Partha Chatterjee: গায়ে সবুজ পাঞ্জাবি, ফ্রেঞ্চকাট দাড়ি! বামেদের মিছিলে কে?

Partha Chatterjee: ‘চোর ধরো, জেলে ভরো স্লোগান’ দিয়েই এদিন বড় মিছিলের ডাক দেওয়া হয় শিলিগুড়িতে। সেখানে এক ব্যক্তিকে পার্থ চট্টোপাধ্যায় সাজিয়ে বসানো হয় হুইল চেয়ারে।

Partha Chatterjee: গায়ে সবুজ পাঞ্জাবি, ফ্রেঞ্চকাট দাড়ি! বামেদের মিছিলে কে?
Follow Us:
| Edited By: | Updated on: Jul 28, 2022 | 8:36 PM

শিলিগুড়ি: অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee) বাড়ি থেকে কোটি কোটি টাকা উদ্ধারের ঘটনাকে কেন্দ্র করে উত্তাল বাংলার রাজ্য-রাজনীতি। ইডি(ED) হেফাজতে রয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়(Partha Chatterjee)। ইতিমধ্য়েই সমস্ত মন্ত্রক ও তৃণমূলের কংগ্রেসের (Trinamool Congress) সমস্ত পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে। যা নিয়েও তোলপাড় বাংলার রাজ্য-রাজনীতি। এদিকে অর্পিতার বাড়িতে টাকা উদ্ধারের পর থেকেউ রাজ্য সরকারের বিরুদ্ধে অল-আউট আক্রমণে নেমেছে বিরোধীরা। এরমধ্য এবার শিলিগুড়িতে(Siliguri) বামেদের একটি প্রতিবাদ কর্মসূচি নিয়েই রাজনৈতিক মহলে শুরু হয়েছে জোরদার চর্চা। 

‘চোর ধরো, জেলে ভরো স্লোগান’ দিয়েই এদিন বড় মিছিলের ডাক দেওয়া হয় শিলিগুড়িতে। সেখানে এক ব্যক্তিকে পার্থ চট্টোপাধ্যায় সাজিয়ে বসানো হয় হুইল চেয়ারে। গায়ে সবুজ পাঞ্জাবি। তাঁকে নিয়েই এগিয়ে যাচ্ছে বামেদের মিছিল। বৃহষ্পতিবার বিকালে শিলিগুড়ির ঝঙ্কার মোড় এলাকায় দেখা গেল এ ছবি। যা নিয়েই রাজনৈতিক মহলে শুরু হয়েছে জোর চর্চা। মিছিল থেকেই তৃণমূলের বিরুদ্ধে লাগাতার স্লোগান দিতে থাকেন সিপিএমের কর্মী-সমর্থকরা। সঙ্গে পার্থ চট্টোপাধ্যায়ের কঠোর শাস্তিরও দাবি জানানো হয়। করা হয় পথ অবরোধ। যার জেরে ওই এলাকায় বেশ কিছুতক্ষণ যানজটের সৃষ্টি হয়। 

অন্যদিকে একদিন আগেই কলকাতার পার্ক সার্কাসের একটি মিছিলেও দেখতে পাওয়া গিয়েছিল কার্যত একই ছবি। সেখানেও বামেদের প্রতিবাদ মিছিলে পার্থ সাজিয়ে এক ব্যক্তিকে হুইল চেয়ারে বসিয়ে নিয়ে আসা হয় এক ব্যক্তিকে। পার্থ ইস্যুতে বিগত কয়েকদিন ধরেই মমতার সরকারের বিরুদ্ধে লাগাতার তোপ দেগেছে বামেরা। কড়া প্রতিক্রিয়া দিয়ে বাম নেতা সুজন চক্রবর্তী বলেন, “গোটা তৃণমূল দলটাই দুর্নীতির সঙ্গে জড়িত। এরা কোরাপসন নয়, পলিউশন করছে।”