Viral Video: সিংহ যখন হেডস্যার, পশুরাজের মুখোমুখি দুই হায়নার বাচ্চা, উচিত শিক্ষা পেল তারা

Viral Video: সিংহের একদম মুখের কাছে চলে গিয়েছিল হায়নার বাচ্চা দু'টি। তবে পশুরাজ তাদের আক্রমণ করেনি। কিন্তু যা গম্ভীর একটা চাউনি দিয়েছে তাতেই কাজ হয়েছে।

Viral Video: সিংহ যখন হেডস্যার, পশুরাজের মুখোমুখি দুই হায়নার বাচ্চা, উচিত শিক্ষা পেল তারা
সিংহের মুখোমুখি সুই হায়নার বাচ্চা।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 18, 2022 | 8:12 PM

পশুরাজ সিংহের (Lions) হাবভাব অনেকটা স্কুলের কড়া হেডস্যারের মতো। যাঁর এক চাহনিতেই স্তব্ধ হয়ে যেত সকলে। দোর্দণ্ডপ্রতাপ পশুরাজের (Viral Video) আচরণও খানিকটা তেমনই। আর তাই বোধহয় সিংহকে ভয় পায় না এমন জন্তু জঙ্গলে নেই। ব্যতিক্রম শুধু হাতি আর মোষের পাল। একসঙ্গে থাকলে তারা সিংহ কেন যে কারওর থেকেই অনেক বেশি ভয়ঙ্কর। কিন্তু হঠাৎ সিংহের সঙ্গে স্কুলের কড়া হেডস্যারের তুলনা কেন এল? সম্প্রতি এমন একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে যা দেখে সত্যিই বলতে হয় সিংহের এক চাউনিতেই সব ঠাণ্ডা হয়ে যেতে বাধ্য। ওই ভিডিয়োতে দেখা গিয়েছে ঝোপের মধ্যে বসে রয়েছে একটি সিংহ। আর তার মুখের সামনে হাজির হয়েছে দুটো হায়নার বাচ্চা। এমনিতে হায়না বড়ই ধূর্ত প্রাণী। কিন্তু সিংহের মুখের সামনে পড়লে তাও আবার বাচ্চা হায়না, বাকি সকলের মতো তাদের অবস্থাও যে থরহতি কম্পই হয় সেটা বোঝা গিয়েছে এই ভিডিয়োতে।

সিংহের মুখের সামনে দুই হায়নার বাচ্চা, দেখুন ভিডিয়ো

সিংহের একদম মুখের কাছে চলে গিয়েছিল হায়নার বাচ্চা দু’টি। তবে পশুরাজ তাদের আক্রমণ করেনি। কিন্তু যা গম্ভীর একটা চাউনি দিয়েছে তাতেই কাজ হয়েছে। সোজা পিঠটান দিয়েছে দুই হায়নার বাচ্চা। ইনস্টাগ্রামে ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা গিয়েছে, মুখের কাছে দুটো হায়নার বাচ্চা দেখে গর্জনও করেনি ওই তাগড়াই সিংহটি। শুধু একবার তাকিয়ে হায়নাগুলোর দিকে। আর তাতেই এলাকা ছাড়া হয়েছে তারা। সাধারণত বনের মধ্যে সিংহের গর্জন শুনলে সিঁটিয়ে থাকে জঙ্গলের অন্যান্য জীবজন্তুরা। সেই সময় ভয়ে আতঙ্কে কেউ সিংহের আশপাশেও যেতে চায়, শিকার হয়ে যাবে এই ভাবে। সিংহের গ্রাস থেকে বাঁচার চেষ্টা করে সকলেই। তবে এই দুই হায়নার বাচ্চা কীভাবে সিংহের অত কাছাকাছি চলে গেল তাই নিয়েই উঠছে প্রশ্ন।

এই ভাইরাল ভিডিয়োর ভিউ এবং লাইকের সংখ্যা ক্রমশই বাড়ছে। নেটিজ়েনরাও অনেক মজার মজার কমেন্ট করেছেন। কেউ বলেছেন, ছোটবেলায় বাবার থেকে টিভির রিমোট নেওয়ার জন্য এমনই সন্তর্পনে যেতেন। আর বাবা টের পেলেই দে দৌড়। অনেকে বলেছেন, শুধু সিংহের তাকানো দেখেই যদি হায়নার বাচ্চা দুটোর এই অবস্থা হয়, তাহলে গর্জন শুনলে না জানি তারা কী করত। রসিকতা করে নেটিজ়েনদের অনেকে আবার এও লিখেছেন যে, হায়নার বাচ্চা দুটোর দিকে তাকিয়ে সিংহটি যেন জিজ্ঞেস করেছে তোমরা কি মরতে চাও। জবাবে বোধহয় কোনওমতে বড়ভাই বলে ক্ষমা চেয়ে এ যাত্রায় প্রাণ বাঁচিয়েছে ওই দুই হায়নার বাচ্চা। অনেকে আবার বলেছেন, বাচ্চা হায়না দেখেই ক্ষমা করে দিয়েছে পশুরাজ। নইলে এ যাত্রায় অশেষ দুর্গতি ছিল।

আরও পড়ুন- Viral Video: ছিল আলু, হয়ে গেল সুন্দরী নারী! এমন সুন্দর মেকওভার দেখে নেটিজেনরা অবাক