Dengeu: ৭০০ জনের উপরে ডেঙ্গি আক্রান্ত এ মরসুমে, কোন জেলা জানেন?

Dengue: শুধুমাত্র পুনিশোল গ্রামেই এখনও অবধি ২৫০ জনের ডেঙ্গি হয়েছে বলে খবর। চলতি সপ্তাহে ডেঙ্গিতে বাঁকুড়া জেলায় মৃত্যু হয়েছে দুই ব্যক্তির। দুজনের ক্ষেত্রেই ডেঙ্গিতে মৃত্যুর কথা কার্যত স্বীকার করে নিয়েছে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ।

Dengeu: ৭০০ জনের উপরে ডেঙ্গি আক্রান্ত এ মরসুমে, কোন জেলা জানেন?
বাঁকুড়ায় ডেঙ্গির বাড়বাড়ন্ত।Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Sep 12, 2024 | 11:33 PM

বাঁকুড়া: এ মরসুমে ভয়াবহ হচ্ছে বাঁকুড়ায় ডেঙ্গির চেহারা। চলতি বছরে আক্রান্তের সংখ্যা প্রায় সাড়ে ৭০০ বলে জেলা স্বাস্থ্য দফতর সূত্রে খবর। দুই ডেঙ্গি আক্রান্তের মৃত্যুর কথাও স্বীকার করেছে বাঁকুড়া মেডিক্যাল কলেজ। স্বাস্থ্য দফতর সূত্রে যা খবর, এখনও অবধি এই জেলায় ৭৩৯ জন ডেঙ্গি আক্রান্ত হয়েছে।

শুধুমাত্র পুনিশোল গ্রামেই এখনও অবধি ২৫০ জনের ডেঙ্গি হয়েছে বলে খবর। চলতি সপ্তাহে ডেঙ্গিতে বাঁকুড়া জেলায় মৃত্যু হয়েছে দুই ব্যক্তির। দুজনের ক্ষেত্রেই ডেঙ্গিতে মৃত্যুর কথা কার্যত স্বীকার করে নিয়েছে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ। তবে একজনের কোমর্বিডিটিও ছিল।

বর্ষা মানেই ডেঙ্গির প্রকোপ। বিশেষ করে বর্ষা যেতেই মাথাচাড়া দিতে থাকে মশাবাহিত এই রোগ। এবার বাঁকুড়া জেলাতেও কমবেশি সব ব্লকেই একের পর এক ডেঙ্গি আক্রান্তের খোঁজ পাওয়া যাচ্ছে বলে খবর। ব্যাপক হারে ডেঙ্গি ছড়িয়ে পড়তে শুরু করেছে ওন্দা ব্লকের পুনিশোল গ্রামে। ২৭৬ জনের শরীরে ডেঙ্গি সক্রিয় অবস্থায় রয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। আক্রান্তদের একটা অংশকে ওন্দা-সহ বিভিন্ন সুপার স্পেশালিটি হাসপাতাল ও বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়েছে।

বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজের সুপার অর্পণ গোস্বামী বলেন, “১৯ জন ডেঙ্গি রোগী ভর্তি রয়েছেন হাসপাতালে। এখনও অবধি দু’জন মারা গিয়েছেন। তাঁরা ষাটোর্ধ্ব। আর যাঁরা ভর্তি, সকলেই স্থিতিশীল।”