নিজের মাস্কটাই পোষ্য কুকুরকে পরিয়ে দিলেন বৃদ্ধ, বললেন ‘আমি মরে গেলেও ওকে বাঁচাতেই হবে’

ইনস্টাগ্রামে ভাইরাল হয়েছে এই ভিডিয়ো। ওই বৃদ্ধ আর তাঁর পোষ্যের এমন আদুরে মুহূর্ত দেখে মুগ্ধ নেট দুনিয়া।

নিজের মাস্কটাই পোষ্য কুকুরকে পরিয়ে দিলেন বৃদ্ধ, বললেন 'আমি মরে গেলেও ওকে বাঁচাতেই হবে'
নিজের মাস্কটিই পোষ্যকে পরিয়েছেন এই বৃদ্ধ।
Follow Us:
| Updated on: Apr 17, 2021 | 9:02 AM

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে কাবু গোটা বিশ্ব। ক্রমশ বাড়ছে দৈনিক সংক্রমণ। হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। শুধু মানুষ নন, বিপদে রয়েছে পশুপাখিরাও। জীবপ্রেমীরা চিন্তায় রয়েছেন এই পরিস্থিতিতে। যাঁদের বাড়িতে পোষ্য রয়েছে, তাঁরা সকলেই চেষ্টা করছেন তাদের নিরাপদে রাখার। অনেকেই সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ছবি বা ভিডিয়োও শেয়ার করছেন।

এই পরিস্থিতিতে সম্প্রতি ইনস্টাগ্রামে ভাইরাল হয়েছে একটি ভিডিয়ো। সেখানে দেখা গিয়েছে, একটি কুকুরকে কাঁধে নিয়ে রাস্তা দিয়ে হাঁটছেন এক বৃদ্ধ। বয়সের ভারে চলতে পারেন না ভাল ভাবে। তাই ভর দেওয়ার জন্য হাতে রয়েছে একটা লাঠি। বৃদ্ধের পরনের মলিন পোশাক দেখে তাঁর পরিস্থিতি আন্দাজ করা যাচ্ছে। স্পষ্ট অনুমান করা যাচ্ছে যে বৃদ্ধের আর্থিক অবস্থা মোটেও স্বচ্ছল নয়। তবে আর্থিক প্রতিকূলতা তাঁকে হারাতে পারেনি।

নিজের কাছে একটা মাস্ক থাকা সত্ত্বেও সেটা পোষ্য কুকুরকে পরিয়ে দিয়েছেন তিনি। পথচলতি এক ব্যক্তি ওই বৃদ্ধকে জিজ্ঞেসও করেছেন যে নিজে মাস্ক না পরে তিনি কেন কুকুরটিকে পরিয়েছেন? জবাবে হেসে বৃদ্ধ বলেন, “ছোট থেকে ওকে মানুষ করেছি। আমি মরে গেলেও ওকে মরতে দেব না।” বৃদ্ধের জবাব শুনে সত্যিই অবাক হয়েছেন নেটিজ়েনরা। একটাই মাস্ক ছিল বৃদ্ধের কাছে। হয়তো আর একটা মাস্ক কেনার মতো সামর্থ্য নেই তাঁর। এদিকে পোষ্যকেও তো রক্ষা করতে হবে মারণ ভাইরাসের হাত থেকে। তাই নিজেকে বিপদের দিকে ঠেলে দিয়েও পোষ্যের নিরাপত্তা, সুরক্ষার দিকে নজর দিয়েছেন ওই বৃদ্ধ। নভেল করোনাভাইরাস যেন কোনও ভাবেই তাঁর আদরের পোষ্যকে কাবু করতে না পারে, সেই চেষ্টাই করেছেন বৃদ্ধকে।

আরও পড়ুন- মুরগিকে ‘চড়-থাপ্পড়’ মেরে মাংস রান্না করেছেন ইউটিউবার! ভাইরাল ভিডিয়ো

ওদিকে কুকুরটিকেও দেখা গিয়েছে, দিব্যি চুপটি করে বৃদ্ধের ঘাড়ে চড়ে বসে রয়েছে। মুখের মাস্ক নিয়েও বিশেষ সমস্যা করতে দেখা যায়নি তাকে। বরং বেশ শান্ত ভাবেই মুখে মাস্ক পরে রয়েছে সে। ইনস্টাগ্রামে ভাইরাল হয়েছে এই ভিডিয়ো। ওই বৃদ্ধ আর তাঁর পোষ্যের এমন আদুরে মুহূর্ত দেখে মুগ্ধ নেট দুনিয়া।