Bankura BJP: রাষ্ট্রপতির ছবি হাতে দুয়ারে বিজেপি, তৃণমূলকে ভোট না দেওয়ার আর্জি জানাচ্ছে ঘুরে ঘুরে

Bankura News: বিজেপির বক্তব্য, পূর্ব মেদিনীপুর জেলার রামনগরের বিধায়ক অখিল গিরি রাষ্ট্রপতি সম্পর্কে যা বলেছেন, তা অবমাননাকর। এই জোরাল প্রতিবাদ প্রয়োজন।

Bankura BJP: রাষ্ট্রপতির ছবি হাতে দুয়ারে বিজেপি, তৃণমূলকে ভোট না দেওয়ার আর্জি জানাচ্ছে ঘুরে ঘুরে
ঘরে ঘরে বিজেপি কর্মীরা।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 19, 2022 | 12:45 PM

বাঁকুড়া: দেশের রাষ্ট্রপতি (President of India) সম্পর্কে রাজ্যের মন্ত্রীর মন্তব্য ঘিরে তৈরি হয় বিতর্ক। সেই বিতর্ককে সামনে রেখে এবার ‘দুয়ারে বিজেপি’। রাষ্ট্রপতির ছবি নিয়ে আদিবাসী সম্প্রদায়ের মানুষের বাড়ি বাড়ি যাচ্ছেন বিজেপি কর্মীরা। আর্জি জানাচ্ছেন, ত্রিস্তরীয় পঞ্চায়েত ভোটে যেন একটি ভোটও তৃণমূলকে না দেন। যদিও পাল্টা তৃণমূলের বক্তব্য, এসব রাজনীতি করে ভোট পাওয়া যায় না। তৃণমূল কাজের নিরিখে ভোট চায়। মানুষের ভোট তাই তাঁদের দিকেই থাকবে। তবে বাঁকুড়া-১ ব্লকে বিজেপির এই প্রচার নিয়ে বেশ চর্চা শুরু হয়েছে। পঞ্চায়েত ভোটের আগে এই বিষয়টিকে যে বিজেপি হাতিয়ার হিসাবে ব্যবহার করবে, তাও মনে করছেন রাজনীতির কারবারিরা।

সূত্রের খবর, গত ১৬ নভেম্বর বিজেপির সাংগঠনিক বৈঠক থেকে জেলা নেতৃত্বকে নির্দেশ দেওয়া হয়, আদিবাসীদের গ্রামে গিয়ে রাষ্ট্রপতির ছবি নিয়ে প্রচার করতে। দলের সেই নির্দেশকে শিরোধার্য করে বাঁকুড়া-১ ব্লকের বিজেপি নেতৃত্ব শনিবার পৌঁছে যান সিয়াড়বাদা ছোট্ট আদিবাসী গ্রামে। আদিবাসী গ্রামের মানুষের দরজায় পৌঁছে তাঁদের হাতে তুলে দেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর ছবি।

বিজেপির বক্তব্য, পূর্ব মেদিনীপুর জেলার রামনগরের বিধায়ক অখিল গিরি রাষ্ট্রপতি সম্পর্কে যা বলেছেন, তা অবমাননাকর। এই জোরাল প্রতিবাদ প্রয়োজন। তাদের দল প্রতিবাদ করছেই। তারা চায়, সাধারণ মানুষেরও স্বতঃস্ফূর্ত প্রতিবাদ হোক ভোটের বাক্সে। একটি ভোট যেন তৃণমূলকে না দেওয়া হয় তার আবেদন জানান বিজেপি নেতারা।

সাঁওতালি ভাষাতেও আদিবাসীদের এই বার্তা দেন বিজেপির আদিবাসী নেতৃত্ব। বিজেপির এই কর্মসূচিকে কটাক্ষ করে তৃণমূলের দাবি, বিজেপি কী করছে সেটা তাদের ব্যক্তিগত বিষয়। এরা শুধু সমালোচনা করতে জানে, মানুষের জন্য কাজ করে না। বাঁকুড়া জেলা তৃণমূলের সাধারণ সম্পাদক শিবাজী বন্দ্যোপাধ্যায় বলেন, “বিজেপি তো কোনও কাজ করেনি, ওদের খালি সমালোচনা। মমতা বন্দ্যোপাধ্য়ায় মানুষের জন্য যা করেছেন তা সকলেই জানেন। এসব দেখে বিজেপির গাত্রদাহ হচ্ছে। আর যে ব্লকে গিয়েছে, সেখানে বিধানসভা ভোটেও ওদের হারিয়ে দিয়েছি। পঞ্চায়েত এলেই নাটক করে লাভ হবে না।”

বিজেপির এসটি মোর্চা মণ্ডল-১ সভাপতি কৃষ্ণদাস হাঁসদা বলেন, “আমাদের জেলাস্তরে গত পরশু যে অনুষ্ঠান ছিল তার পরই আমরা গ্রামে গ্রামে যাচ্ছি। ঘরে ঘরে গিয়ে আমরা জানাচ্ছি রাষ্ট্রপতিকে অপমান করার প্রতিবাদ জানাতে। আমরা চাই ভোটে তৃণমূলকে যেন একটা ভোটও কেউ না দেন।”