Bankura: ‘বাংলা আবাস যোজনা’র সাইনবোর্ডের উপর সাঁটানো হল ‘প্রধানমন্ত্রী আবাস যোজনা’, BJP বিধায়কের কাণ্ড দেখে তৃণমূল বলল…

BJP in Bankura: বিজেপির তরফ থেকে কেন্দ্রের বিভিন্ন প্রকল্পকে রাজ্যের বলে চালানোর অভিযোগ দীর্ঘদিন ধরে তোলা হচ্ছে। এবার সেই অভিযোগে নতুন মাত্রা যোগ করল বিজেপি বিধায়কের এই কাণ্ড।

Bankura: 'বাংলা আবাস যোজনা'র সাইনবোর্ডের উপর সাঁটানো হল 'প্রধানমন্ত্রী আবাস যোজনা', BJP বিধায়কের কাণ্ড দেখে তৃণমূল বলল...
বিজেপি বিধায়ক নীলাদ্রি শেখর দানা
Follow Us:
| Edited By: | Updated on: Jul 04, 2022 | 3:55 PM

বাঁকুড়া : সরকারি প্রকল্পে পাওয়া বাড়ির সাইন বোর্ডে বাংলার আবাস যোজনা ঢাকা দিয়ে প্রধানমন্ত্রী আবাস যোজনার পোস্টার সাঁটালেন বিজেপি বিধায়ক। আর এই নিয়েই জোর বিতর্ক শুরু হয়েছে বাঁকুড়া জেলার রাজনৈতিক মহলে। বিতর্কে জড়ালেন বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রি শেখর দানা। সোমবার দুপুরে বাঁকুড়া দু’নম্বর ব্লকের তিলাবেদা গ্রামে গিয়ে সরকারি প্রকল্পে পাওয়া বাড়ির সাইনবোর্ডে বাংলার আবাস যোজনা ঢাকা দিয়ে নিজে হাতে প্রধানমন্ত্রী আবাস যোজনার পোস্টার সাঁটালেন বিধায়ক। উল্লেখ্য, বিজেপির তরফ থেকে কেন্দ্রের বিভিন্ন প্রকল্পকে রাজ্যের বলে চালানোর অভিযোগ দীর্ঘদিন ধরে তোলা হচ্ছে। এবার সেই অভিযোগে নতুন মাত্রা যোগ করল বিজেপি বিধায়কের এই কাণ্ড।

বঙ্গ বিজেপির তরফে কেন্দ্রীয় নেতৃত্বকে এই নিয়ে অভিযোগও জানানো হয়েছিল। কেন্দ্রীয় প্রকল্পকে রাজ্যের বলে চালানো হলে সে ক্ষেত্রে ওই প্রকল্পের জন্য অর্থ কেন্দ্র দেবে না, এমন হুঁশিয়ারিও দেওয়া হয়েছিল। কিন্তু বিজেপির বক্তব্য, তারপরও এ রাজ্যে কেন্দ্রীয় প্রকল্পকে রাজ্যের প্রকল্প বলে চালানো হচ্ছে। তাই এবার নিজের বিধানসভা এলাকার কোথায় কোথায় এমন কেন্দ্রীয় প্রকল্পকে ‘রাজ্যের বলে চালানো হচ্ছে’, তা খুঁজে বের করতে উদ্যোগী হন বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রি শেখর দানা। সেই সূত্রেই সোনবার বাঁকুড়ার তিলাবেদা গ্রামে গিয়েছিলেন বিজেপি বিধায়ক। সেখানে গিয়ে তিনি দেখেন, সরকারি প্রকল্পে তৈরি হওয়া বাড়িগুলির দেওয়ালে বাংলার আবাস যোজনা লেখা রয়েছে। এরপর বাড়ি প্রাপকদের সঙ্গে কথা বলেন তিনি। পাশাপাশি বিধায়ক এদিন নিজের সঙ্গে থাকা কাগজে লাল কালি দিয়ে প্রধানমন্ত্রী আবাস যোজনা লিখে নিজে হাতে বাংলার আবাস যোজনার সাইন বোর্ডের ওপর তা সেঁটে দেন।

বিধায়কের দাবি, প্রধানমন্ত্রীর প্রকল্পগুলিকে রাজ্য সরকার নিজেদের বলে চালিয়ে দ্বিচারিতা করছে। এলাকার মানুষ যাতে জানতে পারে যে আসলে ওই বাড়িগুলি প্রধানমন্ত্রী আবাস যোজনার, সেই জন্যই তিনি পোস্টার দিয়েছেন। অন্যদিকে তৃণমূলের তরফে শিবাজি বন্দ্যোপাধ্যায় বলেন, “বিজেপি বিধায়কের মাথা খারাপ হয়ে গিয়েছে। তাই তিনি উল্টোপাল্টা কাজ করে বেরাচ্ছেন।”