Viswa Bharathi University: দাবি সেই অনলাইনই, পরীক্ষা বয়কট করে বিক্ষোভ বিশ্বভারতীতে

Viswa Bharathi University: দাবি সেই অনলাইনই, পরীক্ষা বয়কট করে বিক্ষোভ বিশ্বভারতীতে
অনলাইন পরীক্ষার দাবিতে বিক্ষোভ

Viswa Bharathi University: যদিও, গতকাল বিক্ষোভের পরই বিশ্বভারতি কর্তৃপক্ষ স্পষ্ট করে দেয় যে, তারা অফলাইনেই পরীক্ষা নেবে। বিশ্বভারতীর পড়য়াদের দাবি, গোটা দেশে অনলাইনের মাধ্যমে পরীক্ষা হচ্ছে।

TV9 Bangla Digital

| Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Jun 21, 2022 | 2:08 PM

বীরভূম: অনলাইনে পরীক্ষার দাবিতে মঙ্গলবারও বিক্ষোভ অব্যাহত বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে। আজও বিশ্বভারতীর শিক্ষা ভাবনের সামনে গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখাচ্ছে ছাত্র ছাত্রীরা। তাঁদের দাবি, অনলাইনে পরীক্ষার ব্যবস্থা করতে হবে। সোমবারও পরীক্ষা বয়কট করে বিক্ষোভ দেখায় ছাত্র ছাত্রীরা। বেশ কিছু ভবনে ঝুলিয়ে দেয় তালা। আজও তাঁরা তাঁদের সেই দাবিতে বিক্ষোভ চালিয়ে যাচ্ছে । স্নাতক ও স্নাতকোত্তর এর অনলাইনে পরীক্ষার দাবিতে এই বিক্ষোভ। মঙ্গলবার সকাল থেকে বিক্ষোভের জেরে আজও উতপ্ত হয়ে উঠেছে বিশ্বভারতী।

যদিও, গতকাল বিক্ষোভের পরই বিশ্বভারতি কর্তৃপক্ষ স্পষ্ট করে দেয় যে, তারা অফলাইনেই পরীক্ষা নেবে। বিশ্বভারতীর পড়য়াদের দাবি, গোটা দেশে অনলাইনের মাধ্যমে পরীক্ষা হচ্ছে। তাহলে বিশ্বভারতীর ছাত্রছাত্রীরা কেন অফলাইনে পরীক্ষা দেবে। কিন্তু বিশ্বভারতী কর্তৃপক্ষ সেই দাবি নস্যাৎ করে বিজ্ঞপ্তি জারি করে। সমস্ত পরীক্ষা অনলাইনে নয়, অফলাইনে হবে।

এই খবরটিও পড়ুন

প্রসঙ্গত, কিছুদিন আগেই অনলাইন পরীক্ষার দাবিতে বিক্ষোভে বসেন কলকাতা বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। দীর্ঘক্ষণ ধরে চলে বিক্ষোভ। তাঁদের বক্তব্য ছিল, সিলেবাসই সম্পূর্ণ হয়নি। অনলাইনে অর্ধেক সিলেবাসের পড়াশোনা হয়েছে। কিন্তু পরীক্ষা কেন অফলাইনে হবে? কলকাতা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়ে দেয় যে, সিলেবাস শেষ না হলে অধ্যক্ষরা স্পেশাল ক্লাস নিয়ে সিলেবাস শেষ করবেন। কিন্তু পরীক্ষা অনলাইনে নয়, হবে অফলাইনেই। সেই একই পথে হেঁটেছে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ও। প্রসঙ্গত. এর আগের দিনই পরীক্ষা বয়কট করে মূল ভবনের সামনে বিক্ষোভ করেন তিনি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA