Viral Video: বিচ্ছেদের আগে লেখা এই বেদনাদায়ক বার্তা মন কাড়ল নেটিজেনদের!

মাত্র ১৩ বছর বয়সে ঘোড়ায় চড়তে গিয়ে আঘাত লাগে তাঁর গোড়ালিতে। তারপর চোদ্দটা বছর কেটে গেছে, তাতেও সেই যন্ত্রণা থেকে পুরোপুরি মুক্তি পাননি জর্ডান। একের পর এক অস্ত্রপচারে তিনিও ক্লান্ত হয়ে পড়েছিলেন।

Viral Video: বিচ্ছেদের আগে লেখা এই বেদনাদায়ক বার্তা মন কাড়ল নেটিজেনদের!
জর্ডানের সেই বার্তা...
Follow Us:
| Edited By: | Updated on: Oct 21, 2021 | 12:50 PM

মানুষের জীবনে এমন অনেক বেদনাদায়ক ঘটনা ঘটে, যা সারা জীবন বয়ে নিয়ে চলতে হয়। কিছু ঘটনা এমনও থাকে যার ক্ষত সহজে ভোলা যায় না। আবার এমন মুহূর্তও আসে যখন জীবন ও শরীরের কোনও অঙ্গকে সারা জীবনের জন্য ‘আলবিদা’ বলতে হয়। সেই বেদনা সহজে ভোলা যায় না। সেখানে শারীরিকের সঙ্গেও মানসিক কষ্টটাও থেকে যায়। এমনই এক ঘটনা এখন ইন্টারনেট ব্যবহারকারীদের নজর কেড়েছে।

সম্প্রতি ভাইরাল হওয়া একটি ভিডিয়োয় দেখা গেছে, দুর্ঘটনায় আহত হওয়া পা’কে জীবন থেকে বাদ দেওয়া আগে, তার ওপর সুন্দর বার্তা লিখলেন এক মহিলা। ওই মহিলার নাম জর্ডান বেকউইথ। এক সময় দুর্ঘটনায় আহত হয় তাঁর গোড়ালি। তার পর থেকেই শুরু হয় একের পর এক চিকিৎসা, অস্ত্রপচার। কিন্তু কিছুতেই আগের অবস্থায় ফেরানো সম্ভব হয়নি তাঁর পাকে। তাই অগত্যা, শেষ অবধি কেটে বাদ দিতে হল তাঁর পা। পা তো শুধু শরীরে নয়, জীবনের একটা অঙ্গ। তাই তাকে জীবন থেকে কেটে ফেলে দেওয়ার আগে তার উদ্দেশ্যে পায়ের ওপর কিছু বার্তা লিখলেন জর্ডান বেকউইথ।

জর্ডান বেকউইথ হলেন একজন পাবলিক স্পিকার এবং মানসিক স্বাস্থ্যের উকিল। মাত্র ১৩ বছর বয়সে ঘোড়ায় চড়তে গিয়ে আঘাত লাগে তাঁর গোড়ালিতে। তারপর চোদ্দটা বছর কেটে গেছে, তাতেও সেই যন্ত্রণা থেকে পুরোপুরি মুক্তি পাননি জর্ডান। একের পর এক অস্ত্রপচারে তিনিও ক্লান্ত হয়ে পড়েছিলেন। তাই শেষ অবধি ওই গোড়ালিকে জীবন থেকে বাদ দেওয়ার এই মর্মান্তিক সিদ্ধান্ত নেন বলে তিনি জানিয়েছেন একটি সংবাদমাধ্যমকে।

দেখুন জর্ডা‌নের সেই বার্তা…

কিন্তু পা’কে বিদায় জানানোর আগে তিনি আবেগপ্রবণ ভাবে তার ওপর বার্তা লিখলেন। তিনি তাঁর গোড়ালির ওপর লিখেছেন যে, “এটা আমি নই, এটা তুমি। আমি নিশ্চিত যে আমরা একসাথে কিছু ভাল সময় কাটিয়েছি, তবে এখন সময় এসেছে আমাদের আলাদা হওয়ার। তোমার জন্য আমার শুভকামনা রইল।” ২০১৮ সালে জর্ডান তাঁর গোড়ালি কেটে বাদ দেন। তার আগের রাতে তিনি তাঁর বন্ধুদের সাহায্যে এই বার্তা তাঁর গোড়ালির ওপর লেখেন।

২০০৫ সালে ঘোড়ায় চড়তে গিয়ে আঘাত পান পায়ে। তিনি জানান যে, “আমার ঘোড়া পিছলে যায় আর আমি তার কাঁধের ওপর দিয়ে পড়ে যাই। আমি নিজের ঘাড়ের ওপর পড়ি এবং কিছু সময়ের জন্য ব্ল্যাকআউট হয়ে যাই। যখন আমি এসেছিলাম, আমার গোড়ালির অবস্থা খুব খারাপ ছিল, আমি যন্ত্রণায় কাতরাছিলাম। আমি উঠে দাঁড়ানোর চেষ্টা করি কিন্তু আবার ব্ল্যাকআউট হয়ে যাই।” তার থেকে একাধিক চিকিৎসা পদ্ধতির মধ্য দিয়ে গেছেন তিনি, তারপর যখন সব রাস্তা বন্ধ হয়ে যায়, ২০১৮ সালে তিনি গোড়ালি কেটে বাদ দেন।

আরও পড়ুন: রসগোল্লার চাট তৈরির ভিডিয়ো দেখে নাক সিটকালো নেটিজেনরা!