Balurghat : হাসপাতালে থেকে জানালার শিক ভেঙে থেকে পালাল বিচারাধীন বাংলাদেশি বন্দী, বৃহন্নলার খোঁজে শুরু তল্লাশি

Balurghat: বাংলাদেশি ওই বৃহন্নলা পালানোর খবর জানাজানি হতেই জেলার বিভিন্ন সীমান্তবর্তী থানা ও বর্ডার এলাকায় বাড়তি সতর্কতা জারি করা হয়েছে।

Balurghat : হাসপাতালে থেকে জানালার শিক ভেঙে থেকে পালাল বিচারাধীন বাংলাদেশি বন্দী, বৃহন্নলার খোঁজে শুরু তল্লাশি
এই জানালার শিক ভেঙেই পালিয়েছে বিচারাধীন বন্দী
Follow Us:
| Edited By: | Updated on: May 21, 2022 | 5:59 PM

বালুরঘাট: রাতের অন্ধকারে বালুরঘাট জেলা হাসপাতাল থেকে পালাল বিচারাধীন বাংলাদেশি বন্দী। সংশোধনাগার চিকিৎসা কক্ষের জানালার লোহার রোড ভেঙে চম্পট দিয়েছে বাংলাদেশি ওই বৃহন্নলা। ঘটনাটি ঘটেছে শুক্রবার রাতে। শনিবার সকাল হতেই বিষয়টি নজরে আসে কর্তৃপক্ষের। আর তারপরই শোরগোল পড়ে যায় হাসপাতাল চত্বরে। বিচারাধীন বন্দীর চম্পট দেওয়ার খবর পেয়ে হাসপাতালে আসে বালুরঘাট কেন্দ্রীয় সংশোধনাগার কর্তৃপক্ষ। বন্দী পালানোর বিষয়টি নিয়ে শনিবার বিকেলে বালুরঘাট থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে বালুরঘাট কেন্দ্রীয় সংশোধনাগার কর্তৃপক্ষ। এদিকে বাংলাদেশি ওই বৃহন্নলা পালানোর খবর জানাজানি হতেই জেলার বিভিন্ন সীমান্তবর্তী থানা ও বর্ডার এলাকায় বাড়তি সতর্কতা জারি করা হয়েছে। জেলার পুলিশ সুপার রাহুল দে জানিয়েছেন, পুরো ঘটনা খতিয়ে দেখার পাশাপাশি পলাতক বৃহন্নলার খোঁজে তল্লাশি শুরু হয়েছে।

পলাতক ওই বৃহন্নলার নাম সোহাগী কিন্নর (২৮)। বাড়ি বাংলাদেশে। ২০২১ সালের ২৫ আগস্ট বাংলাদেশ থেকে অবৈধভাবে ভারতে আসার সময় বিএসএফের হাতে ধরা পড়ে সোহাগী কিন্নর সহ মোট ১৪ জন। সেই সময় বিএসএফ ক্যাম্পে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করার সময় বাংলাদেশি বৃহন্নলারা বিএসএফ জওয়ানদের উপর আক্রমণ চালায় বলে অভিযোগ। তারপর সাত জন ঘটনাস্থল থেকে বাংলাদেশে পালিয়ে যায়। এদিকে পরে হিলি ও বালুরঘাট থানার পুলিশ বালুরঘাট বাস স্ট্যান্ড চত্বর থেকে বাকি ছয়জনকে গ্রেফতার করে। বৈদেশিক আইন অনুযায়ী ধৃতদের বিরুদ্ধে মামলা চলছে। বর্তমানে তাদের বালুরঘাট কেন্দ্রীয় সংশোধনাগারের রাখা হয়েছে ওই বিচারাধীন বন্দীদের।

এদিকে শারীরিক অসুস্থতার কারণে গত ১৪ মে সোহাগী কিন্নরকে বালুরঘাট জেলা হাসপাতালে সংশোধনাগার চিকিৎসা কক্ষে ভর্তি করা হয়। সেখানেই তার চিকিৎসা চলছিল। শুক্রবার রাতে হাসপাতালের ওই কক্ষের জানলার রড ভেঙে পালিয়ে যায় ওই বিচারাধীন বন্দী। এদিকে বালুরঘাট হাসপাতালে সংশোধনাগার চিকিৎসা কক্ষে পুলিশি নিরাপত্তা থাকার পরও কী করে বিচারাধীন বন্দী পালিয়ে গেল, তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠছে।

এই নিয়ে জেলা পুলিশ সুপার রাহুল দে জানিয়েছেন, বালুরঘাট জেলা হাসপাতালে সংশোধনাগার চিকিৎসা কক্ষে ওই বাংলাদেশি বৃহন্নলার চিকিৎসা চলছিল। গতরাতে জানালার লোহার রড ভেঙে পালিয়ে যায়। এই নিয়ে অভিযোগ পেয়েছেন তারা। পুরো ঘটনার তদন্ত শুরু করেছেন তারা। অবৈধ ভাবে ভারতে প্রবেশের দায়ে ওই বাংলাদেশী বৃহন্নলার বিরুদ্ধে বৈদেশিক আইনে মামলা চলছিল। সীমান্তেও বিশেষ ভাবে সর্তক করা হয়েছে। শুরু হয়েছে তল্লাশি।