Alipurduar: স্টেশনে নামতেই জাপটে ধরা হল দুই যাত্রীকে, তাদের কাছ থেকে মিলল ওই নিষিদ্ধ বস্তু…

Alipurduar: পুলিশ সূত্রে জানা গিয়েছে, গোপন সূত্র তাদের কাছে খবর আসে শিয়ালদহ স্টেশন থেকে নিউ আলিপুরদুয়ারগামী তিস্তা-তোর্সা এক্সপ্রেসে নিয়ে আসা হচ্ছে নিষিদ্ধ মাদক ব্রাউন সুগার।

Alipurduar: স্টেশনে নামতেই জাপটে ধরা হল দুই যাত্রীকে, তাদের কাছ থেকে মিলল ওই নিষিদ্ধ বস্তু...
আলিপুরদুয়ারে পাচার (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 17, 2022 | 4:16 PM

আলিপুরদুয়ার: কোটি টাকার মাদক কলকাতা থেকে নিয়ে যাওয়া হচ্ছিল চালান করার জন্য। লক্ষ্য আলিপুরদুয়ারের বিশেষ খদ্দেরকে চালান করা। যদিও, পাচারকারীদের সেই ‘বাড়া ভাতে ছাই’ ফেলল পুলিশ। ফালাকাটা থানার পাতা জালে জড়িয়ে পড়ল তিন পাচারকারী। সঙ্গে উদ্ধার কোটি টাকা বাজারমূল্যের সেই মাদক , ব্রাউন সুগার। তবে এর সঙ্গে আন্তর্জাতিক পাচার চক্রের যোগ রয়েছে কি না তা নিয়ে সন্দেহ থাকছেই। তদন্তে পুলিশ এই প্রশ্নের উত্তর খোঁজার চেষ্টা করবে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গোপন সূত্র তাদের কাছে খবর আসে শিয়ালদহ স্টেশন থেকে নিউ আলিপুরদুয়ারগামী তিস্তা-তোর্সা এক্সপ্রেসে নিয়ে আসা হচ্ছে নিষিদ্ধ মাদক ব্রাউন সুগার। সেই খবরের ভিত্তিতে ফালাকাটা থানার পুলিশ স্থানীয় স্টেশনের জাল পাতে পাচারকারীদের ধরার জন্য। স্টেশনে নামতেই কার্যত জাপটে ধরা হয় দু’জনকে। তাদের তল্লাশি চালিয়ে উদ্ধার হয় ৩২০ গ্রাম ব্রাউন সুগার। চার আনুমানিক বাজার মূল্য প্রায় এক কোটি টাকা বা তারও বেশি।

নিষিদ্ধ মাদক নিয়ে যাওয়ার অভিযোগে গ্রেফতার করা হয়েছে মালদার ২ বাসিন্দা জাবেদুল শেখ ও রুবেল শেখকে। জিজ্ঞাসাবাদ করে জানা গিয়েছে, ফালাকাটার বাসিন্দা হারাধন মল্লিকের কাছে পৌঁছে দেওয়ার কথা ছিল এই ব্রাউন সুগার। সেই তথ্যের ভিত্তিতে গ্রেফতার করা হয় হারাধনকেও। তাদের বিরুদ্ধে নারকটিক ধারায় মামলার রুজু করা হয়েছে।

শনিবার ধৃত তিনজনকে পেশ করা হয় জলপাইগুড়ির বিশেষ নারকটিক আদালতে। সাত দিনের পুলিশ হেফাজতের আবেদন জানিয়েছেন তদন্তকারীরা। তাদের জিজ্ঞাসাবাদ করে এই পাচার চক্রের হালহকিকত জানার চেষ্টা করা হবে। জানার চেষ্টা করা হবে, ধৃতদের সঙ্গে আন্তর্জাতিক পাচারচক্রের যোগ রয়েছে কি না। যেহেতু আলিপুরদুয়ার সীমান্তবর্তী জেলা, সেহেতু আন্তর্জাতিক যোগ থাকার সম্ভাবনা প্রবল। জিতবে জিজ্ঞাসাবাদ করে সেই তথ্যের পাকাপোক্ত প্রমাণ পেতে চাইছেন ফালাকাটা থানার আধিকারিকরা।