Amit Shah: ৩৫ নয় ৩০-এর টার্গেট শাহের, ‘হিসেব কি মিলবে’? প্রশ্ন তৃণমূলের

Amit Shah: এর আগে রাজ্যে এসে লোকসভা ভোটে ৩৫ আসন জয় করার লক্ষ্য স্থির করে দিয়েছিলেন অমিত শাহ। বুধবার সভা থেকে তিনি বলেছেন, ৩০ আসন পেতে হবে বাংলা থেকে। তিনি বলেন, "২০১৯-এ বাংলায় এসেছিলাম, আপনারা আমাদের ১৮টি সিট দিয়েছিলেন। এবার ৩০টা দিতে হবে।"

Amit Shah: ৩৫ নয় ৩০-এর টার্গেট শাহের, 'হিসেব কি মিলবে'? প্রশ্ন তৃণমূলের
অমিত শাহ (ফাইল ছবি)Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Apr 10, 2024 | 5:01 PM

বালুরঘাট: লোকসভা নির্বাচন ঘোষণা হওয়ার পর বুধবারই প্রথমবার বাংলায় এলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বালুরঘাটে বিজেপি প্রার্থী তথা দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের হয়ে এদিন প্রচার সভায় যোগ দেন তিনি। সভামঞ্চ থেকে শুধু রাজ্য সরকারের বিরুদ্ধে আক্রমণ শানান তাই নয়, মানুষ যাতে বিজেপিকেই ভরসা করে, সেই বার্তাই দিয়ে গিয়েছেন তিনি। তবে অমিত শাহ এদিন যে কটি আসন পাওয়াল লক্ষ্য স্থির করে দিয়ে গিয়েছেন, তা নিয়ে প্রশ্ন তুলছে তৃণমূল।

এর আগে রাজ্যে এসে লোকসভা ভোটে ৩৫ আসন জয় করার লক্ষ্য স্থির করে দিয়েছিলেন অমিত শাহ। বুধবার সভা থেকে তিনি বলেছেন, ৩০ আসন পেতে হবে বাংলা থেকে। তিনি বলেন, “২০১৯-এ বাংলায় এসেছিলাম, আপনারা আমাদের ১৮টি সিট দিয়েছিলেন। ফলে ৩০০-র বেশি আসনে জিতেছিলেন মোদী। এবার ১৮টা থেকে বাড়িয়ে ৩০টির বেশি আশন পেতে হবে এবং আমাদের ৩৭০ পেরোতে হবে।”

এই লক্ষ্যমাত্রা নিয়ে প্রশ্ন তুলেছেন তৃণমূল। আসন সংখ্যা কমে যাচ্ছে কেন, তা নিয়েই প্রশ্ন তুলেছে তৃণমূল। তৃণমূল নেতা কুণাল ঘোষ বলেন, “২০২১-এ বলেছিলেন ২০০ পার। আপনার হিসেব মেলেনি। তৃণমূল তো বিজেপিকে হারিয়ে দিয়েছিল। প্রথমে ৭৭ পেয়েছিল, এখন সেটা খুঁজলে ৬০টিও পাওয়া যাবে কি না সন্দেহ। এই যে মুখে বলছেন ৩০ টি আসনের কথা, তাহলে ধরে নিন ৫-৬টার বেশি হবে না।” কুণালের দাবি, অমিত শাহ বুঝে গিয়েছেন যে বাংলায় বিজেপির কিছু হবে না। হতাশ হয়েছেন। তাঁর দাবি, ২০০ বলে যিনি মেলাতে পারেন না, তিনি ৩০ বলেও মেলাতে পারবেন না।