Siliguri Fake Job: সেনাবাহিনীতে চাকরি পাইয়ে দেওয়ার ‘টোপ’, দাবি ৩ লক্ষ টাকার, পরে যা হল…

Siliguri: উত্তর প্রদেশের বাসিন্দা অমিত কুমার। জানা গিয়েছে, সেনাবাহিনীতে চাকরি দেওয়ার আশ্বাস দিয়ে তাঁকে ডেকে নিয়ে আসা হয় শিলিগুড়িতে।

Siliguri Fake Job: সেনাবাহিনীতে চাকরি পাইয়ে দেওয়ার 'টোপ', দাবি ৩ লক্ষ টাকার, পরে যা হল...
অভিযুক্ত যুবক (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jul 31, 2022 | 9:11 AM

শিলিগুড়ি: ফের প্রতারণা শহরে। এবারের ঘটনাস্থল শিলিগুড়ি। সেখানে সেনা বাহিনীতে চাকরি দেওয়ার নাম করে টাকা আত্মসাতের অভিযোগ উঠল। গোটা ঘটনায় গ্রেফতার দুই।

উত্তর প্রদেশের বাসিন্দা অমিত কুমার। জানা গিয়েছে, সেনাবাহিনীতে চাকরি দেওয়ার আশ্বাস দিয়ে তাঁকে ডেকে নিয়ে আসা হয় শিলিগুড়িতে। এরপর তাঁর থেকে দাবি করা হয় তিন লক্ষ টাকা। ওই যুবকও ২৫ হাজার টাকা আগাম জমা দেন। এরপর শুক্রবার বাকি টাকা জমা দেওয়ার কথা ছিল।

সূত্রের খবর, শুক্রবার সন্ধ্যেবেলা শুকনা সংলগ্ন শালবাড়ি এলাকায় সেনা কর্মীর পোশাক পরিহিত দুই যুবক অমিতবাবুর সঙ্গে দেখা করেন। এ দিন, অমিতের সঙ্গে তাঁর মাও ছিলেন। চুক্তিমতো অমিত কুমার ওই দুই ব্যক্তিকে বাকি টাকা দিয়ে দেন। তারপরই তাঁর হাতে প্রতারকরা তুলে দেয় সেনাবাহিনীতে যোগ দেওয়ার নকল কাগজপত্র।

তবে গোপন সূত্রে অপরাধীদের ব্যাপারে আগে থেকেই খবর ছিল পুলিশের কাছে। সেই মোতাবেক ঘটনাস্থলে পৌঁছয় শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের স্পেশ্যাল অপরেশনাল গ্রুপের আধিকারিকরা। ঘটনাস্থলে পৌঁছে অভিযুক্ত দুই যুবককে গ্রেফতার করা হয়। অমিতকে ফিরিয়ে দেওয়া হয় তাঁর তিন লক্ষ টাকা।

পুলিশ সূত্রে খবর, ধৃতদের নাম সঞ্জয় কুমার ও অনুজ কুমার। তারা দু’জনই বিহারের পাটনার বাসিন্দা। ধৃতদের কাছ থেকে পাওয়া গিয়েছে সেনা বাহিনীর বেশ কিছু নকল কাগজপত্র ও রিক্রুটমেন্ট লিস্ট। এসওজির আধিকারিকরা ধৃতদের গ্রেফতার করে তুলে দেয় শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের প্রধাননগর থানা পুলিশের হাতে। শনিবার প্রধাননগর থানার পুলিশ ধৃতদের শিলিগুড়ি মহকুমা আদালতে পাঠায়।