Visva Bharati protest: ‘উপাচার্য বলেছেন গুলি চালাতে’, পদত্যাগের দাবিতে বিক্ষোভ পড়ুয়াদের, উত্তাল বিশ্বভারতী

Visva Bharati protest: ফের আন্দোলনে উত্তপ্ত বিশ্বভারতী, ঘেরাও উপাচার্য।

Visva Bharati protest: ‘উপাচার্য বলেছেন গুলি চালাতে’, পদত্যাগের দাবিতে বিক্ষোভ পড়ুয়াদের, উত্তাল বিশ্বভারতী
TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

Nov 23, 2022 | 7:04 PM

বোলপুর: ফের ছাত্র আন্দোলনে তপ্ত বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় (Visva Bharati protest)। ভর্তি সহ একাধিক দাবিতে বুধবার ছাত্র-ছাত্রীরা উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীকে ঘিরে ধরে বিক্ষোভ দেখাতে থাকেন বলে জানা য়ায়। বিশ্বভারতীর সেন্ট্রাল অফিসে উপাচার্যের নিজস্ব অফিসে বিক্ষুব্ধ ছাত্র-ছাত্রীরা ঘেরাও করেন উপাচার্যকে।ছাত্রদের অভিযোগ, উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর তাঁর আমলে তিনি বিশ্বভারতীর অনেক ক্ষতি করেছেন । হাইকোর্টের নির্দেশকে অমান্য করে অনেক কাজ করেছেন নিজের ইচ্ছামত। অভিযোগ, উপাচার্যের সঙ্গে ছাত্র-ছাত্রীরা যখন কথা বলতে যান তখন তিনি নিরাপত্তারক্ষীকে নির্দেশ দেন তাঁদের আন্দোলনকারীদের গুলি চালানোর জন্য। গুলি চালানোর নির্দেশের খবর চাউর হতেই ব্যাপক চাঞ্চল্য ছড়ায় ক্যাম্পাসে। 

আন্দোলনকারী ছাত্র শুভ নাথ বলেন, “হাইকোর্টের নির্দেশকে অমান্য করে বিশ্ববিদ্য়ালয়ে নানা অনিয়ম হচ্ছে। যাঁরা আন্দোলন করছে তাঁদের ভর্তি আটকে দেওয়া হচ্ছে। গত পাঁচ বছর ধরে উপাচার্য এসব কাজ করে যাচ্ছেন। অনেক ক্ষতি করেছেন। আজ ছাত্রছাত্রীরা তাঁর পদত্যাগের দাবি জানান। তখনই তিনি তাঁর নিরাপত্তারক্ষী দিয়ে ছাত্রদের মার খাওয়ান। এরপর আন্দোলনকারীরা কথা বলতে চাইলে তিনি তাঁর নিরাপত্তারক্ষীকে ছাত্রকে গুলি করার নির্দেশ দেন। উপচার্য তাঁর বডিগার্ডকে এই নির্দেশ কী করে দিতে পারেন? আমরা ওনার পদত্যাগ চাইছি। সে কারণেই ঘেরাও।” 

এই খবরটিও পড়ুন

পাল্টা আন্দোলনকারীদের দিকে আঙুল তুলে উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী বলেন, “আমাকে গালাগালি করেছে। বাপ-মা তুলে গালাগালি দিয়েছে। গায়ে হাত দিয়েছে। যা খুশি বলে যাচ্ছে। গায়ের জোরে করছে। আমি নিরাপত্তার অভাব বোধ করছি। রবীন্দ্রনাথের বিশ্ববিদ্যালয়ে উপাচার্যকে গালাগালি দেওয়া হচ্ছে। এটা দুঃখজনক ঘটনা। আমার কাছে সব প্রমাণ রয়েছে। পুলিশকে খবর দেওয়া হয়েছে। ওদের দাবি নিয়ে আলোচনা করা হচ্ছে। এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। নিয়ম মেনে যা করা যায় করব।”

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla