ভরসন্ধ্যায় মমতার সঙ্গে ফোনালাপ রাজ্যপালের, কী কথা হল দু’জনের?

শেষবার দু'জনের মধ্যে ফোনালাপ হয়েছিল গত ১ এপ্রিল। এক সপ্তাহ কাটতে না কাটতেই ফের ফোনে কথা হল মুখ্যমন্ত্রী-রাজ্যপালের।

ভরসন্ধ্যায় মমতার সঙ্গে ফোনালাপ রাজ্যপালের, কী কথা হল দু'জনের?
ছবি- টুইটার
Follow Us:
| Updated on: Apr 05, 2021 | 10:06 PM

কলকাতা: শেষবার দু’জনের মধ্যে ফোনালাপ হয়েছিল গত ১ এপ্রিল। নন্দীগ্রামের বয়ালের ৭ নম্বর বুথে বসে একাধিক অভিযোগ তুলে রাজ্যপাল জগদীপ ধনখড়কে (Jagdeep Dhankhar) ফোন করে নালিশ উগরে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এ বার মমতা বন্দ্যোপাধ্যায়ের শারীরিক অবস্থার খোঁজ নিতে তাঁকে ফোন করলেন রাজ্যপাল। দু’জনের মধ্যে বেশ কিছুক্ষণ কথাও হয়। টুইট করে নিজেই সেই তথ্য জানিয়েছেন রাজ্যপাল।

ঘটনা হচ্ছে, সোমবার সন্ধ্যা ৮ টা ৪৯ নাগাদ উত্তরবঙ্গের একাধিক জেলা ভূমিকম্পে কেঁপে ওঠে। প্রবল কম্পন অনুভূত হয় দার্জিলিংয়ের শিলিগুড়ি-সহ উত্তরবঙ্গের একাধিক জেলায়। নির্বাচনী প্রচার করতে আবার সোমবার সন্ধ্যাতেই শিলিগুড়ি পৌঁছেছেন মমতা। ফলে মুখ্যমন্ত্রী ঠিক রয়েছেন কি না সেটা জানতেই উদ্বেগ নিয়ে এই ফোন করেন রাজ্যপাল। মুখ্যমন্ত্রী সুস্থ আছেন জানতে পেরে আশ্বস্তও হন তিনি।

কিছুক্ষণ আগেই ফোনালাপের বিষয়ে জানিয়ে টুইট করেন ধনখড়। লেখেন, “উত্তরবঙ্গে ৬.১ মাত্রার ভূমিকম্প অনুভূত হওয়ার পর মমতা বন্দ্যোপাধ্যায় সুস্থ রয়েছেন কি না জানতে চেয়ে ফোনে কথা বলি। মাননীয়া মুখ্যমন্ত্রী বর্তমানে শিলিগুড়িতে। উনি সুস্থ রয়েছেন জানতে পেরে আশ্বস্ত হলাম।”

আরও পড়ুন: উত্তরবঙ্গে প্রবল ভূমিকম্প, কেঁপে উঠল দার্জিলিং-সহ একাধিক জেলা, কম্পন কলকাতাতেও

প্রসঙ্গত, দিন সন্ধ্যা ৮ টা ৪৯ নাগাদ উত্তরবঙ্গের একাধিক জেলা কেঁপে ওঠে। আতঙ্কিত হয়ে বাড়ি ছেড়ে পথে নেমে আসেন সাধারণ মানুষ। প্রবল কম্পন অনুভূত হয় ডুয়ার্স, দার্জিলিং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি-সহ উত্তর ও দক্ষিণ দিনাজপুরের মতো জেলাগুলিতে। কলকাতাতেও অনুভূত হয় সেই মৃদু কম্পন। রিখটার স্কেলে পশ্চিমবঙ্গে কম্পনের মাত্রা ছিল ৬.১। ভরসন্ধ্যায় কম্পনের জেরে ভয়ে রাস্তায় নেমে শাঁখ বাজিয়ে উলুধ্বনি দেওয়া শুরু করেন শিলিগুড়ির বাসিন্দারা। প্রবল কম্পন অনুভূত হয় ডুয়ার্স, আলিপুরদুয়ার, রায়গঞ্জে। নেপাল এবং বাংলাদেশের বেশ কিছু জেলাতেও কম্পন টের পাওয়া যায়। ভূমিকম্পের এপিসেন্টার সিকিমের রাজধানী গ্যাংটকের প্রায় ২৫ কিলোমিটার দূরে ভূপৃষ্ঠের প্রায় ১০ কিলোমিটার অন্দরে ছিল বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: কয়লাকাণ্ড: লালার কয়েকশো কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি