জন্য ১০ সেপ্টেম্বর তারিখ বেছে নিয়েছিল এবং বলেছিল যে এটি গুগলের সঙ্গে তৈরি করা হচ্ছে। এটি অ্যান্ড্রয়েড এবং প্লে স্টোরের মতো স্মার্টফোন ফিচারগুলি আনবে একটি ফিচারফোনের দামেই। যদিও কোম্পানি জিওফোন নেক্সট -এর জন্য একটি নির্দিষ্ট মূল্য ঘোষণা করেনি। তবে এর দাম হতে ৩,৪৯৯ টাকা হতে পারে।

Jio Smartphone

পিছিয়ে গেল জিও স্মার্টফোন লঞ্চের ডেট

জিওফোন নেক্সট প্রকৃতপক্ষে যাঁরা এখনও ২ জি ফিচারফোন ব্যবহার করছেন তাঁদের আপগ্রেড করার পথ। বৃহস্পতিবার রাতে জিও তার ঘোষণায় উল্লেখ করেছে, “ডিভাইস এবং অপারেটিং সিস্টেম প্রিমিয়াম ক্ষমতা প্রদান করবে। যা এখন পর্যন্ত শক্তিশালী স্মার্টফোনের সঙ্গে যুক্ত ছিল। ভয়েস কমান্ড থেকে শুরু করে সমস্ত ফিচারই এই ফোনের মধ্যে রাখা হবে। এই স্মার্টফোনে উপভোক্তা একটি দুর্দান্ত ক্যামেরার অভিজ্ঞতা পেতে পারবেন। এতে লেটেস্ট অ্যান্ড্রয়েড ফিচার এবং সিকিউরিটি আপডেট পাবেন।”

এক নজরে দেখে নেওয়া যাক এ যাবৎ এই ফোন প্রসঙ্গে কী কী তথ্য প্রকাশ্যে এসেছে-

  • এই ফোনে একটি সিঙ্গল রেয়ার এবং ফ্রন্ট ক্যামেরা সেনসর থাকার সম্ভাবনা রয়েছে।
  • এই ফোনে থাকতে পারে অ্যানড্রয়েড ১১ গো এডিশন।
  • জিওফোন নেক্সটে ৫.৫ ইঞ্চির এইচডি ডিসপ্লে থাকতে পারে।
  • এই ফোনে থাকতে পারে Qualcomm QM215 প্রসেসর।
  • ২ জিবি বা ৩ জিবি র‍্যাম নিয়ে লঞ্চ হতে পারে জিওফোন নেক্সট। এর সঙ্গে ১৬ জিবি বা ৩২ জিবির eMMC ৪.৫ ইন্টারনাল স্টোরেজ থাকার সম্ভাবনা রয়েছে।
  • জিওফোন নেক্সটে ফোনের পিছনের অংশে অর্থাৎ ব্যাক প্যানেল বা রেয়ার পোরশনে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা থাকতে পারে। অন্যদিকে ফোনের ফ্রন্ট ডিসপ্লেতে থাকতে পারে ৮ মেগাপিক্সেলের সেলফি সেনসর।
  • ডুয়াল সিমের স্লট থাকবে জিওফোন নেক্সটে। সেই সঙ্গে 4G VoLTE সাপোর্ট থাকতে পারে এই ফোনে।
  • এই ফোনের ব্যাটারি হতে পারে ২৫০০mAh। ডুয়াল সিম সাপোর্ট থাকার সম্ভাবনা রয়েছে এই ফোনে। এছাড়াও এই বাজেট স্মার্টফোনে ব্লুটুথ ভি ৪.২ এবং জিপিএস কানেক্টিভিটি থাকতে পারে। সেই সঙ্গে 1080p ভিডিয়ো রেকর্ডিং ফিচার থাকার সম্ভাবনা রয়েছে।
  • গুগল অ্যাসিসট্যান্ট এবং স্ন্যাপচাটের সাপোর্ট থাকতে পারে জিওফোন নেক্সটে।
  • DuoGo এবং Google Camera Go আগে থেকেই ইনস্টল করা থাকবে জিওফোন নেক্সটে।

আরও পড়ুন: লঞ্চ হয়েছে ভিভো এক্স৭০ সিরিজের তিনটি স্মার্টফোন, কোন মডেলের দাম কত?

আরও পড়ুন: ভারতে লঞ্চ হয়েছে ওপ্পোর নতুন ইয়ারবাডস, একবার চার্জ দিলে ব্যাটারি থাকবে ৬ ঘণ্টা পর্যন্ত