Balurghat: আক্রান্ত ১২১, এই জেলায় হু হু করে বাড়ছে ডেঙ্গির প্রকোপ

Balurghat: জানা গিয়েছে, গত বছর হু হু করে বেড়েছিল ডেঙ্গি আক্রান্তের সংখ্যা। বিশেষ করে জেলার কুমারগঞ্জ ব্লকের নানা প্রান্ত ও বালুরঘাটের বেশ কিছু এলাকা হটস্পট ছিল। এবারও কুমারগঞ্জ, তপন সহ বালুরঘাট ও হিলি ব্লকে ডেঙ্গি মাথাচাড়া দিয়ে উঠছে।

Balurghat: আক্রান্ত ১২১, এই জেলায় হু হু করে বাড়ছে ডেঙ্গির প্রকোপ
বাড়ছে ডেঙ্গির প্রকোপImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 23, 2024 | 4:44 PM

বালুরঘাট: বর্ষায় জেলা জুড়ে বাড়ছে ডেঙ্গির প্রকোপ। সোমবার পর্যন্ত দক্ষিণ দিনাজপুর জেলায় মোট ১২১ জন ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন। যার মধ্যে দুইজন বর্তমানে বালুরঘাট জেলা হাসপাতালে ভর্তি রয়েছেন। তবে ডেঙ্গিতে মৃত্যুর কোন কারণ নেই। গতকাল একদিনেই ৯ জন ডেঙ্গি আক্রান্ত হয়েছেন। বর্তমানে ডেঙ্গি পরীক্ষার পরিমাণ বেড়েছে। যার কারণে ডেঙ্গিও অনেক বেশি ধরা পড়েছে। গতবার তুলনায় এবার অনেকটাই বেশি ডেঙ্গি আক্রান্ত হয়েছে জেলায়। বাকিদের চিকিৎসা বাড়িতেই চলছে। ডেঙ্গি মোকাবিলায় এবার আরও সজাগ হচ্ছে জেলা প্রশাসন ও স্বাস্থ্য দপ্তর। বাড়ি বাড়ি ডেঙ্গি মোকাবিলায় টিম পাঠানো হচ্ছে। জমা জল ও ড্রেনগুলিতে স্প্রের ব্যবহার বাড়ানোর নির্দেশ দিয়েছে প্রশাসন।

জানা গিয়েছে, গত বছর হু হু করে বেড়েছিল ডেঙ্গি আক্রান্তের সংখ্যা। বিশেষ করে জেলার কুমারগঞ্জ ব্লকের নানা প্রান্ত ও বালুরঘাটের বেশ কিছু এলাকা হটস্পট ছিল। এবারও কুমারগঞ্জ, তপন সহ বালুরঘাট ও হিলি ব্লকে ডেঙ্গি মাথাচাড়া দিয়ে উঠছে। এনিয়ে জেলা স্বাস্থ্য দপ্তরের তরফে বিশেষ নজরদারি চালানো হচ্ছে। মূলত, সচেতনামূলক প্রচারেই জোর দেওয়া হচ্ছে। বর্ষার মধ্যে ডেঙ্গির সংক্রমণ বাড়লেও কোনও মৃত্যুর খবর নেই। যা কিছুটা হলেও স্বস্তি দিয়েছে জেলা প্রশাসন ও স্বাস্থ্য দফতরকে।

জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুদীপ দাস বলেন, “এই সময়টায় সব রকম জ্বরের প্রভাবই বাড়ছে। আগের বছরের তুলনায় ডেঙ্গির প্রকোপ একটু বেশিই এবার। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে। পজেটিভ রয়েছে ১২১ জন।  “