South Dinajpur: ওয়ার্ড সংক্রান্ত যে কোনও অভিযোগ কাগজে লিখে ফেলুন ‘কমপ্লেন বক্সে’! বালুরঘাটে নয়া উদ্যোগ

South Dinajpur: এছাড়াও হাজির ছিলেন তৃণমূল নেতা শ্যামল লাহা-সহ অন্যান্য দলীয় কর্মী সমর্থকরা৷ এই বাক্স সূচনা করার একটাই উদ্দেশ্য ২২ নম্বর ওয়ার্ডের সাধারণ মানুষের সমস্যার সমাধান করা৷

South Dinajpur: ওয়ার্ড সংক্রান্ত যে কোনও অভিযোগ কাগজে লিখে ফেলুন 'কমপ্লেন বক্সে'! বালুরঘাটে নয়া উদ্যোগ
বালুরঘাটে 'কমপ্লেন বক্স;
Follow Us:
| Edited By: | Updated on: Jun 19, 2022 | 4:51 PM

বালুরঘাট: ওয়ার্ডের সমস্যা মেটাতে ও বাসিন্দাদের অভাব অভিযোগ শুনতে বালুরঘাট শহরের বসানো হল বিখ্যাত হিন্দি সিনেমা ‘নায়কে’র অনুকরণে কমপ্লেন বক্স। ২০০১ সালের বলিউডের বিখ্যাত একটি হিন্দি সিনেমার অনুকরণে এবার বালুরঘাট পৌরসভার ২২ নম্বর ওয়ার্ডে চালু করা হয়েছে ‘অভিযোগ বাক্স’। এই বাক্সে শুধুমাত্র অভিযোগ নয়, সেখানে নিজের সুচিন্তিত প্রস্তাবও জানাতে পারবেন ওয়ার্ডবাসী৷ বালুরঘাট পৌরসভার ২২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তথা বালুরঘাট পুরসভার ভাইস চেয়ারম্যান প্রদীপ্তা চক্রবর্তী এলাকার সমস্যা মেটাতে এমন অভিনব উদ্যোগ নিয়েছেন৷ স্থানীয় কাউন্সিলর নিজের ওয়ার্ডের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে চালু করলেন অভিযোগ ও প্রস্তাব বাক্স। মূলত যারা নাম প্রকাশে অনিচ্ছুক সেইসব ওয়ার্ডবাসী নিজেদের অভিযোগ জানাতে পারবেন।

সেই অভিযোগ গুরুত্ব সহকারে খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ করবেন কাউন্সিলর। রবিবার দুপুরে বালুরঘাট পুরসভার ২২ নম্বর ওয়ার্ডের সন্ধ্যা সিনেমা হল, প্রাচ্যভারতী এলাকা ও আনন্দবাগান এলাকায় মোট তিনটি অভিযোগ ও প্রস্তাব বাক্সের সূচনা করা হয়। রবিবার এই বাক্সের শুভ সূচনা করেন স্থানীয় কাউন্সিলর তথা বালুরঘাট পুরসভার ভাইস চেয়ারম্যান প্রদীপ্তা চক্রবর্তী।

এছাড়াও হাজির ছিলেন তৃণমূল নেতা শ্যামল লাহা-সহ অন্যান্য দলীয় কর্মী সমর্থকরা৷ এই বাক্স সূচনা করার একটাই উদ্দেশ্য ২২ নম্বর ওয়ার্ডের সাধারণ মানুষের সমস্যার সমাধান করা৷ বলিউডের সেই বিখ্যাত সিনেমার অনুকরণ করে এই চিন্তা ভাবনা স্থানীয় কাউন্সিলরের। সাধারণ মানুষের যাতে কোন অভাব অভিযোগ না থাকে এবং পুরো পরিষেবা যাতে সকলে পায় তার জন্যই এমন চিন্তা ভাবনা। বালুরঘাট পৌরসভা এলাকায় এর আগে এমন ধরনের বাক্স কোনদিন বসেনি। এই প্রথম বলেই দাবি উদ্যোক্তাদের। এমন অভিনব চিন্তাভাবনায় অনেকেই সমস্যা জানাতে পারবেন বলে আশা করছেন শহরবাসী।

এবিষয়ে স্থানীয় কাউন্সিলর ও ভাইস চেয়ারম্যান বলেন, “প্রতি সপ্তাহে বুধবার ও রবিবার করে এই বাক্স খোলা হবে। যারা এখানে অভিযোগ বা প্রস্তাব দেবেন তাদের অভিযোগ ও প্রস্তাব গুরুত্ব সহকারে খতিয়ে দেখা হবে। এবং ব্যবস্থা গ্রহণ করা হবে।” এছাড়াও যদি ভাল প্রস্তাব থাকে সেই প্রস্তাব বিবেচনা করে দেখা হবে বলেও জানান তিনি। বহু ওয়ার্ডবাসী রয়েছেন, যাঁরা নিজেদের নাম প্রকাশ করতে চান না বা পারেন না। কিন্তু তাঁদের সমস্যা রয়েছে। সেইসব ওয়ার্ডবাসীর কথা মাথায় রেখে এই অভিযোগ ও প্রস্তাব বাক্স চালু করা হল বলে জানান তিনি।

এ প্রসঙ্গে বিজেপির জেলা সভাপতি স্বরূপ চৌধুরী বলেন, “খুব ভাল বিষয়, কমপ্লেন বক্স চালু হয়েছে। তবে আমি যতদূর জানি ওখানকার কাউন্সিলর খুব বেশি স্থানীয় বাসিন্দাদের সঙ্গে মেশেন না। তাই দূরত্ব বজায় রাখতেই কমপ্লেন বক্স চালু করা হল। না হলে তো সাধারণ মানুষ সরাসরি ওঁর কাছে গিয়ে অভিযোগ জানাতে পারতেন।”