Balughat: আদিবাসী মহিলারা নির্যাতনের শিকার হচ্ছে, অভিযোগ তুলে পুলিশ সুপারের অফিস ‘ঘেরাও’

Balughat: গোটা শহর ঘুরে এসপি অফিস চত্বরে আসে মিছিল৷ সেখানে পুলিশ বাধা ও বাঁশের ব্যারিকেড ভেঙে ভেতরে প্রবেশের চেষ্টা করে আন্দোলনকারী। বাঁশের ব্যারিকেডে দেওয়া ছিল কাঁটাতারের বেড়া। সেটা খুলে ফেলে দেওয়া হয়।

Balughat: আদিবাসী মহিলারা নির্যাতনের শিকার হচ্ছে, অভিযোগ তুলে পুলিশ সুপারের অফিস 'ঘেরাও'
পুলিশ সুপারের অফিস ঘেরাওImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 20, 2024 | 5:15 PM

বালুরঘাট: দক্ষিণ দিনাজপুর জেলা জুড়ে আদিবাসী মহিলারা নির্যাতনের শিকার হচ্ছে৷ আরজি কর ঘটনার মধ্যেই প্রায় ৪ জন আদিবাসী মহিলা ধর্ষিতা হয়েছে। রাজ্যের পাশাপাশি জেলাতেও আইন শৃঙ্খলা বলে কিছু নেই। অভিযোগ আদিবাসী মোর্চার।  দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শুক্রবার  বালুরঘাটে পুলিশ সুপারের অফিস ঘেরাও করে বিক্ষোভ দেখাল বিজেপি আদিবাসী মোর্চা বা জনজাতি মোর্চা। বালুরঘাট মঙ্গলপুর এলাকা থেকে নেতৃত্বে দেন বিজেপি আদিবাসী মোর্চার রাজ্য সভাপতি তথা বিধায়ক জুয়েল মুর্মু, তপনের বিজেপি বিধায়ক বুধরাই টুডু, জেলা সভাপতি সুশীল মার্ডি সহ অন্যান্য নেতৃত্ব।

গোটা শহর ঘুরে এসপি অফিস চত্বরে আসে মিছিল৷ সেখানে পুলিশ বাধা ও বাঁশের ব্যারিকেড ভেঙে ভেতরে প্রবেশের চেষ্টা করে আন্দোলনকারী। বাঁশের ব্যারিকেডে দেওয়া ছিল কাঁটাতারের বেড়া। সেটা খুলে ফেলে দেওয়া হয়। বাঁশের ব্যারিকেডে কুড়ুল দিয়ে কোপানো হয়। আন্দলোনকারী ও পুলিশের মধ্যে ব্যাপক ধস্তাধস্তি হয়। ঘটনায় আহত হয়েছেন বিজেপি বিধায়ক বুধরাই টুডু, ডিএসপি হেড কোয়ার্টার বিক্রম প্রসাদ। পরে পুলিশ আন্দোলনকারীদের একটি প্রতিনিধি দলকে এসপি অফিসে নিয়ে গেলে পরিস্থিতি স্বাভাবিক হয়৷  রাস্তার ওপর বসে পড়ে আন্দোলনকারীরা।

এই খবরটিও পড়ুন

দক্ষিণ দিনাজপুর জেলায় আদিবাসীদের ওপর ঘটে যাওয়া অত্যাচার এবং আরজি করের ঘটনার প্রতিবাদে দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশের নিষ্ক্রিয়তার প্রতিবাদে দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশ সুপারের অফিস ঘেরাও অভিযান ও বিক্ষোভ সমাবেশ দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপি আদিবাসী মোর্চার। মোট ছ’দফা দাবিতে স্মারকলিপি পুলিশ সুপারের কাছে দেওয়া হয়। তাদের দাবি মানা না হলে আগামী দিনে তারা বৃহত্তর আন্দোলনে নামবেন বলে সাফ জানিয়েছেন।