Fake Appointment Letter : অফিসের বদলে ঠাঁই হল কারাগারে, চাকরিতে যোগ দিতে গিয়ে পুলিশের জালে ৪

East Midnapore : ভুয়ো নিয়োগপত্র নিয়ে চাকরিতে পূর্ব মেদিনীপুরে যোগ দিতে গেলেন ৪ জন। কিন্তু চাকরি না পেয়ে কপালে জুটল হাজতবাস।

Fake Appointment Letter : অফিসের বদলে ঠাঁই হল কারাগারে, চাকরিতে যোগ দিতে গিয়ে পুলিশের জালে ৪
প্রতীকী ছবি

তমলুকে চাকরিতে নিয়োগ নিয়ে এইবার নাটকীয় কাণ্ড। ভুয়ো নিয়োগপত্র নিয়ে চাকরিতে যোগ দিতে গেলেন ৪ জন। কিন্তু চাকরি না পেয়ে কপালে জুটল হাজতবাস। এইবার পূর্ব মেদিনীপুর জেলার তমলুকে এরকম ঘটনার নজির পাওয়া গেল। চাকরি করতে গিয়ে কপালে জুটল হাজতবাস।

আজ পূর্ব মেদিনীপুরের স্বাস্থ্য দপ্তরে ৪ জন ব্যক্তি নিয়োগপত্র নিয়ে হাজির হন। সকাল ১০ টা নাগাদ তাঁরা চাকরিতে যোগ দিতে আসেন বলে জানান পূর্ব মেদিনীপুর জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক। যোগ দিতে আসা প্রার্থীদের মধ্যে তিনজন মহিলা ও একজন পুরুষ ছিলেন। পূর্ব মেদিনীপুর জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের বিভাগে গ্রুপ ডি পদে কনট্র্য়াকচুয়াল কাজে ওই ৪ ব্যক্তি যোগ দিতে এসেছিলেন। ভুয়ো নিয়োগপত্র দেখে সন্দেহ হয় জেলা স্বাস্থ্য আধিকারিক বিভাস রায়ের। ওই নিয়োগ যথাযথ কিনা তা জানতে বিভাসবাবু কলকাতায় স্বাস্থ্য ভবনে যোগাযোগ করেন। সেখানে যোগাযোগ করে তিনি জানতে পারেন, এই নিয়োগপত্র গুলি ভুয়ো। মুখ্য স্বাস্থ্য আধিকারিক বলছেন, “আমাদের দপ্তরে সকাল ১০ টা নাগাদ চারজন ব্যক্তি একটি নিয়োগপত্র নিয়ে আসেন গ্রুপ ডি কন্ট্র্যাকচুয়াল পদে জয়েন করার জন্য। আমাদের অভিজ্ঞতা বলে সেই নিয়োগপত্রগুলো ভুয়ো। তারপর স্বাস্থ্য দপ্তরে ফোন করে নিশ্চিত হই যে সেগুলি ভুয়ো। তারপর আমরা তাদের জিজ্ঞাসাবাদ করি।”

চারটি নিয়োগপত্র ভুয়ো তা নিশ্চিত হয়ে মুখ্য স্বাস্থ্য আধিকারিক পুলিশে খবর দেন। খবর পেয়ে মুখ্য স্বাস্থ্য আধিকারিক বিভাগে যায় তমলুক থানার পুলিশ। তারপর পূর্ব মেদিনীপুর জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ওই চার ভুয়ো চাকরিপ্রার্থীকে তমলুক থানার পুলিশের হাতে তুলে দেন। জেলা স্বাস্থ্য দপ্তর এবং পুলিশ সূত্রে জানা গিয়েছে, কাজে যোগ দিতে আসা এই চারজন একজন ব্যক্তির মারফত এই নিয়োগপত্র পেয়েছে। তাঁরা বুঝতে পারেননি যে এই নিয়োগপত্র ভুয়ো। তমলুক থানা পুলিশ ওই ৪ ব্যক্তিকে থানায় নিয়ে গিয়েছে। তাঁদের তমলুক থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। প্রকৃত অভিযুক্তকে ধরার জন্য চেষ্টা করছে পুলিশ। অন্যান্য অভিযুক্তদের খোঁজ শুরু করে দিয়েছে তমলুক থানার পুলিশ।

আরও পড়ুন : Digha Makar Sankranti: শর্ত সাপেক্ষে মকরস্নান হবে দিঘা-শঙ্করপুর-তাজপুরেও, জারি কঠোর বিধি

আরও পড়ুন : TMC leader gets threat video: ‘জ্যান্ত কবর দেব’, পটাশপুরের তৃণমূল নেতাকে ‘প্রাণনাশের’ হুমকি

আরও পড়ুন : Hooghly Elope Case: স্বামী ছিনতাই! ‘বরকে নিয়ে পালিয়েছেন বিধবা,’ পুলিশের দ্বারস্থ বউ

Click on your DTH Provider to Add TV9 Bangla