Post Poll Violence: ভোট পরবর্তী হিংসায় মৃত্যু মানিক মৈত্রের, চার্জশিটে নাম থাকা চার তৃণমূল নেতাই পলাতক

CBI: ওই ঘটনায় মোট ৬ জনের নাম রয়েছে চার্জশিটে। তার মধ্যে দু'জনকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে। বাকিরা পলাতক।

Post Poll Violence: ভোট পরবর্তী হিংসায় মৃত্যু মানিক মৈত্রের, চার্জশিটে নাম থাকা চার তৃণমূল নেতাই পলাতক
সিবিআই। ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 29, 2021 | 10:35 AM

কোচবিহার: ভোট পরবর্তী হিংসায় (Post Poll Violence) আরও একটি চার্জশিট (Chargesheet) পেশ করল সিবিআই (CBI)। কোচবিহারের (Coochbihar) শীতলকুচিতে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয়েছিল মানিক মৈত্র (Manik Moitra) নামে এক ব্যক্তির। সেই মামলায় চার্জশিট পেশকরা হয়েছে। চার্জশিটে মোট ৬ জনের নাম রয়েছে, যার মধ্যে চার তৃণমূল নেতা পলাতক।

৬ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়েছে। এদের মধ্যে দু’জনকে পুলিশ ইতিমধ্যেই গ্রেফতার করেছে। এ ছাড়া চার তৃণমূল নেতা ও কর্মীর নাম চার্জশিটে রয়েছে যারা পলাতক। এই চার নেতা হলেন, মদন বর্মন, নবকুমার বর্মন, শ্যামল বর্মন ও অরবিন্দ বর্মন। এরা প্রত্যেকেই স্থানীয় তৃণমূল নেতা ও কর্মী। আদালতে চার্জশিট জমা দিয়ে পলাতক এই চারজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন জানিয়েছেন সিবিআইয়ের আইনজীবী। এই মামলার পরবর্তী শুনানি রয়েছে আগামী ৫ অক্টোবর।

শীতলকুচির ছোট শালবাড়িতে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় মানিক মৈত্র নামে ওই যুবকের। এলাকারই বাসিন্দা বছর ৩০-এর মানিক মৈত্রের পেটে গুলি লেগেছিল। অভিযোগ, ফলাফল ঘোষণা হওয়ার পর থেকেই এলাকায় অশান্তি ছড়াতে শুরু করে। বাসিন্দারা অভিযোগ করেছিলেন, এলাকায় বাড়ি ভাঙতে এসেছিল তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। লুঠপাটও চালানো হয়। সংঘর্ষের খবর পেয়েই দেখতে গিয়েছিল মানিক। এরপর গুলি চলে সেখানে। কোনওভাবে গুলি লাগে মানিকের পেটে। তাঁকে দিনহাটা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর চিকিৎসক মানিককে মৃত বলে ঘোষণা করেন।

অপরদিকে ভোটের দিন আনন্দ ভ্রমণ ভোটের লাইনে গুলিবিদ্ধ হয়ে মারা যান। ওই মামলায় গতকাল তল্লাশি চালিয়েছে সিবিআই-এর তদন্তকারী দল। ৪ তৃণমূল নেতা ও কর্মীদের বাড়িতে তল্লাশি চালানো হয়েছে বলে খবর। তল্লাশির খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছে। তবে কাউকেই এ দিন গ্রেফতার করতে পারেনি তদন্তকারী দলের অফিসাররা।

কয়েকদিন আগেই, নদিয়ার কোতোয়ালিতে পলাশ মণ্ডল খুনের ঘটনায় চার্জশিট পেশ করেছে সিবিআই। ১৫ জনের নাম রয়েছে তালিকায়। যাঁদের মধ্যে ১২ জনই আপাতত জেল হেফাজতে রয়েছেন। অভিযোগ, ভোট পরবর্তী হিংসার (Post Poll Violence) বলি হন নদিয়ার কোতোয়ালি থানা এলাকার বিজেপি কর্মী পলাশ মণ্ডল। অভিযোগ, গত ১৪ জুন পলাশ মণ্ডলকে বাড়িতে গুলি করে, বোমা মেরে খুন করে দুষ্কৃতীরা। এই ঘটনায় নিহতের বাড়ির দেওয়ালে এখনও বোমার দাগ লেগে রয়েছে।

বীরভূমের বাসিন্দা মনোজ জয়সওয়ালের মৃত্যু মামলায় প্রথম চার্জশিট দাখিল করে সিবিআই। গত ১৪ মে মনোজকে খুনের অভিযোগ ওঠে। গত ৩ সেপ্টেম্বর বিজেপি কর্মী জয়প্রকাশ যাদব খুনে ব্যারাকপুর আদালতে চারজনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে সিবিআই। এটাই ছিল এই মামলার দ্বিতীয় চার্জশিট। চার্জশিটে নাম রয়েছে টুনটুন চৌধুরী নামে একজনের। ১০ সেপ্টেম্বর জমা পড়ে তৃতীয় চার্জশিট। বীরভূমের কাঁকড়তলার বিজেপি কর্মী মিঠুন বাগদি খুনে চার্জশিট জমা পড়ে এদিন।

আরও পড়ুন: Child Death: জ্বর আর শ্বাসকষ্ট, ২৪ ঘণ্টায় ৬ শিশুর মৃত্যু হাসপাতালে