Hooghly: দাউদাউ করে জ্বলে গেল আস্ত মণ্ডপ, আগুনের আঁচ লাগল না প্রতিমার গায়ে

Hooghly: পুলিশ সূত্রে খবর,নবমীর দিন বিকাল পাঁচটা নাগাদ আগুন লাগে পল্লীশ্রী দুর্গাপুজো কমিটির মন্ডপে। এ বছর এই ক্লাবের পুজোর থিম ছিল গ্রাম্য পরিবেশ।

Hooghly: দাউদাউ করে জ্বলে গেল আস্ত মণ্ডপ, আগুনের আঁচ লাগল না প্রতিমার গায়ে
Follow Us:
| Edited By: | Updated on: Oct 04, 2022 | 10:15 PM

কোন্নগর: রাত পোহালেই দশমী। কিন্তু নবমীর বিকালেই যেন বিষাদের সুর কোন্নগরবাসীর মনে। নবমীতেই পুড়ে ছাই হয়ে গেল কোন্নগরের (Konnagar in Hooghly) ১৩ নম্বর ওয়ার্ডের অন্তর্গত পল্লীশ্রী দুর্গাপুজো কমিটির মণ্ডপের একাংশ। যা নিয়ে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়। পুলিশ সূত্রে খবর,নবমীর দিন বিকাল পাঁচটা নাগাদ আগুন লাগে পল্লীশ্রী দুর্গাপুজো (Durgapuja) কমিটির মন্ডপে। এ বছর এই ক্লাবের পুজোর থিম ছিল গ্রাম্য পরিবেশ। গ্রামের কুঁড়ে ঘরের আদলেই তৈরি হয়েছিল গোটা মণ্ডপ। 

খড়, বাঁশ, মাটি, চটের বস্তা দিয়ে তৈরি হয়েছিল মূল মণ্ডপটি। বাঁশের বেড়াও ছিল মণ্ডপের চারপাশে। সহজ কথায় গোটা মণ্ডপ চত্বরেই দাহ্য পদার্থের উপস্থিতি ছিলই আগে থেকে। তাতে দ্রুত গোটা মণ্ডপে আগুন ছড়িয়ে পড়ে বলে মনে করা হচ্ছে। কিন্তু ঠিক কারণে আগুন লাগল তা নিয়ে রয়েছে ধোঁয়াশা। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন এদিন বিকাল নাগাদ তাঁরা প্রথমে তাঁদের মণ্ডপ থেকে ধোঁয়া বের হতে দেখেন। প্রথমে তা আরতির ধোঁয়া ভাবলেও ভুলে ভাঙে মুহূর্তেই। মণ্ডপ থেকে বের হওয়া ধোয়ায় ঢেকে যায় চারপাশ। দেখা যায় আগুনের লেলিহান শিখা। 

কিছুক্ষণের মধ্যেই পুড়ে যায় মণ্ডপের বেশিরভাগ অংশ। আগুন লাগার খবরে ব্যাপক চাঞ্চল্য় ছড়ায় গোটা এলাকায়। ক্লাবের ছেলেরাই প্রথমে আগুন নেভানোর কাজে হাত দেয়। যোগ দেন স্থানীয় বাসিন্দারাও। আশপাশের বাড়ির ট্যাঙ্ক থেকে এবং কুয়ো থেকে জল নিয়ে আগুন নেভানোর কাজে হাত লাগান এলাকার লোকজন। মণ্ডপের বেশিরভাগ অংশ আগুনে পুড়ে ছাই হয়ে গেলেও স্থানীয় বাসিন্দা এবং ক্লাব সদস্যদের তৎপরতায় শেষ পর্যন্ত দুর্গা প্রতিমাকে আগুনের গ্রাস থেকে রক্ষা করা গিয়েছে। যদিও ততক্ষণে খবর চলে গিয়েছে দমকলে। 

ঘটনা প্রসঙ্গে ক্লাব সদস্য কার্তিক রায় বলেন, “বলার জন্য আমাদের কাছে আর কোনও ভাষা নেই। অক্লান্ত পরিশ্রম করে আমরা এই মণ্ডপ তৈরি করেছিলাম। তবে আগুন লাগতেই সবাই ঝাঁপিয়ে পরে আমরা মণ্ডপের আগুন নেভাই। মাকে আমরা অক্ষত রেখেছি। পুলিশ, দমকল এসে আমাদের সাহায্য করেছে। কিন্তু, তার আগেই যা ঘটার ঘটে গিয়েছে। স্থানীয়রাও দ্রুত আগুন নেভাতে এগিয়ে এসেছিলেন। তাতেই বড় বিপদ এড়ানো গিয়েছে। কোনও হতাহতের খবর নেই।”