School: আচমকা শ্বাসকষ্ট, গা বমি ভাব, হঠাৎ করে ক্লাসের মধ্যে অসুস্থ একের পর এক পড়ুয়া

West Bengal: স্কুল সূত্রে খবর, এই ঘটনার পর থেকেই স্কুলের মধ্যে সপ্তম, নবম ও দশম শ্রেণির দশ জনেরও বেশি ছাত্রী একে-একে অসুস্থ হয়ে পড়ে।

School: আচমকা শ্বাসকষ্ট, গা বমি ভাব, হঠাৎ করে ক্লাসের মধ্যে অসুস্থ একের পর এক পড়ুয়া
অসুস্থ একের পর ছাত্র (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jul 07, 2022 | 6:57 PM

বাঁকুড়া: স্কুলে ক্লাস চলছিল। আচমকা অসুস্থ একের পর এক ছাত্রী। শরীরে অস্বস্তি সঙ্গে শ্বাসকষ্ট ও বমিভাব। তাঁদেরকে নিয়ে যাওয়া হয় বিষ্ণপুর সুপার স্পেশালিটি হাসপাতালে। কারণ নিয়ে দেখা দিয়েছে ধোঁয়াশা।

বাঁকুড়ার বিষ্ণপুরের মুনিনগর রাধাকান্ত বিদ্যাপীঠ স্কুলের ঘটনা। সেখানেই স্কুল চলাকালীন একের পর ছাত্রী অসুস্থ হয়। স্কুল সুত্রে জানা গিয়েছে, এদিন স্কুলের ক্লাস রুমে হঠাৎ অসুস্থ হয়ে পড়ে ষষ্ঠ শ্রেণির এক ছাত্রী। তাকে ক্লাস রুম থেকে টিচার রুমে নিয়ে আসা হয়। পরে ওই ছাত্রীর অভিভাবক ও চিকিৎসক ডেকে চিকিৎসা করানো হয়। পরে ওই ছাত্রীকে নিয়ে যাওয়া হয় রাধানগর প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে। সেখানে তাকে প্রাথমিক চিকিৎসা করে ছেড়ে দেন চিকিৎসকরা ।

স্কুল সূত্রে খবর, এই ঘটনার পর থেকেই স্কুলের মধ্যে সপ্তম, নবম ও দশম শ্রেণির দশ জনেরও বেশি ছাত্রী একে-একে অসুস্থ হয়ে পড়ে। প্রায় প্রত্যেকের শ্বাসকষ্ট, বমিভাব, শরীরে অস্বস্তি শুরু হয়। এতজন ছাত্রী একই রকম অসুস্থ বোধ করায় তাদের নিয়ে যাওয়া হয় বিষ্ণুপুর সুপার স্পেশালিটি হাসপাতালে। প্রথম অসুস্থ হওয়া ছাত্রীকে দেখে অন্যান্য ছাত্রীরা আতঙ্কে অসুস্থ হয়ে পড়ে থাকতে পারে বলে মনে করছে স্কুল কর্তৃপক্ষ। যদিও, চিকিৎসকরা বলছেন দীর্ঘক্ষণ রোদে থেকে হঠাৎ জল খাওয়ার ফলেও এই ধরনের সমস্যা হয়ে থাকতে পারে। এ দিকে ঘটনার খবর পেতেই বিষ্ণুপুর সুপার স্পেশালিটি হাসপাতালে যান বিষ্ণুপুরের বিডিও শতদল দত্ত। ছাত্রীদের চিকিৎসার তদারকি করেন তিনি। অসুস্থতার কারণ খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন তিনি।

স্কুল কর্তৃপক্ষর তরফে জানানো হয়, ‘নির্ধারিত সময় স্কুল শুরু হয়েছিল। প্রার্থনা শেষে যখন ক্লাস শুরু হয় সেই সময় ষষ্ঠ শ্রেণির এক ছাত্রী অসুস্থ হয়ে পড়ে। তাকে হাসপাতালে এনে প্রাথমিক চিকিৎসা করানো হয়। পরে শুনতে পাই যে আরও কয়েকজন অসুস্থ হয়ে পড়েছে।’