Affair Complication: মোবাইল সারানোর পরই খবর এল প্রেমিকার আশীর্বাদ, জীবনের ইতি টানলেন প্রেমিক

Suicide: বুধবার মোবাইল ঠিক হয় ক্রান্তির। মোবাইল ঠিক হওয়ার পর প্রেমিকাকে ফোন করেন তিনি। তখনই জানতে পারেন, সে দিনই তাঁর প্রেমিকার আশীর্বাদ হয়ে গিয়েছে। প্রেমিকার মুখে এই খবর পেয়ে স্বাভাবিকভাবেই হৃদয় ভাঙে ক্রান্তির।

Affair Complication: মোবাইল সারানোর পরই খবর এল প্রেমিকার আশীর্বাদ, জীবনের ইতি টানলেন প্রেমিক
প্রেম ভাঙতে নিজের জীবন শেষ করলেন ক্রান্তি
Follow Us:
| Edited By: | Updated on: May 28, 2022 | 5:37 PM

তপন: প্রেমিকার অন্যত্র বিয়ে ঠিক হয়েছে। তাঁর আশীর্বাদও হয়েছে। সেই খবর পেয়েই বাড়িতে কেউ না থাকার সুযোগে গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী হলেন এক যুবক। মৃতের নাম ক্রান্তি রায়(২২)। তিনি নার্সিংয়ের ছাত্র। বৃহস্পতিবারের এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে দক্ষিণ দিনাজপুর জেলার তপন থানার গুড়াইল গ্রাম পঞ্চায়েতের বাসকবাড়ি এলাকায়। তপন থানার পুলিশ ওই যুবকের দেহ উদ্ধার করে শুক্রবার ময়নাতদন্তের জন্য বালুরঘাট জেলা হাসপাতালে পাঠায়। প্রেমঘটিত কারণ ও প্রেমিকার আশীর্বাদের হওয়ার জেরেই ওই যুবক আত্মঘাতী হয়েছে বলে অনুমান পরিবারের। পুরো ঘটনা খতিয়ে দেখছে তপন থানার পুলিশ৷

স্থানীয় জানা গিয়েছে, ক্রান্তি রায় বেঙ্গালুরুতে নার্সিং পড়তেন। তৃতীয় বর্ষের ছাত্র তিনি। স্কুলজীবন থেকেই পাশের গ্রামের একটি মেয়ের সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল তাঁর৷ বাড়ির লোকও তাঁর প্রেমের বিষয়টি জানতে পারে। মাস ছয়েক আগে থেকে ক্রান্তির প্রেমিকা তাঁকে বিয়ের জন্য চাপ দেয় বলে অভিযোগ৷ বিয়ের বিষয়টি বাড়িতে জানায় ক্রান্তি৷ কিন্তু পরিবারের লোকেরা ক্রান্তিকে জানায়, তাঁর পছন্দ করা মেয়েকেই বিয়ে করলে অসুবিধা নেই তাঁদের। তবে এখন নয়। পড়াশুনা শেষ করে নিজের পায়ে দাঁড়িয়ে৷ প্রেমিকার চাহিদা মতো বিয়ে করতে না পারায় ২ জনের মধ্যে দূরত্ব বাড়ছিল বলে ক্রান্তির পরিবার সূত্রে জানা গিয়েছে। সপ্তাহ খানেক আগে ক্রান্তির মোবাইল ফোন নষ্ট হয়ে যায়। এর জেরে প্রেমিকার সঙ্গে যোগাযোগ পুরোপুরি বন্ধ হয়ে যায় তাঁর।

বুধবার মোবাইল ঠিক হয় ক্রান্তির। মোবাইল ঠিক হওয়ার পর প্রেমিকাকে ফোন করেন তিনি। তখনই জানতে পারেন, সে দিনই তাঁর প্রেমিকার আশীর্বাদ হয়ে গিয়েছে। প্রেমিকার মুখে এই খবর পেয়ে স্বাভাবিকভাবেই হৃদয় ভাঙে ক্রান্তির। মানসিক ভাবে ভেঙে পড়েন তিনি। বৃহস্পতিবার ক্রান্তির বাড়িতে কেউ ছিলেন না। সেই সুযোগে গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী হন ক্রান্তি। রাতে তাঁর পরিবারের লোকেরা খাওয়ার জন্য ডাকাডাকি করেন। কিন্তু সাড়া না মেলায় ঘরের দরজা খুলে দেখতে পান ক্রান্তির ঝুলন্ত দেহ। খবর পেয়ে তপন থানার পুলিশ দেহটি উদ্ধার করে। শুক্রবার সেই দেহ ময়নাতদন্তের জন্য বালুরঘাট জেলা হাসপাতালে পাঠায়৷

এ বিষয়ে মৃতের আত্মীয় তরুন রায় বলেন, “ক্রান্তির সঙ্গে একটি মেয়ের প্রেমের সম্পর্ক ছিল। ফোনে তাঁদের মধ্যে কথাবার্তা চলত। গত বুধবার তাঁর প্রেমিকার অন্যত্র বিয়ের জন্য আশীর্বাদ হয়ে যায়। বিষয়টি জানার পর মানসিক ভাবে ভেঙে পড়ে ক্রান্তি। তার জন্যই হয়তো সে আত্মঘাতী হয়েছে।“ মৃতের প্রতিবেশী হরিপদ রায় বলেন, “ছোট থেকেই পড়াশুনায় ভাল ক্রান্তি। বেঙ্গালুরুতে নার্সিং নিয়ে পড়াশোনা করছে। ক্রান্তির সঙ্গে একটি মেয়ের প্রেমের সম্পর্ক ছিল। প্রেমিকার আশীর্বাদ হয়ে যাওয়াকে মেনে নিতে পারেনি। বর্তমানে ছেলেমেয়েদের মধ্যে আত্মহত্যার মত প্রবণতা বাড়ছে৷” মোবাইল ও সোশ্যাল মিডিয়ার জন্য এমন প্রবণতা বাড়ছে বলেই বলেন তিনি।