Rain in North Bengal: আগামী ৪৮ ঘণ্টায় ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গে, অতিবৃষ্টির সতর্কতা জারি হয়েছে এই জেলাগুলিতে

Rain in North Bengal: এদিকে বৃষ্টির জেরে দার্জিলিং কালিম্পং সহ পার্বত্য এলাকায় ধস নামার আশঙ্কাও করা হচ্ছে। সেই সঙ্গে উত্তরবঙ্গের একাধিক নদীর জল স্তর বাড়তে পারে।

Rain in North Bengal: আগামী ৪৮ ঘণ্টায় ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গে, অতিবৃষ্টির সতর্কতা জারি হয়েছে এই জেলাগুলিতে
ছবি - উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা
TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

Jun 16, 2022 | 10:36 PM

কলকাতা: বাংলার কিছু অংশে পা রেখেছে বর্ষা। ধীরে ধীরে মেঘের চাদরে গা ঢাকা দিতে শুরু করেছে আকাশ। এদিকে এরইমধ্যে আগামী ৪৮ ঘণ্টায় উত্তরবঙ্গে (North Bengal) ভারী বৃষ্টির সম্ভাবনার কথা শোনাচ্ছে হাওয়া অফিস (Weather Department)। তবে তারপরেও আরও তিন দিন জারি থাকবে বৃষ্টির দাপট। রবিবার পর্যন্ত মুখ মোটের উপর ভার থাকবে আকাশের। কোচবিহার এবং আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি জেলায় অতিবৃষ্টির সর্তকতা জারি হয়েছে। দার্জিলিং,কালিম্পং সহ বাকি জেলাতেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানা যাচ্ছে। 

এদিকে বৃষ্টির জেরে দার্জিলিং কালিম্পং সহ পার্বত্য এলাকায় ধস নামার আশঙ্কাও করা হচ্ছে। সেই সঙ্গে উত্তরবঙ্গের একাধিক নদীর জল স্তর বাড়তে পারে। তিস্তা,তোর্সা, জলঢাকা, কালচিনি এইসব নদীতে জল স্তর বৃদ্ধি পাবে। অন্যদিকে উত্তরবঙ্গের বিস্তৃর্ণ এলাকায় নিচু জমিতে জল জমে চাষবাসের ক্ষতির প্রভূত সম্ভাবনা তৈরি হয়েছে। সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হতে পারে নিচু এলাকাগুলি। অন্যদিকে বৃষ্টির জেরে কমতে পারে দৃশ্যমানতা। তাতে যানচলও ব্যাহত হতে পারে পাহাড়ের ব্যস্ততম রাস্তাগুলিতে। তবে দক্ষিণবঙ্গে দুর্বল মৌসুমী বায়ু। আগামী দুই থেকে তিন দিনের মধ্যে মৌসুমী বায়ু ঢুকতে পারে দক্ষিণবঙ্গেও। 

এই খবরটিও পড়ুন

এদিকে দক্ষিণ-পশ্চিম বাতাসে ভর করে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে উত্তরবঙ্গ উত্তর-পূর্ব ভারতে। এই কারণেই মৌসুমী বায়ুর ধীর গতি দক্ষিণবঙ্গের দিকে, এমনটাই মত হাওয়া অফিসের। তবে ধীরে ধীরে বর্ষার অনুকূল পরিস্থিতি হচ্ছে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। ইতিমধ্যেই রাতের দিকে বৃষ্টি হচ্ছে একাধিক জেলাতে। তবে আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গেও তাপমাত্রার বিশেষ পরিবর্তন হবে না বলে জানা যাচ্ছে। তারপর থেকে ধীরে ধীরে নামতে পারে তামমাত্রার পারা। তবে বর্তমানে বিক্ষিপ্তি বৃষ্টির জেরে ভোরের পর থেকে খানিকটা হলেও তাপমাত্রার পারাপতন দেখতে পাওয়া যাচ্ছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। 

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla