Nanur Arms Recovered: খাটের নীচে টর্চের আলো ফেলতেই থরে থরে সাজানো ছিল সব, নানুরে ফের সন্ত্রাসের বীজবপন!

Nanur Arms Recovered: শফিক শেখ বছর তিরিশের এক যুবকের বাড়িতে তল্লাশি  চালানো হয়।

Nanur Arms Recovered: খাটের নীচে টর্চের আলো ফেলতেই থরে থরে সাজানো ছিল সব, নানুরে ফের সন্ত্রাসের বীজবপন!
নানুরে ফের অস্ত্র উদ্ধার
Follow Us:
| Edited By: | Updated on: Dec 02, 2022 | 2:26 PM

বীরভূম:  প্রথমে টানা অস্বীকার করে যাচ্ছিলেন। কিন্তু কোনও কথার মধ্যেই সঙ্গতি ছিল না। পুলিশ অবশ্য আগে থেকেই তথ্য নিয়ে এসেছিল। ঘরে ঢুকে তল্লাশি শুরু করেন। খাটের নীচে টর্চের আলো ফেলতেই চোখে পড়ে থরে থরে সাজানো রয়েছে অস্ত্র-বোমা। ভাঙড়ের পর এবার নানুর! বৃহস্পতিবারই ভাঙড় থেকে উদ্ধার হয় প্রচুর অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র। সেগুলিকে সাজিয়ে রাখতে লেগে গিয়েছিল তিনটি টেবিল। অর্থাৎ বলাইবাহুল্য যেন অস্ত্র তৈরির কারখানা।  সামনেই পঞ্চায়েত নির্বাচন।  আর তার আগে  বিপুল পরিমাণ অস্ত্র ও উন্নত মানের বোমা তৈরির মশলা উদ্ধার করল নানুর থানার পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার দুপুরে নানুরের পাকুরহাঁস গ্রামে অভিযান চালায় পুলিশ।  শফিক শেখ বছর তিরিশের এক যুবকের বাড়িতে তল্লাশি  চালানো হয়। খাটের নীচ থেকে দু’টি ৭.৬৫ এমএম পিস্তল, একটি ৯ এমএম পিস্তল , একটি মাস্কেট ও ৫ রাউন্ড গুলি, ২ রাউন্ড ৯এমএম গুলি , ৬ রাউন্ড ৭.৬৫ এমএম গুলি-সহ উন্নতমানের ১০ কেজি বোমা তৈরির মশলা উদ্ধার হয়েছে।

অস্ত্র উদ্ধার

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, এই অস্ত্রগুলো ভিন রাজ্য থেকে বাংলায় ঢুকেছে। অভিযুক্ত শফিক শেখকে জিজ্ঞাসা করে ওই গ্রামেরই সালাম শেখকে গ্রেফতার করা হয়েছে। এর পেছনে কোন অস্ত্র পাচারকারী চক্র রয়েছে কিনা, তা নিয়ে জিজ্ঞেস শুরু করেছে পুলিশ। শুক্রবার দুজনকেই বোলপুর আদালতে পেশ করা হবে।

দিন কয়েক আগেই মুর্শিদাবাদে খুন হন নদিয়ার তৃণমূল নেতা। সেই রেশ কাটিয়ে ওঠার আগেই মতিরুল খুনের ঘটনাস্থল থেকে মাত্র ১০০ মিটার দূরেই উদ্ধার হল তাজা বোমা। নওদার টিয়াকাঁটা এলাকায় একটি বোমাভর্তি বালতি দেখতে পান স্থানীয়রা। খবর যায় পুলিশে। বম্ব স্কোয়াড গিয়ে বোমাগুলি নিষ্ক্রিয় করে। এত বোমা-অস্ত্র আসছে কোথা থেকে? পিছনে কাদের মদত? প্রশ্ন তো উঠছেই…