Viral Video: পিপাসার্ত কাঠবিড়ালিকে বোতলে করে জল খাওয়াচ্ছেন মহিলা, ধন্যবাদ জানালেন নেটিজ়েনরা

Thirsty Squirrel: তৃষ্ণার্ত কাঠবিড়ালিকে বোতল থেকে জল খাওয়াচ্ছেন এক মহিলা। পাশে আরও অনেকেই রয়েছেন। তাঁরাও সকলে দেখছেন কাণ্ডটা।

Viral Video: পিপাসার্ত কাঠবিড়ালিকে বোতলে করে জল খাওয়াচ্ছেন মহিলা, ধন্যবাদ জানালেন নেটিজ়েনরা
ভাইরাল ভিডিয়ো থেকে নেওয়া স্ক্রিনশট।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 29, 2022 | 9:43 AM

সদয় হতে এক ফোঁটাও পরিশ্রম করতে হয় না। লাগে না কানাকড়িও। বিশেষ করে পশু-পাখি, যারা মানুষের মতো বুদ্ধিমত্তাসম্পন্ন নয়, তাদের জন্য একটু দয়ালু হলে মন্দ কী! গ্রীষ্মের প্রচণ্ড দাবদাহে আমাদের পালকযুক্ত বন্ধুদের ছায়া বা সামান্য জল ছাড়া বেঁচে থাকা কঠিন। এমনই একটি স্বাস্থ্যকর ভিডিয়ো ইন্টারনেটে ঘুরে বেড়াচ্ছে, যা বহু মানুষের মন জয় করছে। ভিডিয়োতে (Viral Video) দেখা যাচ্ছে, তৃষ্ণার্ত কাঠবিড়ালিকে (Thirsty Squirrel) বোতল থেকে জল খাওয়াচ্ছেন এক মহিলা। পাশে আরও অনেকেই রয়েছেন। তাঁরাও সকলে দেখছেন কাণ্ডটা। কীভাবে মহিলা একটি কাঠবিড়ালিকে রাস্তার ধারে বোতল থেকে জল পানে (Drinking Water) সাহায্য করছেন, তা যেন সকলের মন কেড়ে নিয়েছে। কাঠবিড়ালিটি তার পিছনের পায়ে উঠে দাঁড়ায় এবং দ্রুত জলে চুমুক দেয়। আর মহিলাটিও ধৈর্য্য ধরে বোতলটি ধরে রাখে।

ভিডিয়োটি টুইটারে পোস্ট করা হয়েছে Buitengebieden নামে একটি অ্যাকাউন্ট থেকে। এই অ্যাকাউন্ট থেকে প্রায়শই হৃদয়গ্রাহী কিছু ভিডিয়ো শেয়ার করা হয়। ভিডিয়োটির ক্যাপশন লেখা হয়েছে, “সবসময় হাইড্রেটেড থাকুন।”

এই ভিডিয়ো 1.6 মিলিয়ন ভিউ এবং 7300 টিরও বেশি রিট্যুইট সহ ভাইরাল হয়েছে। লোকেরা মহিলার হৃদয়স্পর্শী কাজটি দ্বারা মুগ্ধ হয়েছেন এবং কাঠবিড়ালিটিকে সাহায্য করার জন্য ওই মহিলাকে ধন্যবাদও জানিয়েছেন অনেকে।

একজন ব্যবহারকারী লিখেছেন, “এত সুন্দর এবং খুব হৃদয়বিদারক। এই ভিডিয়ো থেকে আমাদের শিক্ষা নেওয়া উচিৎ। এই বিশ্বের সহবাসীদের সঙ্গে এমন আচরণ করুন যে, সকলের কাছে একটা দৃষ্টান্ত হিসেবে থেকে যায়।” অন্য একজন ব্যবহারকারী মন্তব্য করেছেন, “শুধু সদয় হোন! ভাল মানুষ হওয়া এতটা কঠিন নয়!” তৃতীয় একজন ব্যবহারকারী লিখেছেন, “অন্যদের সাহায্য করতে মন লাগে, টাকা নয়।”