ভারতে লঞ্চ হয়েছে রেডমিবুক প্রো এবং রেডমি ই-লার্নিং এডিশন, দাম শুরু কত থেকে?

এই প্রথম শাওমির সাব-ব্র্যান্ড রেডমির ল্যাপটপ লঞ্চ হয়েছে ভারতে।

ভারতে লঞ্চ হয়েছে রেডমিবুক প্রো এবং রেডমি ই-লার্নিং এডিশন, দাম শুরু কত থেকে?
রেডমিবুক প্রো এবং রেডমিবুক ই-লার্নিং এডিশন লঞ্চ হয়েছে ভারতে।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 03, 2021 | 2:28 PM

শাওমির সাব-ব্র্যান্ড রেডমির প্রথম ল্যাপটপ ‘রেডমিবুক’ লঞ্চ হয়েছে ভারতে। জানা গিয়েছে, রেডমিবুক প্রো এবং রেডমিবুক ই-লার্নিং এডিশন, এই দু’টি ল্যাপটপ লঞ্চ করেছে রেডমি। এই দুই ল্যাপটপেই রয়েছে 11th Gen ইন্টেল প্রসেসর। এছাড়াও যখন উইন্ডোজ ১১ পাওয়া যাবে তখন এই দুটো ল্যাপটপ ফ্রি আপগ্রেড করা যাবে নতুন উইন্ডোজে। রেডমিবুক প্রো মূলত প্রফেশনাল কাজের জন্য, বিশেষ করে যাঁরা ওয়ার্ক ফ্রম হোম করছেন, তাঁদের কথা ভেবেই তৈরি হয়েছে। অন্যদিকে, বাচ্চাদের অনলাইনে পঠনপাঠনের জন্য নির্মাণ করা হয়েছে রেডমিবুক ই-লার্নিং ল্যাপটপ। দুটো ল্যাপটপেই রয়েছে ফুল এইচডি ডিসপ্লে। সংস্থার দাবি, একবার পুরোপুরি চার্জ দিলে ১০ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি লাইফ থাকবে রেডমির এই ল্যাপটপে। Mi Smart Share app রয়েছে এই দুই ল্যাপটপে। আগে থেকে ইনস্টল করা রয়েছে এই নির্দিষ্ট অ্যাপ। এর সাহায্যে দু’টি সামঞ্জস্য থাকা ডিভাইসের মধ্যে সহজে ফাইল শেয়ার করা সম্ভব হবে।

জানা গিয়েছে, রেডমিবুক প্রো- তে রয়েছে ৮ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি এসএসডি স্টোরেজ। এই ল্যাপটপের দাম ৪৯,৯৯৯ টাকা। অন্যদিকে, রেডমিবুক ই-লার্নিং এডিশনের দাম শুরু হচ্ছে ৪১,৯৯৯ টাকা থাকে। বেস মডেল অর্থাৎ ২৫৬ জিবি এসএসডি স্টোরেজ যেখানে রয়েছে, তার জন্য এই দাম ধার্য হয়েছে। এছাড়াও ৫১২ জিবি এসএসডি স্টোরেজের আর একটি ল্যাপটপ রয়েছে রেডমিবুক ই-লার্নিং এডিশনে। তার দাম ৪৪,৯৯৯ টাকা। ৬ অগস্ট ভারতীয় সময় দুপুর ১২টা থেকে mi.com, Mi Home stores এবং ই-কমার্স সংস্থা ফ্লিপকার্ট থেকে এই রেডমিবুক কেনা। এইচডিএফসি ব্যাঙ্কের কার্ড দিয়ে ক্রেতারা রেডমিবুক প্রো- কিনলে ৩৫০০ টাকা এবং ই-লার্নিং এডিশনে কিনলে ২৫০০ টাকা ছাড় রয়েছে। Charcoal Grey রঙে পাওয়া যাবে রেডমিবুক প্রো।

রেডমিবুক প্রো- এর বিভিন্ন ফিচার

  • এই ল্যাপটপে ১৫.৬ ইঞ্চির ফুলেইচডি ডিসপ্লে রয়েছে।
  • এই ল্যাপটপে রয়েছে একটি 11th-generation Intel Core i5-11300H প্রসেসর।
  • রেডমিবুক প্রো- তে থাকছে Intel Iris Xe গ্র্যাফিক্স কার্ড।
  • দুটো ২W স্পিকার রয়েছে এই ল্যাপটপে। এর মধ্যে ডিটিএস অডিয়ো ফিচার রয়েছে, যার সাহায্যে স্টিরিও সাউন্ড এফেক্ট পাওয়া যায়। অডিয়ো আউটপুট কাস্টোমাইজ করারও সুযোগ রয়েছে ডিটিএস অডিয়ো অ্যাপের সাহায্যে।

রেডমিবুক প্রো- এর মতো রেডমি ই-লার্নিং এডিশনেও রয়েছে উইন্ডোজ ১০ এবং ১৫.৬ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে। এখানে রয়েছে 11th-generation Intel Core i3-1115G4  প্রসেসর। এছাড়া ২৫৬ জিবি SATA SSD অথবা ৫১২ জিবি NVMe SSD, দু’ধরনের স্টোরেজই রয়েছে এই ল্যাপটপে। এখানেও রয়েছে দুটো স্টিরিও স্পিকার এবং ডিটিএস অডিয়ো সাপোর্ট।

আরও পড়ুন- Realme Dizo Watch: ১২ দিনের ব্যাটারি লাইফ দেবে এই স্মার্টওয়াচ, রয়েছে ৯০টি স্পোর্টস মোড