BJP agitation in Hooghly: পুলিশের সঙ্গে প্রবল ধস্তাধস্তি, রাস্তায় বসে পড়লেন সুকান্ত, দেখা মিলল না সাংসদের

BJP agitation in Hooghly: সাত দফা দাবি নিয়ে সোমবার জেলাশাসকের দফতরে অভিযান করে বিজেপি। আর সেই অভিযান ঘিরে ছড়িয়ে পড়ে উত্তেজনা।

BJP agitation in Hooghly: পুলিশের সঙ্গে প্রবল ধস্তাধস্তি, রাস্তায় বসে পড়লেন সুকান্ত, দেখা মিলল না সাংসদের
বিক্ষোভ-অবস্থানে সুকান্ত
Follow Us:
| Edited By: | Updated on: Jun 06, 2022 | 2:23 PM

হুগলি : বিজেপির অভিযান ঘিরে ধুন্ধুমার হুগলির পিপুলপাতি। সোমবার রাজ্য সভাপতি সুকান্ত মজুমজারের নেতৃত্বে জেলাশাসকের অফিসের দিকে বিজেপির মিছিল এগোতেই উত্তেজনা ছড়িয়ে পড়ে। নেতা- কর্মীদের বাধা দেয় পুলিশ। ত্রিস্তরীয় ব্যারিকেডের বন্দোবস্ত করা হয়েছিল জেলাশাসকের দফতরের সামনে। এ দিন সকাল থেকেই মোতায়েন করা হয় প্রচুর পুলিশ ও র‍্যাফ। চন্দননগর পুলিশের কর্তারাও উপস্থিত ছিলেন। মূলত ৭ দফা দাবি নিয়ে এই অভিযান ছিল। আর সেই ব্যারিকেড ভেঙে বিজেপি কর্মীরা এগোনোর চেষ্টা করতেই পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়।

পুলিশ বাধা দিলে কার্যত ধস্তাধস্তির পরিস্থিতি তৈরি হয়। বেশ কয়েকজন নেতা-কর্মীকে আটকও করা হয়। প্রতিবাদে অবস্থানে বসেন নেতা কর্মীরা। রাস্তায় বসে পড়েন সুকান্ত মজুমদার। তবে এই বিক্ষোভে কোথাও দেখা যায়নি হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায়কে। কেন সাংসদকে দলীয় কর্মসূচিতে দেখা গেল না, তা নিয়ে প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে।

এ দিন রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, ‘সরকারের বিরুদ্ধে আন্দোলন করার অধিকার সংবিধান দিয়েছে। কিন্তু এ রাজ্যে পুলিশ দলদাস হয়ে আছে। সিভিক পুলিশ লাঠি নিয়ে দাঁড়িয়ে আছে। এটা দেশের কোনও আইনে নেই।’ অগণতান্ত্রিক পদ্ধতিতে বিরোধীদের কন্ঠরোধ করা হচ্ছে বলে অভিযোগ সুকান্ত-র। তাঁর দাবি বিরোধীদের, চুপ করিয়ে দেওয়ার জন্য এ সব করা হচ্ছে।

কোন কোন দাবি নিয়ে এই অভিযান?

১. কেন্দ্রীয় সরকারের পাঠানো ১০০ দিনের কাজের টাকা কর্মপ্রাপকরা পাচ্ছেন না।

২. এসএসসি দুর্নীতিতে যুক্ত সকলকে জেলে পাঠাতে হবে।

৩. প্রধানমন্ত্রী আবাস যোজনার জন্য তৃণমূল নেতাদের কাটমানি না দিলে অনুমোদন মিলছে না।

৪. সাংসদ তহবিলের টাকা কেন খরচ করতে দেওয়া হচ্ছেনা?

৫. হুগলিতে বিডিও অফিসে সমস্যার সমাধান হচ্ছে না, পাঠানো হচ্ছে দুয়ারে সরকারের ক্যাম্পে।

৬. কেন্দ্রীয় সরকারের দেওয়া মিডডে মিলে অনিয়ম চলছে।

৭. গ্রামীন থানাগুলি তে আক্রান্ত হচ্ছেন বিজেপি কর্মীরা। পুলিশ সুপারের সঙ্গে দেখা করা যাচ্ছে না।

লকেট নেই কেন?

বিজেপির অভিযানে এলাকার সাংসদ কেন নেই, তা নিয়ে প্রশ্ন উঠেছে। তবে গেরুয়া শিবিরের দাবি, কাজে ব্যস্ত থাকার কারণেই মিছিলে নেই লকেট। সুকান্ত মজুমদার জানিয়েছেন, রবিবারও এই অভিযানের প্রস্তুতির জন্য এলাকায় এসেছিলেন লকেট চট্টোপাধ্যায়। কিন্তু আরও বড় দায়িত্ব থাকায় সোমবার সময় দিতে পারেননি তিনি। সুকান্ত আরও জানান, কেন্দ্রের বিজেপি সরকারের আট বছর পূর্তি উপলক্ষে রাজ্যে বিভিন্ন কর্মসূচির দায়িত্ব দেওয়া হয়েছে লকেটকে।