Viral Video: অচেনা ব্যক্তির থেকে খাবার নেবে না, একেবারে মানুষের মতোই নিজের সন্তানকে শিক্ষা দিল বাঁদর

Monkey Viral Video: একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে যেখানে একটি বাঁদর তার বাচ্চাদের অপরিচিত লোকেদের থেকে সাবধান থাকার শিক্ষা দিয়েছে।

Viral Video: অচেনা ব্যক্তির থেকে খাবার নেবে না, একেবারে মানুষের মতোই নিজের সন্তানকে শিক্ষা দিল বাঁদর
Follow Us:
| Edited By: | Updated on: Jan 25, 2023 | 11:58 AM

Latest Viral Video: প্রাণীদের থেকে মানুষের অনেক কিছু শেখার আছে। আর এই সোশ্যাল মিডিয়ার যুগে পশুদের প্রচুর ভিডিয়ো ভাইরাল হয়। আর তা থেকেই বোঝা যায়। মানুষের বুদ্ধি থাকা সত্বেও ওরা অনেক কিছুতে মানুষের থেকে এগিয়ে। তবে এ কথাও সত্য শিশুদের প্রতি সতর্কতা এবং তাদের নিরাপদ রাখার উদ্বেগ প্রতিটি মায়ের জন্য সমান। সে মানুষ হোক বা পশু। একজন মা সর্বদা তার সন্তানকে বিপদ সম্পর্কে সতর্ক করার চেষ্টা করেন। ছোট বেলায় নিশ্চয়ই আপনাকে শেখানো হত যে, অপরিচিত কোনও ব্যক্তির কাছ থেকে কিছু নিতে না বা অপরিচিত কেউ কিছু দিলেও খেতে না। আপনি শুনলে অবাক হবেন একটি বাঁদর (Monkey) তার বাচ্চাকে ঠিক এই জিনিসটাই শেখাচ্ছে। এমনই একটি ভিডিয়ো (Viral) সোশ্যাল মিডিয়ায় (Social Media) ভাইরাল (Viral Video) হচ্ছে যেখানে একটি বাঁদর তার বাচ্চাদের অপরিচিত (Strangers) লোকেদের থেকে সাবধান থাকার শিক্ষা দিয়েছে।

একজন টুইটার ব্য়বহারকারী টুইটারে একটি ভিডিয়োটি শেয়ার করেছেন। ভিডিয়োয় দেখা যাচ্ছে, একটি বাঁদর তার বাচ্চাটিকে নিয়ে বসে আছে। এক হাতে আম খাচ্ছে, অন্য হাতে সে তার সন্তানকে বাঁচানোর চেষ্টা করছে। আর এক ব্য়ক্তি একটি সবুজ রঙের ছোট ফল বাঁদরটির বাচ্চাটিকে দিচ্ছে। সেটি নিতে যেই না এগিয়ে এল ছোট্ট বাঁদরটি, তার মা তাকে টেনে ধরে আটকে দিল। সাবধান করল। কোনও মতেই অপরিচিত কোনও ব্য়ক্তির থেকে কিছু খাওয়া যাবে না। আর তারপরেও আবার একবার সাহস দেখিয়ে বাচ্চা বাঁদরটি এগোতেই। রাগে লাল হয়ে গেল তার মা। ওই ব্যক্তি বারবার বাঁদরের বাচ্চার সামনে সেটি নিয়ে আসে। যা দেখে আবার শিশুটি লাফিয়ে লাফিয়ে যায়। কিন্তু অচেনা মানুষ থেকে দূরে রাখতে প্রতিবারই মা সন্তানকে নিজের দিকে টেনে আনে।

ভিডিয়োটি ইতিমধ্য়েই ভাইরাল হয়েছে। ভিডিয়োটির ক্যাপশন হল- ‘বাঁদর তার সন্তানকে অপরিচিতদের কাছ থেকে খাবার নিতে নেই তা শেখাচ্ছে’। বাঁদরের তার বাচ্চাদের এমন শিক্ষা দিতে দেখে অবাক হয়েছেল অধিকাংশ নেটিজেন। ভিডিয়োটি 7 লাখের বেশি ভিউ পেয়েছে। 18 হাজারেরও বেশি মানুষ ভিডিয়োটি সাইক করেছেন। আর 2 হাজারেরও বেশি বার রিটুইট করা হয়েছে। মা বাঁদরটির এই মনোভাব নেটিজেনদের মুগ্ধ করেছে। অনেকে অনেক কমেন্ট করে তাদের প্রতিক্রিয়া জানিয়েছেন। একজন কমেন্ট করেছেন, “মায়েরা তার দায়িত্ব এভাবেই সবসময় পালন করে।”