Viral Video: নিউটনের গতিসূত্রকে কাঁচকলা দেখিয়ে নির্বিঘ্নে খাড়া দেওয়ালে হাঁটাচলা করছে কয়েকটা ছাগল, আশ্চর্য কাণ্ড!

Goats On The Side Of A Dam: খাড়া দেওয়ালে তরতর করে উঠে চলেছে একদল ছাগল, যা দেখে নেয়পাড়ার লোকজনের চক্ষু চড়কবৃক্ষে উঠেছে। আপনিও একবার ভিডিয়োটা দেখুন, অবাক হয়ে যাবেন!

Viral Video: নিউটনের গতিসূত্রকে কাঁচকলা দেখিয়ে নির্বিঘ্নে খাড়া দেওয়ালে হাঁটাচলা করছে কয়েকটা ছাগল, আশ্চর্য কাণ্ড!
অবাক করার মতো কাণ্ড ঘটাল ওই ছাগলের দল।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Aug 11, 2022 | 7:17 AM

ছবি হোক বা ভিডিয়ো বা হোক সে উদ্ভট কোনও মেসেজ, দেশ-বিদেশের নানাবিধ কন্টেন্টের খোঁজ এখন সোশ্যাল মিডিয়ায়। বলা যেতে পারে, ওয়ান স্টপ ডেস্টিনেশন। আর নেটদুনিয়ার বাসিন্দাদের যে সব ভিডিয়ো সব থেকে বেশি নজর কাড়ে, তার মধ্যে প্রথমেই রয়েছে বন্যপ্রাণীদের নানাবিধ কার্যকলাপ। সম্প্রতি বন্য, পাহাড়ি ছাগলদের (Mountain Goats) একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় খুব ভাইরাল (Viral Video) হয়েছে। সেখানে দেখা গিয়েছে, নিউটনের গতিসূত্রকে (Newton’s Rule Of Gravity) চ্যালেঞ্জ জানিয়ে দেওয়ালে হাঁটাচলা করছে এই ছাগলগুলো।

সদ্য ভাইরাল হওয়া ওই ভিডিয়োটিতে অসংখ্য পাহাড়ি ছাগলকে বাঁধের খাড়া দেওয়ালে নির্বিঘ্নে উঠতে দেখা যায়। এই বন্য ছাগলগুলি একটি বিশেষ প্রজাতির, যাকে আল্পাইন আইবেক্স বলা হয়। তাদের একটি বাঁধের কাছাকাছি উল্লম্ব দেওয়ালে মাউন্ট করা হয়েছে। ওই বাঁধের প্রায় একশো ফুট উঁচু প্রাচীর বেয়ে ওঠার চেষ্টা করতে দেখা যায় ছাগলগুলিকে, যা দেখে নেটপাড়ার লোকজন বলছেন, ওরা অনন্য আরোহণের ক্ষমতার অধিকারী।

ক্লিপটি প্রথমে দেখলে আপনি ভাববেন, তারা প্রায় খাড়া দেয়ালে দাঁড়িয়ে আছে। কিন্তু আড়াআড়ি ভাবে যখন বাঁধটির ওই প্রাচীর দেখবেন, তখন মনে হবে যেন খাড়া দেওয়ালে রীতিমতো হাঁটাচলা করে বেড়াচ্ছে ওই বিশেষ প্রজাতির বন্য ছাগুলগুলি।

অনায়াসে এই ভাবে ছাগলগুলোকে বাঁধটি স্কেল করতে দেখলে, যে কারও দুঃসাহসিক মনোভাব জাগবে। মানুষ কিন্তু এই ভাবে পাহাড়ি পথ মাউন্ট করতে পারে না। খাড়া দেওয়ালে ওঠার জন্য তাদের দরকার হয় বিশেষ সরঞ্জামের। তাই, ছাগলগুলিকে এই ভাবে অত্যন্ত স্বাচ্ছন্দ্যের সঙ্গে মাউন্ট করতে দেখে আশ্চর্যজনক ছাড়া আর কিছুই মনে হবে না।

স্বাভাবিক ভাবেই এই ভিডিয়ো দেখে অবাক হয়েছেন নেটিজ়েনরা, পেয়েছেন মজাও। একজন লিখলেন, “এই ভিডিয়োটা দেখে আমার মনে পড়ল, আমাদের স্কুলের কাছেও এরকম একটা দেওয়াল ছিল। ছাগলগুলো নির্বিঘ্নে ওঠানামা করত দেওয়ালটা থেকে। আমি একবার চেষ্টা করতে গিয়েছিলাম। তারপর পড়ে গিয়ে মহা বিপদ ঘটাই।” আর একজন বললেন, “না, ফিজ়িক্সের সূত্র ওদের ক্ষেত্রে কার্যকর হবে না। আমি ভেবেছিলাম, এটা সবার জানা। এখন মনে হচ্ছে, স্কুলে এটাও পড়ানো উচিৎ।”

এই খবরটিও পড়ুন

আশ্চর্যজনক এই ভিডিয়োটি ট্যুইটারে ফিগেন নামক একটি পেজ থেকে শেয়ার করা হয়েছে। খুব অল্প সময়ের মধ্যেই প্রায় 1.8 মিলিয়নের কাছাকাছি ভিউ হয়েছে এই ভিডিয়োর।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla