Cooch Behar: ভোটের আগেই কোচবিহারের পঞ্চায়েতে ফুটল পদ্ম, তৃণমূল ছেড়ে সদলবলে বিজেপিতে যোগ প্রধানের

Cooch Behar: “ভেবেছিলাম তৃণমূলে গেলে আরও উন্নয়ন হবে। কিন্তু, ভুল ভেবেছিলাম।” বললেন পঞ্চায়েত প্রধান ধরণিকান্ত বর্মন।

Cooch Behar: ভোটের আগেই কোচবিহারের পঞ্চায়েতে ফুটল পদ্ম, তৃণমূল ছেড়ে সদলবলে বিজেপিতে যোগ প্রধানের
TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

Nov 25, 2022 | 7:54 PM

তুফানগঞ্জ: আর মাত্র কয়েক মাস। তারপরেই বেজে যাবে পঞ্চায়েত নির্বাচনের (Panchayat Election) দামামা। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে সলতে পাকানো। ভোটের আগে পায়ের তলার মাটি শক্ত করতে এখন থেকেই মাঠে নেমে পড়েছে শাসক-বিরোধী সবপক্ষই। তবে তারমধ্যে শাসক তৃণমূলের (Trinamool Congress) অস্বস্তি বাড়িয়ে রাজ্যের নানা প্রান্ত থেকে আসছে গোষ্ঠী কোন্দলের খবর। দলের মধ্যে বড় ভাঙন দেখতে পাওয়া গেল কোচবিহারে। যার জেরে শাসকদলের হাতছাড়া গ্রাম পঞ্চায়েত। তুফানগঞ্জে পাঁচজন পঞ্চায়েত সদস্যকে সঙ্গে নিয়ে বিজেপিতে (BJP) যোগদান পঞ্চায়েত প্রধানের। সঙ্গে যোগাদান হাজারের বেশি কর্মী সমর্থকের। 

সহজ কথায়, পঞ্চায়েত ভোটের আগেই দলবদলের পালা দেখতে পাওয়া গেল তুফানগঞ্জে। কোচবিহার জেলায় ১২৮টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে ১২৭টি ছিল তৃণমূলের দখলে। বিজেপির দখলে ছিল মাত্র ১ টি গ্রাম পঞ্চায়েত। এবার সেই তালিকায় নাম উঠলো তুফানগঞ্জ বিধানসভার অন্তর্গত অন্দরান ফুলবাড়ী-১ গ্রাম পঞ্চায়েত। শুক্রবার চিলারাজার গড় এলাকায় বিজেপির একটি জনসভার মধ্য দিয়ে তুফানগঞ্জ বিধানসভার বিজেপি বিধায়ক মালতি রাভা রায় ও ফালাকাটার বিধায়ক দীপক বর্মনের হাত ধরে অন্দরান ফুলবাড়ী-১ গ্রাম পঞ্চায়েতের পাঁচ জন পঞ্চায়েত সদস্য সহ বিজেপিতে যোগদান করেন গ্রাম পঞ্চায়েত প্রধান ধরণী বর্মন। এই গ্রাম পঞ্চায়েতে মোট আসন সংখ্যা ৯ । স্বাভাবিকভাবেই গোটা গ্রাম পঞ্চায়েত চলে গেল বিজেপির দখলে।

২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচনে কোচবিহার জেলার ১২৭ টি গ্রাম পঞ্চায়েতে দখলের সঙ্গেই তুফানগঞ্জের অন্দরান ফুলবাড়ী-১ গ্রাম পঞ্চায়েতে ৯ টি আসনে জয়ী হয়ে বোর্ড গঠন করে তৃণমূল। ২০১৯ লোকসভা নির্বাচনে তৃণমূলের ভরাডুবির পর ৮ জন পঞ্চায়েত সহ প্রধান যোগদান করে বিজেপিতে। ফের ২০২১ সালের বিধানসভা ভোটে তৃণমূল গোটা বাংলা জুড়ে ভাল ফল করায় ৬ জন পঞ্চায়েত সদস্যকে সঙ্গে নিয়ে তৃণমূলে যোগদান করে অন্দরান ফুলবাড়-১ গ্রাম পঞ্চায়েত প্রধান ধরণিকান্ত বর্মন। কিন্তু, এবার ফের করলেন দলবদল। যার জেরে ফের পদ্ম ফুটল অন্দরান ফুলবাড়ী-১ গ্রাম পঞ্চায়েতে। 

এই খবরটিও পড়ুন

দলবদল প্রসঙ্গে পঞ্চায়েত প্রধান ধরণীকান্ত বর্মন বলেন, “ভেবেছিলাম তৃণমূলে গেলে আরও উন্নয়ন হবে। আমাদের চিন্তা পুরোপুরিভাবে ভুল ছিল। শুধু গোষ্ঠীদ্বন্দ্ব, অপশাসন, তোষণের রাজনীতি চলে তৃণমূলে। তাই আমরা আবার বিজেপিতে ফিরলাম। আগামীতেও এই পঞ্চায়েত আমাদেরই দখলে থাকবে।”

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla