Snake Bite death: সাপের কামড়ে মৃত্যু, বেঁচে ওঠার আশায় ১৫ ঘণ্টা জলে ডুবিয়ে রাখা হল মৃতের দেহ

Nanur: স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই যুবক বাড়ির পাশে পুকুর নেমে স্নান করতে গিয়েছিলেন। স্নান করার সময় ওই যুবকের পায়ে কামড়ে দেয় সাপ।

Snake Bite death: সাপের কামড়ে মৃত্যু, বেঁচে ওঠার আশায় ১৫ ঘণ্টা জলে ডুবিয়ে রাখা হল মৃতের দেহ
জলে ঢুবিয়ে রাখা হয়েছে দেহ
TV9 Bangla Digital

| Edited By: অংশুমান গোস্বামী

Sep 23, 2022 | 5:36 PM

নানুর: সাপ কামড়ে প্রতি বছরই অনেক মানুষের মৃত্যু হয় রাজ্যে। গ্রামেগঞ্জে এই মৃত্যুর সংখ্যা সবথেকে বেশি। সাপের কামড়ালে কী করা উচিত- তা নিয়ে স্বাস্থ্য দফতরের তরফে প্রচারও চালানো হয়। কিন্তু তাতেও সচেতন করা যাচ্ছে না গ্রাম বাংলার বড় অংশের মানুষ। প্রতিদিনই এমন অনেক ঘটনা সামনে আসে। যা দেখিয়ে দেয় অসচেতনতার চিত্র। মানুষের মনের গেঁথে থাকা কুসংস্কারও দেখিয়ে দেয় ওই ঘটনা। ঠিক বুধবার যেমনটা ঘটেছে বীরভূমের নানুরে। সেখানে এক যুবককে সাপে কামড়ানোর পর হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তাঁর মৃত্যু হয়। এর পর ওঝার কথা শুনে গ্রামবাসীরা ওই যুবককে ১৫ ঘণ্টারও বেশি সময় জলে ডুবিয়ে রেখেছিলেন।  মৃত যুবকের নাম সুজন থান্ডার (২৬)।

বীরভূমের নানুর থানার হোসেনপুর গ্রামের বাসিন্দা সুজন। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই যুবক বাড়ির পাশে পুকুর নেমে স্নান করতে গিয়েছিলেন। স্নান করার সময় ওই যুবকের পায়ে কামড়ে দেয় সাপ। কিন্তু শুরু তিনি তা বুঝতে পারেননি। তা করতে করতে পেরিয়ে গিয়েছে অনেকটা সময়। এর পর তাঁর মুখ দিয়ে ফেনা বের হতে থাকে। তখন তাঁকে হাসপাতালে নিয়ে যায় গ্রামবাসীরা। হাসপাতালে যাওয়ার পথেই মৃত্যু হয় তাঁর। স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে গেলে, তিনি জানান ওই যুবকের মৃত্যু হয়েছে।

তখন গ্রামবাসীরা জানান, ওঝা দেখালে বেঁচে ফিরতে পারেন ওই যুবক। এর পর বর্ধমানের গলসি থানার চন্দ্রমোহন দাস নামে এক ওঝাকে ঢেকে পাঠানো হয়। সেই ওঝার কথামতোই বাড়ির পাশে কিছুটা জায়গায় খাল করে সেই খালের মধ্যে জল ভরে ওই মৃত যুবককে জলের মধ্যে রেখে দেওয়া হয়। জলের নিচে গোটা শরীর ও জলের ওপর মাথা বের করে রেখে দেওয়া হয় ওই যুবককে। এমন ঘটনা জানাজানি হতে নানুর থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিবার ও স্থানীয়দের সাথে কথা বলে। কথা বলার সময় স্থানীয় মানুষরা উত্তপ্ত হয়ে পুলিশকে বাধা দেয় ও ওঝাকে পালাতে সাহায্য করে গ্রামবাসীরা। পুলিশ মৃতদেহটি উদ্ধার করে বোলপুর মহকুমা হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla