Arambag: আল কায়দার জঙ্গি সন্দেহে জড়িত আহসানের আরামবাগের বাড়িতে তল্লাশি, জিজ্ঞাসাবাদ বাবা-মাকেও

জিজ্ঞাসাবাদের পাশাপাশি আহাসানের বাড়ির ভিতরে তল্লাশিও চালানো হয়েছে। বাড়িতে থাকা কাগজপত্র খতিয়ে দেখেন তদন্তকারী আধিকারিকরা।

Arambag: আল কায়দার জঙ্গি সন্দেহে জড়িত আহসানের আরামবাগের বাড়িতে তল্লাশি, জিজ্ঞাসাবাদ বাবা-মাকেও
জঙ্গি সন্দেহে ধৃত
Follow Us:
| Edited By: | Updated on: Aug 21, 2022 | 11:53 PM

আরামবাগ: সন্দেহভাজন নিষিদ্ধ জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত কাজী আহাসান উল্লাহর গ্রেফতারের পরেই হুগলি জেলার আরামবাগ জুড়ে চাঞ্চল্য ছড়িয়েছে। জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত সন্দেহে উত্তর ২৪ পরগনার খড়িবাড়ি থেকে দুই ব্যক্তিকে গ্রেফতার করে রাজ্য পুলিশের স্পেশাল টাস্কফোর্স। ধৃতদের মধ্যে রয়েছে কাজী আহাসান উল্লাহ। তাঁর বাড়ি আরামবাগের সামতা গ্রামের কাজীপাড়ায়। এ দিন সন্দেহভাজন ওই আল কায়দা জঙ্গির বাবা কাজী সফিউল্লাহ বর্ধমান থেকে নিজের বাড়ি সামতা এসে পৌঁছয়। তারপরই আরামবাগ থানার পুলিশ তাঁকে ডেকে পাঠায়। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। রবিবার সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ পুলিশ আহাসানের বাড়িতে প্রবেশ করে। তার পর শুরু হয় জিজ্ঞাসাবাদ।

আল কায়দা জঙ্গি সন্দেহে ধৃত আহসান উল্লাহর বাড়িতে এসটিএফের প্রতিনিধি দল। প্রায় ১০ থেকে ১২ জনের এই দল রবিবার সন্ধ্যায় আরামবাগের সামতার বাড়িতে আসে। প্রায় আড়াই ঘণ্টা ধরে আহসান উল্লাহর বাবা কাজী সফিউল্লাহ ও মা ফরিদা বিবিকে জিজ্ঞাসাবাদ করে। আহসান উল্লাহর বাড়ি আরামবাগে হলেও এখানে থাকতেন না তিনি। যদিও মাঝে মধ্যে সেখানে আসতেন আহসান। আরামবাগে আহসানের গতিবিধি কি ছিল? কার সাথে কথা বলতো? মা,বাবা কেন কিছু জানতেন কি না? আহসান কী করত, সেই খোঁজ কেন রাখেননি পরিবারের লোকেরা? মূলত এই সব প্রশ্নের উত্তর তদন্তকারীরা জানার চেষ্টা করেছেন বলে জানা গিয়েছে।

জিজ্ঞাসাবাদের পাশাপাশি আহাসানের বাড়ির ভিতরে তল্লাশিও চালানো হয়েছে। বাড়িতে থাকা কাগজপত্র খতিয়ে দেখেন তদন্তকারী আধিকারিকরা। প্রায় আড়াই ঘণ্টা তল্লাশি ও জিজ্ঞাসাবাদ করা হয়েছে আহসানের পরিবারের লোকেদের। যদিও জিজ্ঞাসাবাদের বিষয় নিয়ে ক্যামেরার সামনে মুখ খুলতে নারাজ আধিকারিকরা। তবে এদিন আহসানকেও আরামবাগে আনা হলেও তাঁকে গাড়িতেই রাখা হয়। অন্যদিকে আহসানের মা ও বাবা, এসটিএফের সমস্ত প্রশ্নের উত্তর দিয়েছেন বলে জানা গিয়েছে।