CM Mamata Banerjee: ‘আমি জানতামই না, খেলাটা খেলল কে?’ একটা হোয়াটসঅ্যাপ মেসেজ, আর তাতেই রাজ্যজুড়ে বড় বিভ্রান্তি, ক্ষুব্ধ মুখ্যমন্ত্রীর বড় পদক্ষেপ

CM Mamata Banerjee: খোঁজ নিয়ে দেখা যায়, জয়ন্ত মল্লিককে এই নির্দেশ দেওয়া হয়েছিল জেলা তথ্য সংস্কৃতি আধিকারিক স্বরূপ বিশ্বাসের তরফ থেকে। বিষয়টি জানতে পেরে অত্যন্ত ক্ষুব্ধ হন মমতা।  স্বরূপকে সাসপেন্ড করা হচ্ছে বলে সাংবাদিক বৈঠক ডেকেই জানিয়ে দেন মুখ্যমন্ত্রী।

CM Mamata Banerjee: 'আমি জানতামই না, খেলাটা খেলল কে?' একটা হোয়াটসঅ্যাপ মেসেজ, আর তাতেই রাজ্যজুড়ে বড় বিভ্রান্তি, ক্ষুব্ধ মুখ্যমন্ত্রীর বড় পদক্ষেপ
উত্তরকন্যায় মমতা বন্দ্যোপাধ্যায় Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Mar 13, 2024 | 2:53 PM

শিলিগুড়ি:  “আমার নাম করে প্রেসকে ডাকা হয়েছিল। আনিই জানতাম না। এই খেলাটা কে খেলল? দায়িত্ব নিতে হবে। সাসপেন্ড করা হচ্ছে।” শিলিগুড়ির উত্তরকন্যায় ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সাসপেন্ড করা হল তথ্য সংস্কৃতি আধিকারিক অর্থাৎ DICO স্বরূপ বিশ্বাসকে। কিন্তু বিষয়টা ঠিক কী হয়েছিল?

মঙ্গলবার রাতে শিলিগুড়ির মহকিমা তথ্য সংস্কৃতি দফতরের তরফে জয়ন্ত মল্লিক  হোয়াটসঅ্যাপে গ্রুপে একটি মেসেজ করেন, যেখানে বলা হয় সকাল সাড়ে নটায় সাংবাদিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সাংবাদিক মহলে এই মেসেজ ঝড়ের গতিতে ছড়িয়ে পড়ে। দেশে সংশোধিত নাগরিকত্ব আইন কার্যকর হয়েছে। এই পরিস্থিতিতে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সোচ্চার রাজ্যের তৃণমূল সরকার। এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি সাংবাদিক বৈঠকের তাৎপর্য গোটা দেশের কাছে আলাদাই মাত্রা রাখে।  ওই মেসেজ মারফত সাংবাদিকরা নির্দিষ্ট স্থানে পৌঁছেও যান সময়মতো। কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই সাংবাদিক বৈঠক সম্পর্কে কিছুই জানতেন না। এমন ধরনের একটি মেসেজ হোয়াটসঅ্যাপ গ্রুপে ছড়িয়েছে, সেটি তিনি পরে জানতে পারেন।

খোঁজ নিয়ে দেখা যায়, জয়ন্ত মল্লিককে এই নির্দেশ দেওয়া হয়েছিল জেলা তথ্য সংস্কৃতি আধিকারিক স্বরূপ বিশ্বাসের তরফ থেকে। বিষয়টি জানতে পেরে অত্যন্ত ক্ষুব্ধ হন মমতা।  স্বরূপকে সাসপেন্ড করা হচ্ছে বলে সাংবাদিক বৈঠক ডেকেই জানিয়ে দেন মুখ্যমন্ত্রী। সঙ্গে এই ধরনের বিভ্রান্তি ছড়ানোয় ক্ষমাও চেয়ে নেন তিনি।

সরকারি কর্তাকে সাসপেন্ড করা হয়েছে

জলপাইগুড়ির উত্তরকন্যায় সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “সকলকে মিস লিড করা হয়েছে। সকলে হ্যারাজ করা হয়েছে। আপনারা তো জানেন, আমি কথা দিয়ে কথা রাখি। কথা হচ্ছে আমাদের জীবনের সবচেয়ে দামি। আজকের প্রোগ্রামটাই ছোট, আজকে বেশি গ্যাদারিং করতে চাইনি।” তিনি আরও বলেন, “আমাকে না জানিয়ে এই মেসেজটা কে দেবে? এসব বললে তো হবে না। দায়িত্ব তো তাকেই নিতে হবে। সে কি কারোর কাছ থেকে কনফর্ম করেছে? আমি নিজেই জানতাম না। অথচ আমি অপরাধী হয়ে গেলাম। সরকারি অফিসারদের দায়িত্ব কর্তব্য মেনে চলতে হয়। আমার তার ওপর ব্যক্তিগত রাগ নেই। যদি কেউ ভুল খেলা খেলে, আমাকে দেখতে হবে, কোনও ইনটিউশন ছিল কিনা!”