Mahua Maitra: মন্দিরে যজ্ঞ, ‘কালী’কে নিয়েই মহুয়ার বিরুদ্ধে থানায় বিজেপি

Mahua Maitra: মহুয়া মৈত্রের নামে লিখিত অভিযোগ দায়ের করার পাশাপাশি বাঁকুড়া সদর থানায় বিক্ষোভও দেখান বিজেপির কর্মীরা।

Mahua Maitra: মন্দিরে যজ্ঞ, 'কালী'কে নিয়েই মহুয়ার বিরুদ্ধে থানায় বিজেপি
এভাবেই প্রতিবাদ দেখাল বিজেপি। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 08, 2022 | 11:32 PM

বাঁকুড়া: মন্দিরে যজ্ঞ করে এক বালিকাকে কালী সাজিয়ে নিয়ে প্রতিবাদে নামল বিজেপি। কালী নিয়ে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের মন্তব্যের পরিপ্রেক্ষিতে এই বিক্ষোভ বিজেপির। এদিন বিজেপি নেতা কর্মীরা বাঁকুড়ার একটি কালী মন্দিরে যজ্ঞ করে এক বালিকাকে কালী সাজিয়ে পথে নামে। মহুয়া মৈত্রের নামে লিখিত অভিযোগ দায়ের করার পাশাপাশি বাঁকুড়া সদর থানায় বিক্ষোভও দেখান বিজেপির কর্মীরা। যদিও তৃণমূলের দাবি, এ ধরনের কর্মসূচি প্রচারে থাকার চেষ্টা ছাড়া আর কিছুই নয়।

কালী নিয়ে মহুয়া মৈত্রের মন্তব্যে বিতর্কের আঁচ বাংলাজুড়ে। তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের বক্তব্যের পর তাঁকে গ্রেফতারের দাবিতে পথে নেমেছে বিজেপি। ১০ দিনের মধ্যে মহুয়া মৈত্রকে গ্রেফতার না করা হলে আদালতে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন বিরোধী দলনেতা। এরপর জেলায় জেলায় শুরু হয়েছে প্রতিবাদ, থানায় অভিযোগ দায়ের।

শুক্রবার সকালে বাঁকুড়ার মিনাপুর শ্মশানকালী মন্দিরে বিজেপির তরফে বিশেষ যজ্ঞের আয়োজন করা হয়। এরপরই এক বালিকাকে কালী সাজিয়ে তাকে নিয়েই বাঁকুড়া সদর থানায় যায় জেলা বিজেপি নেতত্ব। তাদের অভিযোগ, মহুয়া মৈত্রের বক্তব্য ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে। এদিন থানার সামনে বেশ কিছুক্ষণ বিক্ষোভও দেখানো হয়।

বিজেপির বাঁকুড়া সাংগঠনিক জেলা সভাপতি সুনীলরুদ্র মণ্ডল বলেন, “সাংসদ মহুয়া মৈত্র যেভাবে সনাতন সংস্কৃতির উপর আঘাত হেনেছেন তার প্রতিবাদে আমরা আজ হোম যজ্ঞ করে, তাকে সঙ্গে নিয়ে আমরা এসেছি। বারবার প্রশাসনকে এই আক্রমণ নিয়ে বলা হলেও তারা কোনও পদক্ষেপ করে না। মা আজ তাই আমাদের সঙ্গে এসেছেন।”

যদিও পাল্টা বাঁকুড়া জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ শিবাজী বন্দ্যোপাধ্যায় বলেন, “এ সব নাটক বাংলার মানুষ ভাল করেই বুঝে গিয়েছে। এই শিশুদের এভাবে সাজিয়ে নিয়ে এগুলো ঠিক নয়। শিশুদের নিয়ে এই রাজনীতি করা ঠিক নয়। শিশুদের নিয়ে এসে থানা ঘেরাও ভাল চোখে দেখছে না কেউই। ধর্মের রাজনীতি আমরা করি না। মানুষের পাশে থেকে মানুষের উন্নয়নই আমাদের একমাত্র কাজ।”