করোনা আক্রান্ত কর্মী, অনির্দিষ্টকালের জন্য বন্ধ হল স্কুল, সংক্রমণ খড়্গপুর আইআইটি-তেও

গত তিনদিনে পশ্চিম মেদিনীপুর জেলায় ৬৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। খড়গপুর আইআইটি ক্যাম্পাসে ৮ জনের পজেটিভ রিপোর্ট এসেছে।

করোনা আক্রান্ত কর্মী, অনির্দিষ্টকালের জন্য বন্ধ হল স্কুল, সংক্রমণ খড়্গপুর আইআইটি-তেও
প্রতীকী চিত্র।
Follow Us:
| Updated on: Apr 07, 2021 | 11:29 PM

পশ্চিম মেদিনীপুর: রাজ্যে ফের জাঁকিয়ে বসছে করোনার আতঙ্ক। এ বার স্কুলের এক কর্মী করোনা আক্রান্ত হওয়ায় বন্ধ করে দেওয়া হল গোটা স্কুল। ঘটনাটি মেদিনীপুর শহরের বিদ্যাসাগর বালিকা বিদ্যালয়ের। স্কুলের এক কর্মী করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়ার পরেই স্কুল ছুটি দিয়ে দিল কর্তৃপক্ষ।

স্কুল কর্তৃপক্ষ নোটিস দিয়ে জানিয়েছে, অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকছে স্কুল। কবে খোলা হবে তা পরবর্তী নোটিশ দিয়ে জানিয়ে দেওয়া হবে। মেদিনীপুর শহরের বিদ্যাসাগর বিদ্যাপীঠ বালিকা বিদ্যালয়ে এমন নোটিসের জেরে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। প্রথম দফায় মেদিনীপুর শহরে নির্বাচন শেষ হয়ে যাওয়ার পরেই খুলেছিল ওই স্কুল। সে দিনই ওই কর্মচারী এসেছিলেন স্কুলে।

কর্তৃপক্ষ জানতে পেরেছে, আক্রান্ত কর্মীর পরিবারের সদস্যের কয়েকজনও করোনা পজেটিভ ধরা পড়েছেন। তারপরেই নোটিস দিয়ে স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেন পরিচালনা সমিতির সভাপতি আব্দুল ওয়াহেদ। তিনি বলেন, “এক স্টাফের করোনা পজেটিভ আসার পরে স্বাস্থ্য দফতরের সঙ্গে যোগাযোগ করা হয়। ওই কর্মীর সঙ্গে কোনও শিক্ষিকা বা অন্যান্য কর্মীরা সংস্পর্শে এসেছিলেন কিনা তাও খোঁজ খবর নেওয়া হচ্ছে। সবাইকে কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।” তবে নবম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের কেউ ওই দিন সংশ্লিষ্ট কর্মীর সংস্পর্শে আসেননি বলে জানতে পেরেছেন তিনি। সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে শিক্ষিকাদের এবং অন্যান্য কর্মীদের নমুনা সংগ্রহ করা হবে, তার তালিকা স্বাস্থ্য দফতরে পাঠানো হয়েছে। এখন আপাতত স্কুলের পঠন পাঠন বন্ধ থাকছে। জেলা বিদ্যালয় পরিদর্শককে বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: ফের দিলীপের কনভয়ে হামলা, মাথা বাঁচাতে গাড়ির ভিতর হেলমেট পরলেন বিজেপি রাজ্য সভাপতি

এদিকে গত তিনদিনে পশ্চিম মেদিনীপুর জেলায় ৬৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। খড়গপুর আইআইটি ক্যাম্পাসে ৮ জনের পজেটিভ রিপোর্ট এসেছে। জেলা টাস্ক ফোর্সের বৈঠক করেছেন জেলাশাসক রশ্মি কোমল। সেই মিটিংয়ে স্বাস্থ্য দফতর, পুলিশ ও অন্যান্য দফরের অধিরকারিকেরা হাজির ছিলেন। টাস্কফোর্সের বৈঠক শেষে প্রশাসনিক সূত্রে জানানো হয়, জেলায় করোনা নমুনা সংগ্রহ আরও বাড়ানো হচ্ছে। তবে চিন্তার কিছু নেই। হাসপাতালগুলিতে সব রকম ব্যবস্থা রয়েছে। খড়গপুর এবং ঘাটাল মহকুমা হাসপাতালের পাশাপাশি মেডিক্যাল কলেজ হাসপাতাল ছাড়াও শালবনী করোনা হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা রয়েছে।

আরও পড়ুন: সংখ্যালঘুদের উদ্দেশে ভোট-বার্তা দিয়ে বিপাকে মমতা, জবাব চেয়ে নোটিস কমিশনের