Optical Illusion: কতগুলো ঘোড়া দেখতে পাচ্ছেন এই ছবিতে? আপনার দেখার ক্ষমতাই জানিয়ে দেবে আপনি কেমন মানুষ

Optical Illusion: কতগুলো ঘোড়া দেখতে পাচ্ছেন এই ছবিতে? আপনার দেখার ক্ষমতাই জানিয়ে দেবে আপনি কেমন মানুষ
এই ছবিতে কতগুলো ঘোড়ার মুখ খুঁজে পাচ্ছেন আপনি?

Optical Illusion: একটি অপটিকাল ইলিউশনের ছবি আপনাদের জন্য রইল। দেখুন তো এই ছবিতে কটা ঘোড়ার মুখ আপনি দেখতে পাচ্ছেন?

TV9 Bangla Digital

| Edited By: Sohini chakrabarty

May 11, 2022 | 5:26 PM

আমাদের মস্তিষ্ক এবং দৃষ্টিশক্তি অর্থাৎ চোখের নজর কতটা তীক্ষ্ণ তা বোঝার জন্য তৈরি হয় অপটিকাল ইলিউশনের (Optical Illusion) বিভিন্ন ছবি। সবটাই আসলে দৃষ্টিভ্রম লাগে। প্রাথমিক দেখায় অনেক কিছুই নজর এড়িয়ে যায়। তবে একটু খুঁটিয়ে দেখলে একটা ছবির মধ্যেই অনেক জিনিস নজরে আসে। অপটিকাল ইলিউশনের ছবিতে রয়েছে অনেক রকমের ট্রিকস। কোথাও থাকে পিকচার পাজল, অর্থাৎ হয়তো ছবির মধ্যে সন্তর্পণে কিছু লুকিয়ে রাখা হয়। তারপর সেটা খুঁজে বের করার চ্যালেঞ্জ দেওয়া হয়। কোথাও আবার একটা ছবির মধ্যেই থাকে অনেক ছবি। সবকটা ছবি এমনভাবে একসঙ্গে রাখা হয় যাতে প্রথম দেখায় কিছু বোঝা যায় না। কিন্তু একটু খুঁটিয়ে দেখলে অনেক কিছুই নজরে আসে।

তেমনই একটি অপটিকাল ইলিউশনের ছবি আপনাদের জন্য রইল। দেখুন তো এই ছবিতে কটা ঘোড়ার মুখ আপনি দেখতে পাচ্ছেন? আপনি যতগুলো ঘোড়ার মুখ এই ছবিতে খুঁজে পাবেন, সেটা দেখেই আপনার ব্যক্তিত্ব বোঝা যাবে। বিভিন্ন ধরনের অপটিকাল ইলিউশনের ছবি আপনার দেখার ক্ষমতা এবং দক্ষতার উপর নির্ভর করে আপনার ব্যক্তিত্ব সম্পর্কে ধারণা করা সম্ভব হয়। আজকাল সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমে মাঝে মাঝেই অপটিকাল ইলিউশন বা পিকচার পাজলের বিভিন্ন ছবি ভাইরাল হয়। এই ঘোড়ার ছবির ক্ষেত্রেও তেমনই ঘটেছে। তাহলে এবার দেখে নেওয়া যাক যে কটা ঘোড়া দেখতে পেলে আপনার ব্যক্তিত্ব কেমন হবে।

যদি আপনি একটি ঘোড়া দেখতে পান- সেক্ষেত্রে বোঝা যাবে যে আপনি এমন একজন যাঁর নজর সবসময় থাকে বড় কিছুর দিকে। যেকোনও বিষয়েই উন্মুক্ত নজর রয়েছে আপনার। তবে সেই সঙ্গে এও বোঝা যাবে যে সিদ্ধান্ত নিতে তাড়াহুড়ো করেন আপনি। আর কোনও ব্যাপারেই বিশেষ গভীরে গিয়ে বা তলিয়ে ভাবেন না আপনি।

যদি আপনি এই ছবিতে পাঁচ থেকে ১০টি ঘোড়া দেখতে পান- সেক্ষেত্রে বুঝতে হবে আপনার মধ্যে একটা খুঁতখুঁতে ব্যাপার রয়েছে। সহজে কিছু পছন্দ হয় না আপনার। বা কোনও কাজে সহজে হাল ছেড়ে দেন না আপনি। যাকে এক কথায় বলে পারফেকশনিস্ট। সব জিনিস হাল্কা ভাবে না নিয়ে বরং যেখানে গুরুত্ব দেওয়ার সেটা আপনি দিয়ে থাকেন। এর পাশাপাশি আপনার সিদ্ধান্ত নেওয়ার পদ্ধতি বেশ বুদ্ধিমানের মতো এবং যুক্তিসংগত। তবে একই সঙ্গে আপনার কাজের পদ্ধতি অনেকসময় বেশ সমস্যা তৈরি করতে পারে, কারণ আপনি বেশ অগোছালো। কিন্তু যাই হোক না কেন, নির্দিষ্ট লক্ষ্যে ঠিক পৌঁছে যান আপনি। আপনাকে দমিয়ে বা থামিয়ে রাখা কিন্তু বেশ মুশকিল। হয়তো ভাঙা-গড়ার মধ্য দিয়েই এগোতে থাকেন আপনি। অনেকসময় আবার নিজের কর্মক্ষমতা বা দক্ষতার ব্যাপারে একটু বেশিই আত্মবিশ্বাসী হয়ে যান আপনি। তবে ব্যর্থতা সামাল দেওয়ার ক্ষমতাও রয়েছে আপনার মধ্যে।

এই খবরটিও পড়ুন

যদি এই ছবিতে আপনি ১১ বা তার বেশি সংখ্যক ঘোড়ার মুখ দেখতে পান- তাহলে বুঝতে হবে আপনার নজর কিন্তু বেশ তীক্ষ্ণ। বাকিদের যা নজর এড়িয়ে যায় সেগুলো অনায়াসেই আপনার চোখে পড়ে। কোনও কিছু খুঁটিয়ে দেখা আপনার স্বভাব। গুণও বটে। আপনি যথেষ্ট দায়িত্ববান, তাই আর পাঁচজনও আপনার সঙ্গে কাজ করতে ভালবাসে। আপনার জীবনে হয়তো এমন অনেক পরিস্থিতি আসে যখন আপনি বুঝে উঠতে পারেন না যে কী করবেন। এগিয়ে যাবেন নাকি যেমন কাজ করছে তেমনই করবেন? অন্তিম ফলাফল নিয়ে আপনি বড্ড খুঁতখুঁতে। কিছুতেই সন্তুষ্ট হতে পারেন না।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA