উলেন রায়ের দেহ দ্বিতীয়বার ময়নাতদন্তের নির্দেশ সিজেএম আদালতের

উলেন রায়ের দেহ দ্বিতীয়বার ময়নাতদন্তের নির্দেশ সিজেএম আদালতের
ছবি- নিজস্ব চিত্র

জলপাইগুড়ি: বিজেপির (BJP) উত্তরকন্যা অভিযানে মৃত উলেন রায়ের (Ulen Roy) দেহ দ্বিতীয়বার ময়নাতদন্তের নির্দেশ দিল জলপাইগুড়ি সিজিএম আদালত। মঙ্গলবার জলপাইগুড়ি সিজেএম আদালত (CJM Court) নির্দেশ দেয়, উলেন রায়ের মৃতদেহের দ্বিতীয়বার ময়নাতদন্ত করে আগামী ১১ ডিসেম্বরের মধ্যে রিপোর্ট দিতে হবে। আদালত জানিয়ে দিয়েছে, তিনজন ডাক্তারের উপস্থিতিতে এই ময়নাতদন্ত হবে। পুরো ময়নাতদন্তের ভিডিয়োগ্রাফি করতে হবে। গোটা প্রক্রিয়া ১১ ডিসেম্বরের মধ্যে শেষ করার নির্দেশ দিয়েছে আদালত।

এদিকে মঙ্গলবার উলেন রায়ের প্রাথমিক ময়নাতদন্তের রিপোর্ট দেখিয়ে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী গৌতম দেব দাবি করেন, খুব সামনে থেকে ওই ব্যক্তিকে গুলি করা হয়েছিল। বিজেপির তরফ থেকে পরিকল্পনা করেই এই কাজ করা হয় বলে তাঁর অভিযোগ। পাল্টা বিজেপি সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায় বলেন, “রাজ্য পুলিশ এ বছরের সবচেয়ে হাস্যকর কথাটা বলছে| উলেন রায় মিছিলের সামনে হাঁটতে হাঁটতে এগোচ্ছিলেন| আর তাঁর দেহের সামনের দিকেই ক্ষত তৈরি হয়েছে| এর থেকেই তো স্পষ্ট বোঝা যায় যে, গুলি কেউ চালিয়ে থাকলে সামনের দিক থেকেই চালিয়েছে, পিছন থেকে নয়| সাজিয়ে গুছিয়ে মিথ্যা বলা আসলে এ রাজ্যের পুলিশের অভ্যাসে পরিণত হয়েছে|”

আরও পড়ুন: ছেঁড়া হল মমতার ফ্লেক্স, পোড়ানো হল পোস্টার, ফের ‘অগ্নিগর্ভ’ শিলিগুড়ি

জলপাইগুড়ি জেলা বিজেপি সভাপতি বাপি গোস্বামী জানিয়েছেন, গতকালই উলেন রায়ের পরিবার আদালতের দ্বারস্থ হয়েছিল। তাঁদের আবেদনে সাড়া দিয়ে আদালত এদিন দ্বিতীয়বার তিন ডাক্তারের উপস্থিতিতে ময়নাতদন্তের নির্দেশ দেয়। দ্বিতীয় ময়নাতদন্তের রিপোর্টে স্বচ্ছতা রাখতে ভিডিয়োগ্রাফিরও নির্দেশ দেওয়া হয়।অন্যদিকে উলেন রায়ের মৃতদেহে যাতে এর মধ্যে কোনও বিকৃতি না হয় তা নিশ্চিত করতে হাসপাতাল কর্তৃপক্ষকে চিঠি দিয়েছেন জলপাইগুড়ি সাংসদ জয়ন্ত রায়। সেই মতো দেহ সংরক্ষণ করা হয়েছে।

আরও পড়ুন: নিজেদের শটগানেই প্রাণ হারিয়েছেন বিজেপি কর্মী: সুব্রত