North Bengal University: দুর্নীতি ইস্যুতে তপ্ত উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়, প্রতিবাদে বিজেপি সেলের সদস্যরা

North Bengal University: সংগঠনের জেলা কনভেনার চিত্তরঞ্জন দত্ত জানান , ১৫ বছরের অধ্যাপক সুবিনয় সাহা রায়কে অন্যায় ভাবে কর্তৃপক্ষ সাসপেন্ড করেছে।

North Bengal University: দুর্নীতি ইস্যুতে তপ্ত উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়, প্রতিবাদে বিজেপি সেলের সদস্যরা
ছবি: ফাইল চিত্র
TV9 Bangla Digital

| Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Sep 23, 2022 | 11:48 AM

শিলিগুড়ি:  একের পর এক নিয়োগ দুর্নীতির খবর উঠে এসেছে উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের নিয়োগ দুর্নীতি নিয়ে । আর নিয়োগ দুর্নীতি নিয়ে প্রকাশ্যে একাধিক অভিযোগ করায় ওই বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সুবিনয় সাহা রায়কে সাসপেন্ড করেছে কর্তৃপক্ষ। কোনও কারণ না দেখিয়েই তাঁকে সাসপেন্ড করার ঘটনায় তীব্র প্রতিবাদ দেখিয়েছে বিজেপির টিচার সেলের সদস্যরা। বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের অন্দরে মিছিল করে উপাচার্যকে স্মরকলিপি প্রদান করা হয় সংগঠনের পক্ষ থেকে।

সংগঠনের জেলা কনভেনার চিত্তরঞ্জন দত্ত জানান , ১৫ বছরের অধ্যাপক সুবিনয় সাহা রায়কে অন্যায়ভাবে কর্তৃপক্ষ সাসপেন্ড করেছে। অবিলম্বে তার সাসপেনশন প্রত্যাহার করা না হলে ৭ দিন পর বিশ্ববিদ্যালয়ে তীব্র আন্দোলন গড়ে তোলার হুমকি দিয়েছে বিজেপির টিচার সেল।

প্রসঙ্গত, শিক্ষক, অশিক্ষক কর্মী নিয়োগে লাগামছাড়া দুর্নীতির অভিযোগে তপ্ত এখন বিশ্ববিদ্যালয়। প্রতিবাদ করার মাশুলও গুনছেন কেউ কেউ। অভিযোগ, বিশ্বনাথ বন্দ্যোপাধ্যায় এবং দেবাশিস মজুমদার উপাচার্য থাকাকালীন নিয়ম বহির্ভূতভাবে একাধিক নিয়োগ হয়েছে।

বিশ্ববিদ্যালয়ে ডিন নিয়োগেও দুর্নীতির অভিযোগ উঠেছে। নিয়ম অনুযায়ী ডিন নিয়োগের কমিটিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ছাড়া আরও দুটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য থাকেন।  এই দুর্নীতির বিরুদ্ধে সরব হয়েছিলেন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকদের একাংশ। তত্‍কালীন আচার্যের কাছেও অভিযোগ জানিয়েছিলেন তাঁরা। তার খেসারতও দিতে হয়েছে। প্রশ্ন উঠছে, বেআইনি নিয়োগগুলি কেন বাতিল করা হয়নি? যাঁদের নির্দেশে এই কাণ্ডগুলি ঘটেছে, তাঁদের বিরুদ্ধে কেন কোনও ব্যবস্থা নেওয়া হল না? মুখে কুলুপ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla