Balurghat: সংশোধনাগারের লোহার রড ভেঙে পালিয়ে গেল বাংলাদেশি বৃহন্নলা, হুলস্থুল কাণ্ড বালুরঘাটে

Balurghat: ঘটনার খবর পেয়ে এদিন দুপুরে বালুরঘাট হাসপাতালে আসেন বালুরঘাট কেন্দ্রীয় সংশোধনাগার কর্তৃপক্ষ।

Balurghat: সংশোধনাগারের লোহার রড ভেঙে পালিয়ে গেল বাংলাদেশি বৃহন্নলা, হুলস্থুল কাণ্ড বালুরঘাটে
এই রড ভেঙেই পালিয়ে গিয়েছিল অভিযুক্ত (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: May 21, 2022 | 6:31 PM

বালুরঘাট: কী অবস্থা! রাত্রিবেলা বালুরঘাট জেলা হাসপাতালের সংশোধনাগারে চিকিৎসা কক্ষের জানালার লোহার রোড ভেঙে পালাল বালুরঘাট কেন্দ্রীয় সংশোধনাগারের এক বিচারাধীন বাংলাদেশি বৃহন্নলা। শনিবার সকালে বিষয়টি নজরে আসতেই ব্যাপক চাঞ্চল্য ছড়ায় হাসপাতাল চত্বরে। এদিকে খবর পেয়ে এদিন দুপুরে বালুরঘাট হাসপাতালে আসেন বালুরঘাট কেন্দ্রীয় সংশোধনাগার কর্তৃপক্ষ। এনিয়ে, এদিন বিকেলে বালুরঘাট থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে বালুরঘাট কেন্দ্রীয় সংশোধনাগার কর্তৃপক্ষ। এদিকে বাংলাদেশি বৃহন্নলা পালানোর খবর জানাজানি হতেই জেলার বিভিন্ন সীমান্তবর্তী থানা ও বর্ডারে এলার্ট জারি করা হয়েছে। পুরো ঘটনা খতিয়ে দেখার পাশাপাশি পলাতক বৃহন্নলার খোঁজে তল্লাশি শুরু হয়েছে বলে জেলা পুলিশ সুপার রাহুল দে জানিয়েছেন।

জানা গিয়েছে, পলাতক বৃহন্নলার নাম সোহাগী কিন্নর (২৮)। বাড়ি বাংলাদেশে। ২০২১ সালের ২৫ অগাস্ট বাংলাদেশ থেকে বেআইনিভাবে ভারতে আসার সময় বিএসএফের হাতে ধরা পড়ে সোহাগী সহ মোট ১৪ জন। অভিযোগ, সেই সময় বিএসএফ ক্যাম্পে বসিয়ে রাখা হয় তাঁদের। অভিযোগ, তখনই জিজ্ঞাসাবাদের সময় ওই বৃহন্নলারা বিএসএফ উপর আক্রমণ চালিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। ৭ জন বাংলাদেশে পালিয়ে গেলেও হিলি ও বালুরঘাট থানার পুলিশ বালুরঘাট বাস স্ট্যান্ড চত্বর থেকে বাকি ছয়জনকে গ্রেফতার করে। বৈদেশিক আইন অনুযায়ী ধৃতদের বিরুদ্ধে মামলা চলছে। বর্তমানে তাদের বালুরঘাট কেন্দ্রীয় সংশোধনাগারের রাখা হয়েছে। সেখানে বিচারাধীন অবস্থায় রয়েছে তারা।

এদিকে শারীরিক অসুস্থতার কারণে গত ১৪ তারিখ সোহাগী কিন্নরকে বালুরঘাট জেলা হাসপাতালের সংশোধনাগারে চিকিৎসা কক্ষে ভর্তি করা হয়। সেখানেই তার চিকিৎসা চলছিল। গত কয়েকদিন ধরেই হাসপাতালে চিকিৎসা চলছিল সোহাগীর। এরপর, গতকাল রাত্রিবেলা হাসপাতালের জানলার রড ভেঙে পালিয়ে যায় সে। বালুরঘাট হাসপাতালে সংশোধনাগার চিকিৎসা কক্ষে পুলিশি নিরাপত্তা থাকার পরও কী করে বিচারাধীন বন্দির হাসপাতাল থেকে পালানোর ঘটনা ঘটল। এনিয়ে প্রশ্ন উঠছে। বিষয়টি, জানাজানি হতেই এদিন ঘটনাস্থলে আসেন বালুরঘাট কেন্দ্রীয় সংশোধনাগার কর্তৃপক্ষ। ঘুরে দেখেন হাসপাতালের ভেতর ও হাসপাতাল চত্বর। এরপর বালুরঘাট কেন্দ্রীয় সংশোধনাগার কর্তৃপক্ষের তরফ থেকে বালুরঘাট থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। তারপরই তদন্তে নামে বালুরঘাট থানার পুলিশ।

এনিয়ে জেলা পুলিশ সুপার রাহুল দে বলেন, ‘বালুরঘাট জেলা হাসপাতালে সংশোধনাগার চিকিৎসা কক্ষে ওই বাংলাদেশি বৃহন্নলার চিকিৎসা চলছিল। গতকাল রাতে জানালার লোহার রড ভেঙে পালিয়ে যায়।’