Mango Tree: আম সমেত আগুনে পুড়ে ছাই হয়ে গেল ৩০০-র বেশি আমগাছ

Mango Tree Burnt: এ দিকে, আমগাছ পুড়ে যাওয়ায় ভদ্রেশ্বর থানায় অভিযোগ জানিয়েছেন সরোজবাবু। সরোজবাবু বলেন, "আমাদের প্রায় সাড়ে পাঁচ বিঘা মতো জমি রয়েছে। এই জমিতে অনেক কষ্ট করে আম গাছ বসিয়ে ছিলাম।

Mango Tree: আম সমেত আগুনে পুড়ে ছাই হয়ে গেল ৩০০-র বেশি আমগাছ
পুড়ে ছাই আমগাছ (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: May 06, 2023 | 8:06 PM

ভদ্রেশ্বর: গরম পড়েছে। এখন আম-কাঁঠালের সময়। এরই মধ্যে আগুনে পুড়ে গেল তিনশো ফলন্ত আম গাছ। হুগলির ভদ্রেশ্বর থানার গর্জি মোড় এলাকার ঘটনা। সেখানে দিল্লি রোডের পাশের জমিতে গজিয়ে উঠেছিল সেই আম গাছটি। এ দিকে, এতগুলি আমগাছ পুড়ে যাওয়ায় কপালে হাত এলাকাবাসীর।

গর্জির বাসিন্দা সরোজ হালদার জানান যে, বছর পাঁচেক আগে সাড়ে পাঁচ বিঘা জমিতে পাঁচশো দোফলা আমের চারা বসান তাঁরা। এ বছর সেই গাছে আম ফলেছিল। জমি মূল রাস্তা থেকে কিছুটা ভিতরে হওয়ায় প্রথমে নজরে পরেনি। দিন দুয়েক ধরে কেউ ফলন্ত আম গাছে আগুন ধরিয়ে দিয়েছে। আগুনে ঝলসে যায় বেশির ভাগ আম গাছ। সরোজ বাবু বলেন যে, ছোটো গাছে আম হয়েছিল ভালই। বছরে ওই গাছে দু’বার আম ফলত। হিসাব করলে কয়েক লক্ষ টাকার ক্ষতি হয়েছে। তবে তাদের কোনও শত্রু ছিল না। কে তাদের এই ক্ষতি করল বুঝে উঠতে পারছে না।

এ দিকে, আমগাছ পুড়ে যাওয়ায় ভদ্রেশ্বর থানায় অভিযোগ জানিয়েছেন সরোজবাবু। সরোজবাবু বলেন, “আমাদের প্রায় সাড়ে পাঁচ বিঘা মতো জমি রয়েছে। এই জমিতে অনেক কষ্ট করে আম গাছ বসিয়ে ছিলাম। এতদিন ঠিকঠাক ছিল। রাতেরবেলা দেখি আগুন জ্বলছে। দাঁড়িয়ে-দাঁড়িয়ে কাঁদলাম। দমকলকেও খবর দিই। কিন্তু আসেনি। পরের দিন দেখি সারা বাগান জ্বলে গেছে। প্রায় ৩০০র উপর গাছ আম সমেত পুড়ে ছাই হয়ে গিয়েছে।