Mamata Banerjee: দার্জিলিং রাজভবনে হিমন্ত বিশ্বশর্মা, রাজ্যপালের আমন্ত্রণ পেয়ে গেলেন মমতাও

Mamata : বেশ কিছুক্ষণ রাজভবনে ছিলেন মুখ্যমন্ত্রী। সেখানে তখন উপস্থিত অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। আর এই নিয়েই শুরু হয়েছে রাজনৈতিক চাপান উতোর।

Mamata Banerjee: দার্জিলিং রাজভবনে হিমন্ত বিশ্বশর্মা, রাজ্যপালের আমন্ত্রণ পেয়ে গেলেন মমতাও
দার্জিলিং রাজভবনে জগদীপ ধনখড়, হিমন্ত বিশ্বশর্মার সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Jul 13, 2022 | 11:19 PM

দার্জিলিং : ঝটিকা সফরে পাহাড়ে গিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগে থেকেই সেখানে রয়েছেন। রাজ্যপালের সঙ্গে দেখা করতে দার্জিলিঙের রাজভবনে গিয়েছেন অসমের বিজেপি শাসিত সরকারের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মাও। রাজ্যপালের আমন্ত্রণে রাজভবনে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। বেশ কিছুক্ষণ রাজভবনে ছিলেন মুখ্যমন্ত্রী। সেখানে তখন উপস্থিত অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। আর এই নিয়েই শুরু হয়েছে রাজনৈতিক চাপান উতোর। পাহাড়ে ধনখড় এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের সাক্ষাৎ নিয়ে ফের ডেলোর প্রসঙ্গ তোলেন মহম্মদ সেলিম। সেই সঙ্গে হিমন্ত বিশ্বশর্মাকে মোদীর বার্তাবাহক হিসেবেও ইঙ্গিত করেন তিনি।

Mamata Dhankhar

রাজ্যপালকে উত্তরীয় পরালেন মমতা

সিপিএমের রাজ্য সম্পাদকের কথায়, “কুছ কুছ হোতা হ্যায়। টুইট কে পিছে কেয়া হোতা হ্যায়, ও দেখো। ডেলোতে যা হয়েছিল সেটি কি দার্জিলিংকে সুইজারল্যান্ড করার জন্য? আর এখন রাজ্যপাল মানে কী? কেন্দ্রীয় সরকারের একজন এজেন্ট। এখন আবার একা রামে রক্ষে নেই, সঙ্গে সুগ্রীব দোসর। অসমের মুখ্যমন্ত্রী আসবেন মুখ্যমন্ত্রীর কাছে প্রধানমন্ত্রীর বার্তা নিয়ে।” খোঁচা দিতে ছাড়েননি কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরীও। দার্জিলিং রাজভবনে মমতাকে চায়ের আমন্ত্রণ প্রসঙ্গে অধীর বাবু বলেন, “মুখ্যমন্ত্রী এবং প্রধানমন্ত্রীর মধ্যে গোপন বোঝাপড়া রয়েছে, তা আমাদের কাছে স্পষ্ট। দিল্লিতে দেখতে পাই আমরা সেটা। মোদীও বলছেন কংগ্রেস মুক্ত ভারত, মমতাও বলছেন কংগ্রেস মুক্ত ভারত। মোদী বলছেন কংগ্রেস হঠাও, মমতাও বলছেন কংগ্রেস হঠাও। তাই রাজ্যপালের কাছে তিনি যাবেন, চা খাবেন, হিমন্ত বিশ্বশর্মা আসবেন, এতে তো অবাক হওয়ার কিছু নেই।”

উল্লেখ্য, অসমের মুখ্যমন্ত্রী কেন হঠাৎ দার্জিলিঙের রাজভবনে এসেছেন,  তা নিয়ে বিস্তর জলঘোলা চলছে রাজ্য রাজনীতির অন্দরমহলে। তারই মধ্যে রাজ্যপালের আমন্ত্রণে মমতার রাজভবনে গিয়ে চা খাওয়ায় সেই চর্চা আরও বেড়েছে।