Amartya Sen: কোভিডে আক্রান্ত অমর্ত্য সেন, দ্রুত আরোগ্য কামনা মমতার

COVID Positive: অমর্ত্য সেনের শারীরিক অবস্থার অবনতির খবর ছড়িয়ে পড়তেই অনেকেই তাঁর সুস্থতা কামনা করেছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও তাঁর সুস্থতা কামনা করে টুইট করেছেন।

Amartya Sen: কোভিডে আক্রান্ত অমর্ত্য সেন, দ্রুত আরোগ্য কামনা মমতার
অমর্ত্য সেন
Follow Us:
| Edited By: | Updated on: Jul 09, 2022 | 9:14 PM

শান্তিনিকেতন: কোভিডে আক্রান্ত হলেন নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন। কোভিড অতিমারি পরিস্থিতির জন্য প্রায় ২ বছর পর শান্তিনিকেতনের বাড়িতে এলেন তিনি। ১ জুলাই বাড়িতে আসার পর থেকেই তাঁর শারীরিক অবস্থা খারাপ ছিল বলে জানা গিয়েছে। চিকিৎসকদের পরামর্শে তিনি কোভিড পরীক্ষা করান। সেই পরীক্ষার রিপোর্টই পজিটিভ এসেছে বলে জানা গিয়েছে। শান্তিনিকেতনের পৈত্রিক বাড়ি ‘প্রতীচী’তেই নিজেকে বন্দি করে রেখেছেন তিনি। সংক্রমণ যাতে ছড়িয়ে না পড়ে সে জন্য কারও সঙ্গে দেখাও করেননি বলে জানা গিয়েছে। জানা গিয়েছে, ১০ জুলাই তাঁর ইংল্যান্ড যাওয়ার কথা ছিল। কিন্তু কোভিডে আক্রান্ত হওয়ায় সেই  সূচি আপাতত বাতিল করা হয়েছে। চিকিৎসকরা তাঁকে বাড়িতে এসে দেখে গিয়েছেন বলে জানা গিয়েছে। সূত্রের খবর, এখন শরীরের অবস্থাও কিছুটা ভাল রয়েছে।

অমর্ত্য সেনের শারীরিক অবস্থার অবনতির খবর ছড়িয়ে পড়তেই অনেকেই তাঁর সুস্থতা কামনা করেছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও তাঁর সুস্থতা কামনা করে টুইট করেছেন। সেই টুইটে মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন, “শ্রদ্ধেয় অমর্ত্য দা, আমরা সকলেই আন্তরিক ভাবে প্রার্থনা করছি, আপনি দ্রুত সুস্থ হয়ে উঠুন।”