Alipurduar: আড়াই কোটির ব্রাউন সুগার উদ্ধার বাংলায়

Alipurduar: যে পাচারকারীদের গ্রেফতার করা হয়েছে তাঁদের কাছ থেকে নগদ ২০ লক্ষ টাকাও উদ্ধার হয়েছে বলে খবর। কিন্তু, আসলে কোথা থেকে কেন ফালাকাটায় নিয়ে আসা হচ্ছিল তার খোঁজ শুরু করেছে পুলিশ। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে ধৃতদের।

Alipurduar: আড়াই কোটির ব্রাউন সুগার উদ্ধার বাংলায়
শোরগোল এলাকায় Image Credit source: TV-9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Mar 01, 2024 | 8:57 PM

আলিপুরদুয়ার: আলিপুরদুয়ারে উদ্ধার প্রায় আড়াই কোটি টাকার ব্রাউন সুগার। ঘটনায় শোরগোল গোটা জেলায়। শুক্রবার জোরকদমে মাদক বিরোধী অভিযান চালায় ফালাকাটা থানার পুলিশ। নাকা চেকিং চলে নানা প্রান্তে। ফালাকাটা শহরের দুলাল দোকান এলাকায় জাতীয় সড়কে একটি লরি আটকে তল্লাশি চালায় পুলিশ। লরিটা কোচবিহারের দিকে থেকে মালদহের দিকে আসছিল। তাতেই মেলে সাফল্য। ওই লরি থেকেই উদ্ধার হয় প্রায় ২ কেজি ব্রাউন সুগার। যার আনুমানিক বাজারমূল্য প্রায় আড়াই কোটি টাকা। 

ওই অভিযানেই পাঁচ পাচারকারীকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ সূত্রে খবর, তাঁদের কয়েকজনের বাড়ি কোচবিহারে, কয়েকজনের মালদহে। মাদক পাচার যে হতে চলেছে গোপন সূত্রে সেই খবর আগেই পেয়েছিল পুলিশ। সূত্র মারফত পাওয়া খবরের ভিত্তিতেই এদিন নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয় ওই এলাকায়। চলে নাকা চেকিং। সন্দেহভাজন একটি ১৬ চাকার লরি দেখতেই তল্লাশি শুরু করে পুলিশ। 

যে পাচারকারীদের গ্রেফতার করা হয়েছে তাঁদের কাছ থেকে নগদ ২০ লক্ষ টাকাও উদ্ধার হয়েছে বলে খবর। কিন্তু, আসলে কোথা থেকে কেন ফালাকাটায় নিয়ে আসা হচ্ছিল তার খোঁজ শুরু করেছে পুলিশ। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে ধৃতদের। এদিকে এদিন আবার পুলিশি অভিযানে ছিলেন  ফালাকাটার বিডিও অনিক রায়। ছিলেন জেলার পদস্থ পুলিশ কর্তারাও। এদিকে এই খবর চাউর হতেই তা নিয়ে শোরগোল শুরু হয়ে গিয়েছে জেলার প্রশাসনিক মহলে। সাম্প্রতিককালে রাজ্যের নানা প্রান্ত থেকে ফেনসিডিল, গাঁজা সহ নানা প্রকার নিষিদ্ধ মাদক উদ্ধার হলেও একযোগে এত ব্রাউন সুগার উদ্ধার কবে হয়েছিল তা মনে করতে পারছেন না অনেকেই। ধৃতরা বড় কোনও চক্রের সঙ্গে জড়িত কিনা তাও খতিয়ে দেখছে পুলিশ।