সাংসদের দাবি ‘বঙ্গভঙ্গ’, দল ছেড়ে তৃণমূলের পথে আলিপুরদুয়ারের বিজেপি জেলা সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মা

রাজনৈতিক মহল বলছে, অজান্তেই চা বলয়ের এই বিজেপি নেতা (John Barla) দল ভাঙার অন্যতম কারণ হয়ে দাঁড়াচ্ছেন উত্তরবঙ্গে।

সাংসদের দাবি 'বঙ্গভঙ্গ', দল ছেড়ে তৃণমূলের পথে আলিপুরদুয়ারের বিজেপি জেলা সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মা
ছবি ফেসবুক
Follow Us:
| Updated on: Jun 20, 2021 | 3:57 PM

আলিপুরদুয়ার: দক্ষিণবঙ্গে ভাঙন তো চলছেই। এবার উত্তরেও বিজেপির ঘাঁটি আলগা হতে শুরু করেছে। তৃণমূলে যোগ দিতে চলেছেন আলিপুরদুয়ারের বিজেপি জেলা সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মা। টিভি নাইন বাংলাকে গঙ্গাপ্রসাদবাবু জানান, “সোমবার তৃণমূল ভবনে আমি ও আরও কয়েকজন বিজেপি নেতা তৃণমূলে যোগদান করছি। প্রথমে আমরা যোগদান করব। এরপর ডুয়ার্সে বিজেপির ধস নামবে।”

ভোটের আগে এ ছবি দেখা যাচ্ছিল তৃণমূল শিবিরে। টিকিট না পেয়ে কিংবা দলে গুরুত্ব কম বুঝে বিজেপি শিবিরে ভিড়তে শুরু করেছিলেন একাধিক তৃণমূল নেতা। ভোটের ফল প্রকাশ হতেই উলট পুরাণ। বিজেপি ছাড়ার হিড়িক লেগে গিয়েছে। শুধু ‘দলবদলু’রাই নন, তৃণমূলে যোগ দিতে চাইছেন বহু বিজেপি নেতাও।

এরই মধ্যে বড়সড় ধসের মুখে আলিপুরদুয়ারের গেরুয়া সংগঠন। খোদ জেলা সভাপতিই দল ছেড়ে বেরিয়ে যাচ্ছেন। সঙ্গে আরও কয়েকজন জেলার শীর্ষনেতা। গঙ্গাপ্রসাদ শর্মা জানান, সোমবার কলকাতায় তৃণমূল ভবনে ঘাসফুলের পতাকা হাতে তুলে নেবেন তিনি। সঙ্গে বিনোদ মিঞ্জ, বীরেন্দ্র বরা, বিপ্লব সরকার-সহ জেলার একাধিক হেভিওয়েট বিজেপি নেতা। আপাতত কলকাতাতেই রয়েছেন গঙ্গাপ্রসাদ শর্মা। এদিন টেলিফোনে তিনি বলেন, “সোমবার আমি যোগদান করছি তৃণমূলে। এরপর সাংবাদিকদের মুখোমুখি হয়ে সবটা বলব।”

আরও পড়ুন: বিজেপিতে ভাঙন ধরিয়ে তৃণমূলে যোগ গোবরডাঙার মুকুলঘনিষ্ঠ তপন সিনহার

২০১৯ সালে লোকসভা ভোটের পর উত্তরবঙ্গে কার্যত গেরুয়া ঝড় চলেছে। কিন্তু একুশের বিধানসভা ভোট মিটতেই সে ছবিতে বদল। গত দু’দিনে বিজেপির আরও অস্বস্তি বেড়েছে উত্তরবঙ্গে। দলের সাংসদ জন বার্লা যখন ‘বঙ্গভঙ্গ’-এর পক্ষে সরব হয়েছেন, তখন দলের অন্দরেই একপক্ষ বলছেন, ভাগাভাগি তাঁরা চান না। তাই বাংলা ভাগের আগে নিজেরাই দল থেকে সরে দাঁড়াচ্ছেন।

রাজনৈতিক মহল বলছে, অজান্তেই চা বলয়ের এই বিজেপি সাংসদ দল ভাঙার অন্যতম কারণ হয়ে দাঁড়াচ্ছেন উত্তরবঙ্গে। বাংলা ভাগের যে নতুন তত্ত্ব তিনি হাজির করলেন তা নিয়ে রাজ্য রাজনীতি উত্তাল। উদাহরণ স্বরূপ প্রথমেই দেখা গেল আলিপুরদুয়ারের বিজেপি সভাপতির দল থেকে সরে দাঁড়ানো। নিঃসন্দেহে জেলা সভাপতির দলত্যাগ মানে তাঁর সঙ্গে সংগঠনের একটা বড়সড় ভাঙনও অপেক্ষা করে থাকে। ডুয়ার্সেও বিজেপির সেই ভাঙনের মুখোমুখি হওয়া বোধহয় সময়ের অপেক্ষা।