Drugs Recover: ৬১৫ কেজির গাঁজা উদ্ধার বীরভূমে

Drug Recover: পুলিশ সূত্রে খবর, একটি গাড়িতে করে সকল গাঁজা মালদা থেকে বীরভূম হয়ে দুর্গাপুরের দিকে নিয়ে যাওয়া হচ্ছিল বলে জানা গিয়েছে।

Drugs Recover: ৬১৫ কেজির গাঁজা উদ্ধার বীরভূমে
গাঁজা উদ্ধার (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 26, 2023 | 5:09 PM

বীরভূম: কখনও বোমা, কখনও আগ্নেয়াস্ত্র, আর এবার গাঁজা উদ্ধার হল বীরভূমে (Birbhum)। প্রায় ৬১৫ কেজির গাঁজা উদ্ধার হল সেই জেলায়। জানা গিয়েছে, বীরভূম জেলা পুলিশের তরফ থেকে বিশেষ অভিযান চালিয়ে এই গাঁজা উদ্ধার হয়।

পুলিশ সূত্রে খবর, একটি গাড়িতে করে সকল গাঁজা মালদা থেকে বীরভূম হয়ে দুর্গাপুরের দিকে নিয়ে যাওয়া হচ্ছিল বলে জানা গিয়েছে।  ময়ূরেশ্বর থেকে আহমেদপুর যাওয়ার রাস্তার চারতলা মোড়ে পুলিশ এই গাঁজা ভর্তি গাড়িটিকে আটকায় পুলিশ। এবং সেখান থেকেই বিপুল পরিমাণ এই গাঁজা উদ্ধার করতে সক্ষম হয়। গাঁজা পাচারের এই ঘটনায় মোট চারজনকে আটক করা হয়েছে। যাদের মধ্যে দু’জন পঞ্জাবের বাসিন্দা। এবং বাকি দুজন বীরভূমের। পুলিশের অনুমান এই বিপুল পরিমাণ গাঁজা দুর্গাপুর হয়ে ঝাড়খন্ড বিহার সহ বিভিন্ন জায়গায় পাচার করার পরিকল্পনা ছিল।

উল্লেখ্য, শুধু গাঁজা নয়, কয়েকদিন আগে আগ্নেয়াস্ত্রও উদ্ধার হয়েছিল এই জেলা থেকে।  বীরভূমে ঢোকার মুখেই হাতে-নাতে গ্রেফতার হয় ২ জন। পুলিশ সূত্রে খবর, ধৃতদের নাম শাহিদুল এবং রাজেন্দ্র। তারা বিহার থেকে আগ্নেয়াস্ত্র নিয়ে বীরভূমে আসছিল। গোপন সূত্রে খবর পেয়েই দুজনকে হাতেনাতে গ্রেফতার করা হয়। ধৃতদের কাছ থেকে দুটি সেভেন পয়েন্ট সিক্স ফাইভ এমএম বন্দুক, দুটি ম্যাগাজিন এবং ২০ হাজার টাকা উদ্ধার হয়েছে। তবে তাদের কাছ থেকে কোনরকম কার্তুজ পাওয়া যায়নি।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এদিন দুই ব্যক্তি বিহার থেকে মুর্শিদাবাদ হয়ে বীরভূমে আগ্নেয়াস্ত্র নিয়ে আসছে বলে গোপন সূত্রে খবর পায় পুলিশ। সেই খবর অনুযায়ী এদিন বিকালে বীরভূম জেলা পুলিশের তরফে অভিযান চালানো হয়। দুটি স্পেশাল টিম গঠন করে পৃথকভাবে অভিযান চালানো হয়। এই অভিযান চালানোর সময় মল্লারপুর এবং মুর্শিদাবাদের মধ্যবর্তী এলাকায় তেঁতুলডিহি নামে যে ফরেস্ট রয়েছে সেখানে একটি বাস থেকে ওই দুই ব্যক্তিকে আগ্নেয়াস্ত্র সহ হাতেনাতে গ্রেফতার করা হয়।