Balurghat Municipality: বেড়েছে করোনার প্রকোপ, সাধারণের জন্য বন্ধ হল বালুরঘাট পৌরসভার দরজা

South Dinajpur: বালুরঘাট পৌরসভায় ৪ জন করোনা আক্রান্ত।

Balurghat Municipality: বেড়েছে করোনার প্রকোপ, সাধারণের জন্য বন্ধ হল বালুরঘাট পৌরসভার দরজা
বালুরঘাট পুরসভা (ফাইল ছবি)

দক্ষিণ দিনাজপুর: দ্রুত বাড়ছে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় আবারও সংক্রমণ ২০ হাজার পার করে গেল। রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা সংক্রমিত হয়েছেন ২১ হাজার ৯৮ জন। কলকাতার সঙ্গে পাল্লা দিয়েছে বেড়েছে জেলায় আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দক্ষিণ দিনাজপুরে ১২৮ জন করোনা আক্রান্ত হয়েছেন।

জেলার পাশাপাশি বালুরঘাট শহরেও বাড়ছে করোনার প্রকোপ। খুব দ্রুত করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে বালুরঘাট পৌরসভার কার্যালয়ে। আর সেই কারণেই সোমবার থেকে জনসাধারণের ভেতরে প্রবেশের উপর বিধিনিষেধ জারি করল বালুরঘাট পৌরসভা কর্তৃপক্ষ। সোমবার থেকেই এই বিধিনিষেধ লাগু করা হয়। খুব প্রয়োজন ছাড়া সাধারণ মানুষকে পৌরসভার ভিতরে ঢুকতেই দেওয়া হচ্ছে না। তার পরিবর্তে গেটেই অস্থায়ী অফিস তৈরি করা হয়েছে সেখানেই নিজেদের দাবি দেওয়া এবং কাগজপত্র জমা দিচ্ছেন সাধারণ মানুষ।

জানা গিয়েছে, বালুরঘাট পৌরসভার বেশ কয়েকজন কর্মী ইতি করোনা আক্রান্ত হয়েছেন। গতকাল পর্যন্ত পৌরসভার ৪ জন কর্মী করোনা আক্রান্ত হয়েছেন। করোনার প্রকোপ রুখতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন বালুরঘাট পৌরসভা কর্তৃপক্ষ বলে জানা যাচ্ছে।

এই বিষয়ে পৌরসভার এক কর্মী কার্তিক দাস বলেন, “চারজন করোনায় আক্রান্ত।যেহেতু ওই কর্মীরা আক্রান্ত সেই কারণে পুরসভার গেট বন্ধ রাখা হয়েছে। কাজ ছাড়া এমনই কাউকে ভিতরে ঢুকতে দেওয়া হচ্ছে না। পাশাপাশি কেউ আবেদন করে থাকলে তাকেও ঢুকতে দেওয়া হচ্ছে। সোমবার থেকে শুরু হয়েছে পৌরসভার এই নিয়ম।বাকি পৌরসভার কর্মীরা করোনা পরীক্ষা করাতে দিয়েছেন। তাঁদের রিপোর্ট এলে বোঝা যাবে।”

প্রসঙ্গত, মঙ্গলবার স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, কলকাতায় সংক্রমিতের সংখ্যা ৬ হাজার ৫৬৫। মহানগরে করোনার বলি হয়েছেন ৬ জন। সংক্রমণ ও মৃত্যু নিরিখে কলকাতার পরই রয়েছে উত্তর ২৪ পরগনার নাম। এখানে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৪ হাজার ১৬ জন। মৃত্যু হয়েছে ৫ জনের। তবে স্বস্তির খবর যে জেলায় শেষ ২৪ ঘণ্টায় কারোর মৃত্যু হয়নি।

আরও পড়ুন: Digha: ওড়িশা থেকে আসা মানুষদের ধরপাকড় চলছে দিঘায়! কারণ কী?

Click on your DTH Provider to Add TV9 Bangla