Upper Primary Candidate Commits Suicide: দু’বার ইন্টারভিউ দিয়েও অধরা চাকরি, উচ্চ প্রাথমিক প্রার্থীর আত্মহত্যায় তুঙ্গে রাজনৈতিক তরজা

South Dinajpur: মানসিক অবসাদ থেকে গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী বালুরঘাট শহরের লেপালিপাড়া এলাকার এক আপার প্রাইমারি চাকরি প্রার্থী রাঘো সিং।

Upper Primary Candidate Commits Suicide: দু'বার ইন্টারভিউ দিয়েও অধরা চাকরি, উচ্চ প্রাথমিক প্রার্থীর আত্মহত্যায় তুঙ্গে রাজনৈতিক তরজা
চাকরিপ্রার্থীর আত্মহত্যায় বিক্ষোভ বামেদের। নিজস্ব চিত্র।

বালুরঘাট: দু দু’বার আপার প্রাইমারির বা উচ্চ প্রাথমিকে ইন্টারভিউ দিয়েও মেলেনি চাকরি। দিন দিন অবসাদ বাড়ছিল। সেই মানসিক অবসাদ থেকে গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী বালুরঘাট শহরের লেপালিপাড়া এলাকার এক আপার প্রাইমারি চাকরি প্রার্থী রাঘো সিং। বৃহস্পতিবার দুপুরে বাড়িতেই গলায় ফাঁস দিয়ে আত্মঘাতী হন তিনি। এদিকে শুক্রবার বিষয়টি জানাজানি হতেই সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদ জানিয়ে সরব হয়েছে বিভিন্ন সংগঠন। শনিবার এই ঘটনায় তীব্র হল রাজনৈতিক চাপানউতোর।

শনিবার বিকেলে মৃত যুবকের পরিবারের সঙ্গে দেখা করেন বিজেপির জেলা নেতৃত্ব। যেখানে ছিলেন বিজেপির জেলা সভাপতি স্বরূপ চৌধুরী, তপনের বিধায়ক বুধরাই টুডুরা। আবার এদিন সন্ধ্যায় বালুরঘাট শহরের ডানলোপ মোড়ে বাম যুব সংগঠন এসএফআই ও ডিওয়াইএফআইয়ের পক্ষ থেকে বিক্ষোভ শুরু হয়। মৃত চাকরিপ্রার্থীর জন্য মোমবাতি মিছিল করেন তাঁরা। বিক্ষোভকারীদের বক্তব্য, বর্তমান রাজ্য সরকারের আমলে কোনও চাকরি নিয়োগই হচ্ছে না। যার ফলে দিশেহারা হচ্ছেন রাজ্যের যুবক-যুবতীরা। আর সেই জায়গা থেকেই এমন আত্মহননের পথ বেছে নিচ্ছেন তাঁরা বেকার যুবক যুবতীরা।

ডিওয়াইএফআই- জেলা সভাপতি সমীরণ সাহা বলেন, “দু’ বার ইন্টারভিউ দিয়েও চাকরি হয়নি। হতাশায় নিমজ্জিত যুব সমাজ। রাজ্য সরকারের ব্যর্থতা ও যুবক-যুবতীদের জন্য এবং মৃত প্রার্থীর জন্য পথে নামলাম আমরা”।

অন্যদিকে পশ্চিমবঙ্গ আপার প্রাইমারী চাকরিপ্রার্থী মঞ্চ -এর সম্পাদক আনিসুর রহমান বলেন, “আপার প্রাইমারি চাকরি প্রার্থীদের কাছে এটা কালো দিন। রাঘো সিংয়ের আত্মহত্যা বেকার যুবক-যুবতীদের যন্ত্রণা, কষ্টের বিষয়। জানি না তাঁর পরিবার কী ভাবে এই কষ্ট কাটিয়ে উঠবে। সমবেদনা জানাচ্ছি। সেই সঙ্গে রাজ্য সরকার ও এসএসসি-কে ধিক্কার জানাই।”

জানা গিয়েছে, বালুরঘাট শহরের নেপালি পাড়ার বাসিন্দা রাঘো সিং গতকাল গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী হয়। সোশ্যাল মিডিয়ায় তার মৃত্যু নিয়ে চাঞ্চল্য ছড়ালেও, তার মৃত্যু নিয়ে তার পরিবারের পক্ষ থেকে কোনো বক্তব্য দিতে অস্বীকার করা হয়েছে।

আরও পড়ুন: Balurghat Municipality: বেড়েছে করোনার প্রকোপ, সাধারণের জন্য বন্ধ হল বালুরঘাট পৌরসভার দরজা 

আরও পড়ুন: TMC: দুর্নীতি করছেন পঞ্চায়েত প্রধান! অভিযোগে দলের সদস্যের বিরুদ্ধেই অনাস্থা প্রস্তাব তৃণমূলের 

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla