এবার ভুয়ো সেনার খোঁজ মিলল বাংলায়, নকল পরিচয়পত্র বানিয়ে প্রতারণার অভিযোগ

এক বন্ধুর দাদা জনৈক সৌরভ সাহার নামেও একই ধরনের ভুয়ো কার্ড তৈরি করে দেয় ধৃত যুবক। এমনকি কাজে যোগ দেওয়ার আগে সেনাবাহিনীর অফিসে ১ লক্ষ ৩০ হাজার টাকা দিতে হবে বলে জানায় সে।

এবার ভুয়ো সেনার খোঁজ মিলল বাংলায়, নকল পরিচয়পত্র বানিয়ে প্রতারণার অভিযোগ
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 13, 2021 | 5:45 PM

বাঁকুড়া: ভুয়ো, ভুয়ো আর ভুয়ো। সিবিআই থেকে মানবাধিকার কমিশন,এমনকি নকল বিচারপতিরও খোঁজ মিলেছে রাজ্যে। এবার মিলল ভূয়ো সেনা কর্মী! ঘটনায় তীব্র চাঞ্চল্য বাঁকুড়ার বিষ্ণুপুরে।

পুলিশ সূত্রে খবর, বছর আঠারোর এক যুবক নিজের নামে সেনাবাহিনীর ‘নকল’ পরিচয়পত্র তৈরি করে পরিচিতদে দেখাত। এমনকি নিজে সেনাবাহিনীতে (RAF) কাজ করে এই পরিচয় দিয়ে স্থানীয় এক তরুণীর সঙ্গে প্রেমও করত। প্রায় প্রতিদিনই সেনাবাহিনীর পোশাক পরে সোশ্যাল মিডিয়ায় ছবি পোষ্ট করত সে। মোটর বাইকের সামনে লাল কালিতে লেখা ‘আর্মি’।

এখানেই শেষ নয়, তার এক বন্ধুর দাদা জনৈক সৌরভ সাহার নামেও একই ধরনের ভুয়ো কার্ড তৈরি করে দেয় ধৃত যুবক। এমনকি কাজে যোগ দেওয়ার আগে সেনাবাহিনীর অফিসে ১ লক্ষ ৩০ হাজার টাকা দিতে হবে বলে জানায় সে। এই বিষয়টি জানতে পারে পুলিশ।

ঘটনার তদন্তে নেমে সেনাবাহিনীর ‘জাল’ পরিচয়পত্র তৈরিতে সহায়তা করার জন্য প্রসেনজিৎ মিস্ত্রী নামে এক স্টুডিও মালিককে পুলিশ গ্রেফতার করে। একই সঙ্গে সেনাবাহিনীর পোশাক, দু’টি জাল পরিচিয়পত্র ও একটি মোটর বাইক পুলিশ আটক করেছে তারা। তবে ওই তরুণের বয়স সতেরোর কোঠায় বলে তার নাম প্রকাশ করেনি পুলিশ। তবে নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে বিষ্ণুপুর থানার পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে বলে জানানো হয়েছে।

এদিকে পুলিশের হাতে আটক ওই যুবকের বাবার দাবি, তাঁর ছেলে সেনাবাহিনীতে চাকরি করে না। এনসিসি প্রশিক্ষণ নিত। অন্য কেউ কার্ড ছাপিয়ে ছেলেকে ‘ফাঁসিয়েছে’ বলে অভিযোগ করেন তিনি।

Fake Officers

অলংকরণ: অভিজিৎ বিশ্বাস

উল্লেখ্য, ভুয়ো আইএএস দেবাঞ্জন দেবের কীর্তি সামনে আসার পরই নীলবাতি লাগানো গাড়ি, বিভিন্ন সরকারি পদের  উল্লেখ করে স্টিকার দেওয়া গাড়ি খতিয়ে দেখে ভুয়ো সিবিআই, মানবাধিকার কমিশনের আধিকারিকের খোঁজ মিলেছে। এমনকি প্রতারণার অভিযোগে  গ্রেফতার হয়েছে নকল বিচারকও। দিন দিন এই ভুয়োদের এই তালিকা বেড়েই চলেছে। আরও পড়ুন: দেবাঞ্জন-সনাতনের কীর্তি ফাঁস হতেই খুলে ফেলেন নীল বাতি, ধরা পড়ল আরও এক প্রতারক