Mithun Chakraborty: ‘বিশ সাল বাদ’ স্রেফ একজনের অনুরোধে ট্রেনে উঠলেন মিঠুন!

Mithun Chakraborty: শনিবার রাত্রিবেলা শিয়ালদহ থেকে পদাতিক এক্সপ্রেসে ধরে মালদায় নামেন রবিবার। পরে সেখানে একটি বেসরকারি হোটেলে বিশ্রাম নিয়ে সড়ক পথে মালদা থেকে সকালে এসে পৌঁছন বালুরঘাটে।

Mithun Chakraborty: 'বিশ সাল বাদ' স্রেফ একজনের অনুরোধে ট্রেনে উঠলেন মিঠুন!
ট্রেনে মিঠুন চক্রবর্তী (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 26, 2022 | 2:25 PM

রূপক সরকার

কবে শেষ ট্রেনে উঠেছেন মনে নেই। তা না হলেও নয়-নয় করে ২০-২৫ বছর পর ট্রেনে চড়লেন বিখ্যাত অভিনেতা মিঠুন চক্রবর্তী। শুধুমাত্র বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের আহ্বানে সারা দিয়ে সূদুর কলকাতা থেকে বালুরঘাটে আসলেন তিনি।

শনিবার রাত্রিবেলা শিয়ালদহ থেকে পদাতিক এক্সপ্রেসে ধরে মালদায় নামেন রবিবার। পরে সেখানে একটি বেসরকারি হোটেলে বিশ্রাম নিয়ে সড়ক পথে মালদা থেকে সকালে এসে পৌঁছন বালুরঘাটে। দীর্ঘদিন পর ট্রেন জার্নি দারুণ ভাবে উপভোগ করেছেন মহাগুরু। এমনটাই বালুরঘাটে সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানিয়েছেন মিঠুন চক্রবর্তী।

প্রসঙ্গত, রবিবার বালুরঘাটে বিজেপির একাধিক কর্মসূচিতে অংশগ্রহণ করতে এবং বালুরঘাট শহরের পাওয়ার হাউস এলাকার নিউটাউন ক্লাবের পুজোর উদ্বোধন করতে কলকাতা থেকে বালুরঘাটে আসেন মিঠুন চক্রবর্তী। কলকাতা থেকে বালুরঘাটের মধ্যে সেভাবে যোগাযোগ ব্যবস্থা নেই বললেই চলে। আকাশ পথে কোনও যোগাযোগের ব্যবস্থা নেই। যার ফলে বালুরঘাটে পৌঁছনোর জন্য মহাগুরুকে কলকাতা থেকে মালদা পর্যন্ত আসতে হয়েছে ট্রেনে করে।

বর্তমানে খ্যাতনামা অভিনেতা অভিনেত্রীরা সাধারণত ট্রেনযাত্রা করে না বললেই চলে। প্রায় ২০ থেকে ২৫ বছর আগে শেষবার ট্রেনে উঠেছিলেন মিঠুন চক্রবর্তী। তারপর আর ট্রেনে ওঠা হয়নি। এমনটাই জানালেন অভিনেতা।

এ দিকে, কিছুদিন আগে বিজেপির রাজ্য সভাপতি তথা বালুঘাটের সাংসদ সুকান্ত মজুমদার মিঠুন চক্রবর্তীকে বালুরঘাটে আসার আবেদন করতে সঙ্গে-সঙ্গে তিনি রাজি হয়ে যান। তবে কীভাবে মহাগুরুকে বালুরঘাটে নিয়ে আসবেন তা নিয়ে বিড়ম্বনায় পড়তে হয় বিজেপি নেতৃত্বকে। যদিও বিজেপির সেই গভীর ভাবনাকে এক চুটকিতে থামিয়ে দেন মহাগুরু নিজেই। সুকান্তকে তিনি তার সঙ্গে ট্রেনে করে বালুরঘাটে যাবেন। সেই মতো গতকাল ট্রেনে করে শিয়ালদা থেকে মালদা এসে পৌঁছান মিঠুন চক্রবর্তী। এরপর মালদা থেকে সড়ক পথে বালুরঘাটে আসেন।

এ নিয়ে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার জানিয়েছেন, তাঁর এককথায় প্রত্যন্ত বালুরঘাটে আসতে রাজি হয়ে যান মিঠুন চক্রবর্তী। প্রায় ২০ থেকে ২৫ বছর পর মিঠুন চক্রবর্তী ট্রেন যাত্রা করলেন। তাও শুধুমাত্র বালুরঘাটে আসবেন বলে ৷ তার কথা রাখা এবং বালুরঘাটে আসার জন্য ধন্যবাদ জানান মিঠুন চক্রবর্তীকে তিনি। অন্যদিকে এ বিষয়ে মহাগুরু মিঠুন চক্রবর্তী বলেন, ‘সত্যি অনেক দিন পর ট্রেন জার্নি। আমি উপভোগ করেছি।’